গঙ্গাচড়ায় আটক শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার
রংপুরের গঙ্গাচড়ায় এক শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় আটক হওয়ায় ওই শিক্ষকের মুক্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধ করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়, যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে প্রতিষ্ঠানের সহপ্রধান শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দেন।
জানা যায়, গঙ্গাচড়া থানাধীন ধনতোলা আরইউ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহসহ এলাকাবাসীর দীর্ঘদন ধরে খাঁপাড়া জামে মসজিদের জমি ও কমিটি সংক্রান্ত বিরোধ চলে আসছে শাহপাড়ার জীবিত থাকাকালীন মরহুম তবারোক হোসেন লেবু শাহর। মসজিদ সংক্রান্ত বিষয়ে লেবু শাহ পক্ষে আদালতে মামলা করা হলে ওই মামলায় অন্যান্য আসামির সঙ্গে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহকে আসামি করা হয়। মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
লেবু শাহ এর বাড়িতে একই এলাকার দরিদ্র মোহাম্মদ আলী ও তার স্ত্রী বেবী বেগম কাজ করে জীবন জীবিকা নির্বাহ করে আসে। মোহাম্মদ আলীর সঙ্গে খাঁপাড়ার জনৈক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেন কেন্দ্র করে বিরোধ দেখা দিলে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহ, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবীব লেনদেনের বিরোধটি আপস করে দেন। আপসটি লেবু শাহ, মোহাম্মদ আলী, বেবী বেগমের সন্তোষজনক কাছে না হওয়ায় উত্তেজনা দেখা দেয় এবং এরই জের ধরে মোহাম্মদ আলী বাদী হয়ে তার স্ত্রী বেবী বেগমকে নির্যাতন করেছে অভিযোগ এনে শিক্ষক অলি উল্লাহ ও আহসান হাবীবের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হল প্রশাসনও ছাত্রলীগের কাছে জিম্মি

শুধু ভাতার ওপর নির্ভরশীল হলে চলবে না: প্রধানমন্ত্রী

বাংলাদেশে ৬ মাসে প্রায় ৬০০ নারী ধর্ষিত

‘একটা যৌক্তিক সমাধান চাই’

খালেদা জিয়ার নতুন কোনো রোগ ধরা পড়েনি

রেগে গেলেন পুতিন

বছরে ১ লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে: মান্না

মানবতাবিরোধী অপরাধে ৪ জনের মৃত্যুদণ্ড

জিয়া চ্যারিটেবল মামলায় আবারো জামিনের মেয়াদ বাড়লো খালেদার

যুক্তরাষ্ট্রে আরেক রাশিয়ান গুপ্তচর মারিয়া

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

ট্রাম্প-পুতিন বৈঠক, নিজ দলেই সমালোচনা

সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কসংকেত

বার্সেলোনায় মেট্রোরেল দুর্ঘটনায় বাংলাদেশি তরুণের মৃত্যু

বয়ফ্রেন্ডকে নিয়ে টপলেস কেটি প্রাইসের অন্যজগত

সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু