খালেদার জামিন বহাল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ মে ২০১৮, বুধবার, ১০:০৭ | সর্বশেষ আপডেট: ৫:১৩
ফাইল ছবি
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। জামিন বাতিলে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ আজ এ রায় দেন। একইসঙ্গে নি¤œ আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়া যে আপিল করেছেন সে আপিল বিচারপতি এম ইনায়তের রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ৩১শে জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেয়া হয়েছে। আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার খন্দকার মাহবুব হোসেন প্রমুখ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।  তবে অন্য মামলায় জামিনে না থাকায় খালেদা জিয়ার কারামুক্তি এখনই হচ্ছে না বলে আইনজীবীরা জানিয়েছেন। এর আগে গতকাল জামিন প্রশ্নে আদেশ দেয়ার কথা ছিলো।
কিন্তু অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করার ইচ্ছা পোষণ করলে আদালত তাকে সে সুযোগ দেন। শুনানি শেষে আজ রায় ঘোষণার দিন ধার্য করা হয়।
উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩রা জুলাই রমনা থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ৮ই ফেব্রুয়ারি এই মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদ- দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। ওই দিন থেকেই তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Fazlul hoque

২০১৮-০৫-১৫ ২২:০০:৩১

খুলনায় নির্বাচনে ব্যাপক কারচুপির কারণে বিএনপি কি এখন বিক্ষোভ মিছিল করবে নাকি নেত্রীর জামিনে আনন্দ মিছিল করবে? ক্ষোভ আর আনন্দ তো আর একসাথে ধারণ করা যায় না, আনন্দেরই জয় হয়। নির্বাচনে কারচুপির ইস্যু ফ্লপ--------

আপনার মতামত দিন

সিরাজগঞ্জে জেএমবি সদস্যের ৪ বছরের কারাদণ্ড

তিন মামলায় খালেদার জামিন আবেদন

হলিউড থেকে রাজবধু

প্রিন্সেস ডায়ানার আশীর্বাদ যেন...

ময়মনসিংহ, বরিশাল, ফেনী ও দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহতর ৪

মাসিহ'র হিজাব না পরা এবং তারপর

যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে আগ্নেয়গিরিতে প্রকৃতির খেলা

‘দর্শকের মনে জায়গা করে নেওয়া অনেক কঠিন’

এফএ কাপ চ্যাম্পিয়ন চেলসি

রাজধানীজুড়ে শতাধিক অবৈধ বাসস্ট্যান্ড

রাজকীয় বিয়ে

যানজটে বছরে ক্ষতি ৩৭ হাজার কোটি টাকা

অনিক হত্যার নেপথ্যে-

বেসরকারি শিক্ষকদের রাজনীতির লাগাম টানার উদ্যোগ

এশিয়ায় সবচেয়ে প্রবীণ মাহাথির শেখ হাসিনা চতুর্থ নেতা

টেক্সাসের গ্রান্দি নদী পাড়ি দিতে গিয়ে ২৩০ বাংলাদেশি গ্রেপ্তার