বুলবুলের চিকিৎসার দ্বায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৭ মে ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:৫৭
একুশে পদকপ্রাপ্ত বরেণ্য গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বুধবার রাতে গণমাধ্যমকে এ তথ্য দেন। সম্প্রতি ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে নিজের অসুস্থতার কথা প্রকাশ করেন বুলবুল। তিনি জানান, তার হার্টে ৮টি ব্লক ধরা পড়েছে। শিগগিরই বাইপাস সার্জারি হবে। ওই  লেখাটি প্রধানমন্ত্রীর চোখে পড়েছে বলে পলক জানান।
এরপর প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজ নিয়ে যথাযথ চিকিৎসার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। মঙ্গলবার রাতে বুলবুল ফেসবুকে লেখেন, সরকারের নির্দেশেই ২০১২ তে আমাকে যুদ্ধ অপরাধীর ট্রাইব্যুনালের কাঠগড়ায় সাক্ষি হিসাবে দাঁড়াতে হয়েছিল। সাহসিকতার সাথে সাক্ষ্যপ্রমাণ দিতে হয়েছিল ১৯৭১ এ ঘটে যাওয়া ব্রাহ্মণবাড়িয়া জেলখানার গণহত্যার সম্পূর্ণ ইতিহাস। আর, ওই গণহত্যা থেকে বেঁচে যাওয়া ৫ জনের মধ্যে আমিও একজন। হত্যা করা হয়েছিল একসাথে ৪৯ জন মুক্তিযোদ্ধাকে। কিন্তু, এই সাক্ষির কারণে আমার নিরপরাধ ছোট ভাই মিরাজ হত্যা হয়ে যাবে এ আমি কখনোই বিশ্বাস করতে পারিনি। সরকারের কাছে বিচার চেয়েছি, বিচার পাইনি। আমি এখন ২৪ ঘণ্টা পুলিশ পাহারায় গৃহবন্দি থাকি, একমাত্র সন্তানকে নিয়ে। এ এক অভূতপূর্ব করুণ অধ্যায়। একটি ঘরে ৬ বছর গৃহবন্দি থাকতে থাকতে আমি আজ উল্লেখযোগ্যভাবে অসুস্থ। আমার হার্টে ৮টা ব্লক ধরা পড়েছে এবং বাইপাস সার্জারি ছাড়া চিকিৎসা সম্ভব না। এরই মাঝে কাউকে না জানিয়ে আমি ইব্রাহিম কার্ডিয়াকে সিসিইউ-তে চারদিন ভর্তি ছিলাম। আগামী ১০ দিনের মধ্যে আমি আমার হার্টের বাইপাস সার্জারি করাতে প্রস্তুত রয়েছি। কোনো সরকারি সাহায্য বা শিল্পী, বন্ধু-বান্ধবের সাহায্য আমার দরকার নাই, আমি একাই যথেষ্ট (শুধু অপারেশনের পূর্বে ১০ সেকেন্ডের জন্য বুকের মাঝে বাংলাদেশের পতাকা এবং কোরআন শরীফ রাখতে চাই)।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Jalal

২০১৮-০৫-১৭ ০২:১৩:২৭

আসসালামুয়ালাইকুম,বুলবুল ভাই,আপনার অসুস্হ হওয়ায় আমি খুব মর্মাহত। আমি হচ্ছি সেই লীড গীটারিষ্ট আপনার অনুপ্রেরণায় ভোলো গীটার বাজাতে পারতাম। দোয়া করি আল্লাহ তায়ালা যেন খুব জলদি সুস্থ করে তোলেন। জালাল।(সাবেক আজিমপুর )

আপনার মতামত দিন

পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ শ্রমিকের মৃত্যু

রাজবধু মেগানের ভাতিজার হাতে ছুরি

নোম্যান্স ল্যান্ড ছাড়তে রোহিঙ্গাদের প্রতি মিয়ানমারের নির্দেশ

ইউরোপ কি আমেরিকার নিষেধাজ্ঞা এড়াতে পারবে?

ট্রাম্প শিবিরে সৌদি-আমিরাতের প্রভাব বিস্তারের চেষ্টা?

নির্বাচনকে সামনে রেখে হাসিনা-মোদি অনানুষ্ঠানিক বৈঠক হবে

রাজীবের পরিবারকে ক্ষতিপূরণে বাস কর্তৃপক্ষের করা লিভ টু আপিলের আদেশ কাল

চিকুনগুনিয়া সংকট: বর্ষার আগে ভরসা কতটা?

ব্রাজিলের যে দ্বীপে ১২ বছর পর প্রথম কোন শিশুর জন্ম হল

সাত জেলায় ‘বন্ধুকযুদ্ধে’ ৯ মাদকব্যবসায়ী নিহত

‘আমাদের রসায়নটা দর্শকদের ভালো লাগবে’

তিন মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন

প্রহরী এসে জানান, মাহাথির একটি অনুরোধ করেছেন

কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি: ফখরুল

নির্বাচনী ট্রেন কারো জন্য বসে থাকে না

কেন হতাশ তরুণ সমাজ?