গঙ্গাচড়ায় আটক শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার
রংপুরের গঙ্গাচড়ায় এক শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় আটক হওয়ায় ওই শিক্ষকের মুক্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধ করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়, যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে প্রতিষ্ঠানের সহপ্রধান শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দেন।
জানা যায়, গঙ্গাচড়া থানাধীন ধনতোলা আরইউ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহসহ এলাকাবাসীর দীর্ঘদন ধরে খাঁপাড়া জামে মসজিদের জমি ও কমিটি সংক্রান্ত বিরোধ চলে আসছে শাহপাড়ার জীবিত থাকাকালীন মরহুম তবারোক হোসেন লেবু শাহর। মসজিদ সংক্রান্ত বিষয়ে লেবু শাহ পক্ষে আদালতে মামলা করা হলে ওই মামলায় অন্যান্য আসামির সঙ্গে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহকে আসামি করা হয়। মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
লেবু শাহ এর বাড়িতে একই এলাকার দরিদ্র মোহাম্মদ আলী ও তার স্ত্রী বেবী বেগম কাজ করে জীবন জীবিকা নির্বাহ করে আসে। মোহাম্মদ আলীর সঙ্গে খাঁপাড়ার জনৈক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেন কেন্দ্র করে বিরোধ দেখা দিলে সহকারী শিক্ষক অলি উল্লাহ শাহ, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবীব লেনদেনের বিরোধটি আপস করে দেন। আপসটি লেবু শাহ, মোহাম্মদ আলী, বেবী বেগমের সন্তোষজনক কাছে না হওয়ায় উত্তেজনা দেখা দেয় এবং এরই জের ধরে মোহাম্মদ আলী বাদী হয়ে তার স্ত্রী বেবী বেগমকে নির্যাতন করেছে অভিযোগ এনে শিক্ষক অলি উল্লাহ ও আহসান হাবীবের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিরাজগঞ্জে জেএমবি সদস্যের ৪ বছরের কারাদণ্ড

তিন মামলায় খালেদার জামিন আবেদন

হলিউড থেকে রাজবধু

প্রিন্সেস ডায়ানার আশীর্বাদ যেন...

ময়মনসিংহ, বরিশাল, ফেনী ও দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহতর ৪

মাসিহ'র হিজাব না পরা এবং তারপর

যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে আগ্নেয়গিরিতে প্রকৃতির খেলা

‘দর্শকের মনে জায়গা করে নেওয়া অনেক কঠিন’

এফএ কাপ চ্যাম্পিয়ন চেলসি

রাজধানীজুড়ে শতাধিক অবৈধ বাসস্ট্যান্ড

রাজকীয় বিয়ে

যানজটে বছরে ক্ষতি ৩৭ হাজার কোটি টাকা

অনিক হত্যার নেপথ্যে-

বেসরকারি শিক্ষকদের রাজনীতির লাগাম টানার উদ্যোগ

এশিয়ায় সবচেয়ে প্রবীণ মাহাথির শেখ হাসিনা চতুর্থ নেতা

টেক্সাসের গ্রান্দি নদী পাড়ি দিতে গিয়ে ২৩০ বাংলাদেশি গ্রেপ্তার