যৌন হেনস্তায় অভিযুক্ত আর্জেন্টাইন কোচ

প্রথম পাতা

স্পোর্টস রিপোর্টার, মস্কো (রাশিয়া) থেকে | ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:২৪
প্রথম ম্যাচেই আইসল্যান্ডের কাছে হোঁচট খেয়েছে আর্জেন্টিনা। সেই ধাক্কা সামলে ওঠার আগেই বড় সড় বিতর্কে জড়িয়ে গেলেন মেসিদের কোচ হোর্হে সাম্পাওলি। তার বিরুদ্ধে অভিযোগ উঠল যৌন হেনস্তার। বিশ্বকাপের মাঝেই এমন বিতর্ক ওঠায় আসরে নামতে হলো খোদ আর্জেন্টিনার ফুটবল সংস্থাকে। সাফ জানিয়ে দেয়া হলো কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া বাদে আইসল্যান্ডকেই আর্জেন্টিনার গ্রুপে সব চেয়ে দুর্বল প্রতিপক্ষ ভাবা হচ্ছিল। সেই ম্যাচে মেসির পেনাল্টি মিসের পর উত্তাল ফুটবল বিশ্ব। এর মধ্যেই কালি লাগল কোচ সাম্পাওলির সাদা শার্টে। তার বিরুদ্ধে বলা হলো, তিনি নাকি এক মহিলাকে যৌন হেনস্তা করেছেন। রাশিয়ান মহিলাকে হেনস্তা করার অভিযোগ বেশ ফলাও করেই প্রচার করেছে রাশিয়ান গণমাধ্যম।
তারা নানাভাবে বিষয়টি উপস্থাপন করেছে। রাশিয়ান ওই মহিলার দাবি সাম্পাওলি তাকে দেখে বাজে ইঙ্গিত করেছেন। এমন তোলপাড় করে দেয়া খবর সামলাতে সরাসরি হস্তক্ষেপ করলেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রধান ক্লদিও তাপিয়া। দেশটির সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘এসব কৃত্রিম ঘটনা। আমাদের কোচের সততার উপরে আমাদের পুরো আস্থা রয়েছে। ব্যক্তিগতভাবে আমি জানি উনি কেমন ব্যক্তি। ওনাকে এখনও সমর্থন করে যাবো।’ ২০১৫ সালে চিলির কোচ হিসেবে জিতেছিলেন কোপা আমেরিকা। পরে সেভিয়ার দায়িত্ব নিলেও আর্জেন্টিনার কোচের চেয়ারে বসার প্রস্তাব এলে লা লিগা ছাড়েন। এক বছরের বেশি সময় ধরে মেসিদের কোচ তিনি। এখন দেখার বিষয়- মাঠ ও মাঠের বাইরের এই দুঃসময় আর্জেন্টিনা সত্যিই কতটা কাটিয়ে উঠতে পারে।
যদিও আর্জেন্টিনা দলের মধ্যে সাম্পাওলির অভিযোগের কোনো প্রভাব পড়েনি। গতকাল নিজনি নবোরোধে অনুশীলনে বেশ ফুরফুরে দেখে গেছে মেসি-মাসচেরানোদের। সাংবাদিকদের জন্য উন্মুক্ত এই অনুশীলন সেশনে আগের ম্যাচের দুঃখ স্মৃতি ভুলে সাম্পাওলির মনোযোগ ছিলো ক্রোয়েশিয়া ম্যাচকে ঘিরে। আইসল্যান্ডের সঙ্গে আগের ম্যাচে ড্র করার পর ডু অর ডাই অবস্থাতে রয়েছে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী বৃহস্পতিবারের ম্যাচে জিজতে না পারলে রাশিয়া বিশ্বকাপে টিকে থাকাটাই কষ্টকর হয়ে যাবে মেসিদের। আগামী ২৬শে জুন ‘ডি’ গ্রুপে নাইজেরিয়ার বিপক্ষে সেন্ট পিটার্সবার্গে গ্রুপ পর্বেও শেষ ম্যাচ খেলবে আর্জেন্টিনা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৫৭ ধারায় গ্রেপ্তার চবি শিক্ষক

র‌্যালি বাঁচালো সহশ্রাধিক শিক্ষার্থীর জীবন

আড়াই বছরের শিশুকে ধর্ষণ

নিম্ম আদালতেও আমীর খসরুর জামিন

‘মিয়ানমারে হস্তক্ষেপের কোনোই অধিকার নেই জাতিসংঘের’

বাংলাদেশের ভিতর দিয়ে পানিপথ করিডোর নির্মাণ পরিকল্পনা নিয়ে কাজ করছে ভারত

‘জনগণের কাছে ক্ষমা চাইলে আওয়ামী লীগের সঙ্গে ঐক্য হতে পারে’

আদালতের প্রতি দুই আসামীর অনাস্থা একজনের জামিন বাতিল

২৭শে সেপ্টেম্বর বিএনপির জনসভার ঘোষণা

আপিলেও বৃটিশ যুবতীর জেল বহাল

বাংলাদেশের ইতিহাসে যেখানে মাশরাফিই প্রথম

বিশ্বের সবচেয়ে দামি বাড়ি, আছে ৩টি হেলিপ্যাড, সিনেমা হল, ৬০০ কাজের লোক (ভিডিও)

‘সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে’

‘বৃহত্তর জাতীয় ঐক্য’ টিকবে না

ছেলের দুধ কিনতে গিয়ে লাশ হয়ে ফিরলেন বাবা

‘গাড়িপ্রস্তুতকারক প্রোটন সফল ছিল’