সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৫ ফেব্রুয়ারি ২০১৮, রোববার, ২:৪২ | সর্বশেষ আপডেট: ৮:৫২
সাংবাদিকদের ওপর পুলিশের নির্যাতনের ঘটনায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীদদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না হলে মঙ্গলবার দুপুর ১২টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে জাতীয় প্রেসক্লাবের সামনে।  রাজধানীর  নয়া পল্টনে শনিবার পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক কামরুল হাসান ও কিরণ শেখের উপর হামলার প্রতিবাদে আজ সকালে ডিআরইউ চত্বরে সাধারণ সাংবাদিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এই ঘোষণা দেয়া হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্য রাখেন ডিআরইউ'র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেব বাদশা। তার বক্তব্যে তিনি জানান, সাংবাদিকদের বেঁধে দেয়া সময়ের মধ্যে অপরাধে যুক্ত পুলিশ সদস্যদের বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তিনি বলেন, পুলিশ বলছে সাংবাদিক তাদের ভাই। এরপরও কেন নির্যাতন করা হচ্ছে পেশাগত দায়িত্ব পালনের সময়। তাহলে কিভাবে ভাই হলাম। ডিআরইউ'র বর্তমান সভাপতি সাইফুল ইসলাম বলেন, কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কোন গণতান্ত্রিক কর্মসূচিততে বাধা দিবে না। তাহলে পেশাগত দায়িত্ব পালন কালে পুলিশের নির্যাতন কোন গণতান্ত্রিক ধারা।
তিনি বলেন, পুলিশের এমন ন্যাক্কারজনক ঘটনার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হোক। কোন ধরনের আই ওয়াস যেন না হয়। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় কেন নির্যাতন চালিয়েছে পুলিশ? প্রশ্ন রাখেন এই সাংবাদিক নেতা।
সাংবাদিক সমাজকে এক হয়ে আন্দোলন করতে হবে এমন আহ্ববান জানিয়ে প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, যেভাবে হোটেলে বন্দি করে সাংবাদিকদের তাচ্ছিল্য করা হয়েছে। আমরা ঐক্যবদ্ধ না হলে এই মানববন্ধনকেও তাচ্ছিল্য করা হবে। সাংবাদিক নির্যাতনকারী পুলিশদের কঠোর শাস্তি না দিয়ে যদি আই ওয়াস করা হয় তা সাংবাদিক সমাজ মেনে নিবে না বলে মন্তব্য করেন তিনি। ডিআরইউ'র সাবেক সাধারণ সম্পাদক মোরশালিন নোমানী বলেন, পুলিশের দৃষ্টান্ত মূলক শাস্তি না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। ডিআরইউ'র সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামালের পরিচালনায় মানবন্ধনে আরও বক্তৃতা করেন সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বর্তমান যুগ্ম সম্পাদক মঈন খান, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সিনিয়র সাংবাদিক শরিফুল ইসলাম বিলু, ডিআরইউ সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশিদ, সাবেক দপ্তর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, নয়ন মুরাদ, ডিআরইউ কল্যাণ সম্পাদক কাওছার আজম, দৈনিক দিনকালের বার্তা সম্পাদক রাশেদুল হক, দৈনিক মানবকন্ঠের প্রধান প্রতিবেদক বাছির জামাল, এনটিভির সিনিয়র রিপোর্টার মাহমুদুল হাসান গুরু, সাংবাদিক গোলাম মোস্তফা ধ্রুব, ডিইউজে'র জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি প্রমুখ।

[কেকে/এফএম]



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিলেট থেকে ধানের শীষের প্রচারণা শুরু

হামলা, সংঘর্ষ-বাধা

‘চোখ রাঙালে চোখ তুলে নেয়া হবে’

নির্বাচন কমিশন বিব্রত

আলোকচিত্রী থেকে কয়েদি

ডিসিদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়

ইআইইউ’র রিপোর্টে আওয়ামী লীগের ক্ষমতায় থাকার পূর্বাভাস

সবার চোখ তৃতীয় বেঞ্চে

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ইসির বৈঠক আজ

অভিযোগ দিয়ে ফেরার পথে বিএনপি নেতা আটক

দুলু গ্রেপ্তার

পাবনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

এখন আর ভাষণে লাভ নেই, অ্যাকশনে যেতে হবে

ছাদ থেকে ফেলে বিএনপি নেতাকে হত্যা করেছে পুলিশ: রিজভী

ইসির সিদ্ধান্ত স্থগিত নির্বাচন পর্যবেক্ষণে থাকবে অধিকার

জীবনে এমন নির্বাচন দেখিনি