ভারতকে ১৬৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মার্চ ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ৯:২০
শেষ ওভারে ১৮ রান নিলো বাংলাদেশ । ৭ বলে ১৯ রানে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। সাব্বির রহামন করেন ৫০ বলে ৭৭ রান।
আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২১ ম্যাচ পর অর্ধশতকের দেখা পেলেন সাব্বির রহমান। ফাইনালে ৩৭ বলে পাঁচ বাউন্ডারি ও দুই ছক্কায় অর্ধশতক পূর্ণ করেন সাব্বির । বাংলাদেশের ব্যাট হাতে ৩৯ ম্যাচের ক্যারিয়ারে সাব্বিরের এটি চতুর্থ অর্ধশতক। সংক্ষিপ্ত ঘরানার ক্রিকেটে সাব্বির সর্বশেষ অর্ধশতক হাঁকান ২০১৬’র ফেব্রুয়ারিতে। মিরপুর শেরে বাংলা মাঠে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৮০ রানের ইনিংস খেলেন সাব্বির রহমান।
ওই ম্যাচে ১৪৭/৭ সংগ্রহ নিয়ে ২৩ রানের জয় দেখে বাংলাদেশ।
মাহমুদুল্লার ‘১০০০’
১৪তম ওভারের শেষ বলে ১০০ রানের ঘরে পৌঁছলো বাংলাদেশ। ৩৪ বলের ইনিংসে ব্যক্তিগত ৪২ রানে অপরাজিত রয়েছেন সাব্বির রহমান। মাহমুদুল্লাহ রিয়াদ উইকেট দেন ব্যক্তিগত ২১ রানে। ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১১০/৫। বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০০ রান পূর্ণ হলো মাহমুদুল্লাহ রিয়াদের। এর আগে ১০০০ রানের ল্যান্ডমার্ক স্পর্শ করেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। ফাইনালে খেলতে নামার আগে এ ল্যান্ডমার্ক থেকে
পারলেন না মুশফিকও
আসরে টানা দুই ম্যাচে অর্ধশতকের কৃতিত্ব মুশফিকুর রহীমের। শ্রীলঙ্কা ও ভারতের বিপক্ষে দুই ম্যাচেই ৭২ রানে অপরাজিত থাকেন মুশফিক। কিন্তু ফাইনালে অল্পতেই সাজঘরে ফিরলেন তিনি। লেগস্পিনার চাহালের ডেলিভারিতে বিজয় শঙ্করের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মুশফিক। ১২ বলে ৯ রান আসে মুশফিকের ব্যাট থেকে। আর ১১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭২/৪-এ।
আরো একবার মলিন বিদায় সৌম্যের
ফাইনালে ব্যক্তিগত ১ রানে উইকেট খোয়ালেন সৌম্য সরকার। আসরের পাঁচ ম্যাচে সৌম্য সরকারের সংগ্রহ ১৪, ২৪, ১, ১০ ও ১। পঞ্চম ওভারের শেষ বলে চাহালের ডেলিভারিতে বাজে শটে শিখর ধাওয়ানের হাতে ক্যাচ দেন সৌম্য। ওই ওভারে আগেই সাজঘরে ফেরেন তামিম। আর ৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪৫/৩-এ । এর আগে ১ রানের ব্যবধানে দুই ওপেনারের উইকেট হারায় বাংলাদেশ। ৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল বিনা উইকেটে ২৬ রান। তবে ৪.২তম ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৭/২-এ। ৯ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন ওপেনার লিটন কুমার দাস। ভারতীয় অফস্পিনার ওয়াশিংটন সুন্দরের ডেলিভারিতে স্কয়ার লেগে সুরেশ রায়নার হাতে ক্যাচ দেন লিটন। আর লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের ডেলিভারিতে সীমানা দড়ির কাছে তামিমের ক্যাচ আসাধারণ দক্ষতায় লুফে নেন ভারতীয় র্ফিডার শারদুল ঠাকুর। তামিম করেন ১৩ বলে ১৫ রান। অপরিবর্তিত দল নিয়ে ফাইনালে খেলছে বাংলাদেশ। অন্যদিকে ভারত দলে একটি পরিবর্তন। পেসার মোহাম্মদ সিরাজের জায়গায় একাদশে জায়গা নিয়েছেন জয়দেব উনাড়কাট। টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামের সেন্টার উইকেটে হচ্ছে নিদাহাস ট্রফির ফাইনাল খেলা। আসরে এই উইকেটে এটিই প্রথম ম্যাচ। আগের দু’খেলাতেই বাংলাদেশ পরে ব্যাটিং করে হারিয়েছে শ্রীলঙ্কাকে। আবার দ্বিতীয় ম্যাচে ভারত আগে ব্যাটিং করেও বাংলাদেশকে হারিয়েছে। আসরে নিজেদের প্রথম ম্যাচে ১৩৯ রানের পুজি নিয়ে ৬ উইকেটে হার দেখে বাংলাদেশ। আর দ্বিতীয় সাক্ষাতে টাইগাররা হার দেখে ১৭ রানে। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান আগে ব্যাটিং করে বড় স্কোর গড়ার আশা প্রকাশ করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসা বিষয়ে রীটের শুনানি ১লা অক্টোবর

রোহিঙ্গা ইস্যুতে সহায়তা দ্বিগুন করার ঘোষণা যুক্তরাষ্ট্রের

বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির জনসভা শনিবার

মহাখালী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ

ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে শিক্ষককে পুলিশে দিল এলাকাবাসী

ফিফা বর্ষসেরা মদরিচ

মীরসরাইয়ে সড়কে দুর্ঘটনায় নিহত ৫

কথিত ‘অবৈধ বাংলাদেশীদের’ এক নম্বর শত্রু বানাতে চায় বিজেপি

‘এখনই বিয়ে করতে চাই না’

বৃহত্তর ঐক্যের কর্মসূচি প্রণয়নে লিয়াজোঁ কমিটি হচ্ছে

বিমানবন্দরে আত্মহত্যার চেষ্টা করা রুনা বললেন আমি মরতে চাই

দুর্নীতিবাজদের নিয়ে জোট করে সরকার উৎখাতের চেষ্টা হচ্ছে

সহস্রাধিক সাইট পেজে নজরদারি

সাধারণের ভোট ভাবনা

মেজর (অব.) মান্নানকে দুদকে তলব