দুইটি পার্কের আধুনিকায়নের উদ্বোধন করলো ডিএনসিসি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৬ মে ২০১৮, বুধবার
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)’র দুইটি পার্কের আধুনিকায়ন ও উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল রাজধানীর গুলশান-২ এর ‘রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দীন আহমেদ পার্ক’ এবং বনানীর ‘বনানী উইমেন অ্যান্ড চিলড্রেন পার্কের উদ্বোধন করেন ডিএনসিসির প্যানেল মেয়র মো. ওসমান গণি। ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীনে ‘উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন’ শীর্ষক প্রকল্পের কার্যক্রম হিসেবে এ পার্ক দুইটির আধুনিকায়ন ও উন্নয়ন করা হচ্ছে। এর আওতায় মোট ২৬টি পার্ক ও খেলার মাঠের উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে।
রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দীন আহমেদ পার্কের যেসব উন্নয়ন কাজ করা হবে তা হচ্ছে পার্কের ভেতরে চারপাশের ওয়াকওয়ে, সাইকেল ট্রেক, জিমনেশিয়াম, লাইব্রেরি, বাস্কেটবল কোর্ট, নামাজঘর, মহিলাদের বসার স্থান, ফোয়ারা, পাবলিক টয়লেট, শিশুদের খেলার ব্যবস্থা, গেট হাউজ, ওপেন এম্পিথিয়েটার নির্মাণ। অন্যদিকে বনানী উইমেন অ্যান্ড চিলড্রেন পার্কটিকে বিশেষভাবে মহিলা ও শিশুদের উপযোগী করে আধুনিকায়ন ও উন্নয়ন করা হবে। এই পার্কে শিশু খেলনা স্থাপন, খেলাধুলার জন্য পর্যাপ্ত জায়গা, মহিলাদের জন্য পৃথক বসার স্থান, টয়লেট, সাইকেল ট্রেক, ওয়াকওয়ে ইত্যাদির ব্যবস্থা থাকবে।
পার্ক দুইটি আধুনিকায়ন ও উন্নয়ন কাজ আগামী ২০১৯ সালের মার্চের মধ্যে সমাপ্ত করা হবে। পার্ক দুটির আধুনিকায়নের ফলে নগরবাসী প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্ন পূরণের পথে আরো এক ধাপ এগিয়ে যাবে। উল্লেখ্য, প্রয়াত মেয়র আনিসুল হক এই প্রকল্পের মাধ্যমে ২৬টি খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন ও উন্নয়ন, ২৩টি পাবলিক টয়লেটের উন্নয়ন এবং ৫০টি নতুন পাবলিক টয়লেট নির্মাণের কাজ হাতে নিয়েছিলেন। এর বাইরে আরো ৪টি কবরস্থানের উন্নয়ন, ১৫টি ফুটওভার ব্রিজের উন্নয়ন এবং তিনটি জবাইখানার উন্নয়ন ও একটি নতুন জবাইখানা নির্মাণের কাজ হাতে নিয়েছিলেন।
যা তিনি পূরণ করে যেতে পারেননি। উদ্বোধন অনুষ্ঠানে প্যানেল মেয়র মো. ওসমান গণি বলেন- প্রয়াত মেয়র আনিসুল হকের আরো একটি স্বপ্ন পূরণ হলো। তিনি এলাকাবাসীর কাছে এই পার্ক দুইটি সুষ্ঠুভাবে রক্ষণাবেক্ষণের জন্য আহ্বান জানান।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হলিউড থেকে রাজবধু

প্রিন্সেস ডায়ানার আশীর্বাদ যেন...

ময়মনসিংহ, বরিশাল, ফেনী ও দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহতর ৪

মাসিহ'র হিজাব না পরা এবং তারপর

যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে আগ্নেয়গিরিতে প্রকৃতির খেলা

‘দর্শকের মনে জায়গা করে নেওয়া অনেক কঠিন’

এফএ কাপ চ্যাম্পিয়ন চেলসি

রাজধানীজুড়ে শতাধিক অবৈধ বাসস্ট্যান্ড

রাজকীয় বিয়ে

যানজটে বছরে ক্ষতি ৩৭ হাজার কোটি টাকা

অনিক হত্যার নেপথ্যে-

বেসরকারি শিক্ষকদের রাজনীতির লাগাম টানার উদ্যোগ

এশিয়ায় সবচেয়ে প্রবীণ মাহাথির শেখ হাসিনা চতুর্থ নেতা

টেক্সাসের গ্রান্দি নদী পাড়ি দিতে গিয়ে ২৩০ বাংলাদেশি গ্রেপ্তার

ক্ষোভের মুখে সিকৃবির নিয়োগ পরীক্ষা স্থগিত

নাইক্ষ্যংছড়ির নোম্যান্স ল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের সরে যেতে মাইকিং