যৌন হেনস্তায় অভিযুক্ত আর্জেন্টাইন কোচ

প্রথম পাতা

স্পোর্টস রিপোর্টার, মস্কো (রাশিয়া) থেকে | ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:২৪
প্রথম ম্যাচেই আইসল্যান্ডের কাছে হোঁচট খেয়েছে আর্জেন্টিনা। সেই ধাক্কা সামলে ওঠার আগেই বড় সড় বিতর্কে জড়িয়ে গেলেন মেসিদের কোচ হোর্হে সাম্পাওলি। তার বিরুদ্ধে অভিযোগ উঠল যৌন হেনস্তার। বিশ্বকাপের মাঝেই এমন বিতর্ক ওঠায় আসরে নামতে হলো খোদ আর্জেন্টিনার ফুটবল সংস্থাকে। সাফ জানিয়ে দেয়া হলো কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া বাদে আইসল্যান্ডকেই আর্জেন্টিনার গ্রুপে সব চেয়ে দুর্বল প্রতিপক্ষ ভাবা হচ্ছিল। সেই ম্যাচে মেসির পেনাল্টি মিসের পর উত্তাল ফুটবল বিশ্ব। এর মধ্যেই কালি লাগল কোচ সাম্পাওলির সাদা শার্টে। তার বিরুদ্ধে বলা হলো, তিনি নাকি এক মহিলাকে যৌন হেনস্তা করেছেন। রাশিয়ান মহিলাকে হেনস্তা করার অভিযোগ বেশ ফলাও করেই প্রচার করেছে রাশিয়ান গণমাধ্যম।
তারা নানাভাবে বিষয়টি উপস্থাপন করেছে। রাশিয়ান ওই মহিলার দাবি সাম্পাওলি তাকে দেখে বাজে ইঙ্গিত করেছেন। এমন তোলপাড় করে দেয়া খবর সামলাতে সরাসরি হস্তক্ষেপ করলেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রধান ক্লদিও তাপিয়া। দেশটির সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘এসব কৃত্রিম ঘটনা। আমাদের কোচের সততার উপরে আমাদের পুরো আস্থা রয়েছে। ব্যক্তিগতভাবে আমি জানি উনি কেমন ব্যক্তি। ওনাকে এখনও সমর্থন করে যাবো।’ ২০১৫ সালে চিলির কোচ হিসেবে জিতেছিলেন কোপা আমেরিকা। পরে সেভিয়ার দায়িত্ব নিলেও আর্জেন্টিনার কোচের চেয়ারে বসার প্রস্তাব এলে লা লিগা ছাড়েন। এক বছরের বেশি সময় ধরে মেসিদের কোচ তিনি। এখন দেখার বিষয়- মাঠ ও মাঠের বাইরের এই দুঃসময় আর্জেন্টিনা সত্যিই কতটা কাটিয়ে উঠতে পারে।
যদিও আর্জেন্টিনা দলের মধ্যে সাম্পাওলির অভিযোগের কোনো প্রভাব পড়েনি। গতকাল নিজনি নবোরোধে অনুশীলনে বেশ ফুরফুরে দেখে গেছে মেসি-মাসচেরানোদের। সাংবাদিকদের জন্য উন্মুক্ত এই অনুশীলন সেশনে আগের ম্যাচের দুঃখ স্মৃতি ভুলে সাম্পাওলির মনোযোগ ছিলো ক্রোয়েশিয়া ম্যাচকে ঘিরে। আইসল্যান্ডের সঙ্গে আগের ম্যাচে ড্র করার পর ডু অর ডাই অবস্থাতে রয়েছে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী বৃহস্পতিবারের ম্যাচে জিজতে না পারলে রাশিয়া বিশ্বকাপে টিকে থাকাটাই কষ্টকর হয়ে যাবে মেসিদের। আগামী ২৬শে জুন ‘ডি’ গ্রুপে নাইজেরিয়ার বিপক্ষে সেন্ট পিটার্সবার্গে গ্রুপ পর্বেও শেষ ম্যাচ খেলবে আর্জেন্টিনা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২০০০ কোটি ডলারের চুক্তির অঙ্গীকার সৌদি আরবের

পুত্র সন্তানের জন্ম দিয়েছেন আইএসের বাংলাদেশী বংশোদ্ভূত শামিমা

‘সমালোচনায় নিজেকে গুটিয়ে নেয়ার মতো মেয়ে আমি নই’

সালাউদ্দিন লাভলু হাসপাতালে

জামায়াতের গন্তব্য কোথায়?

সড়কের শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

গণশুনানিতে অনড় ঐক্যফ্রন্ট

ঢাকায় যত বাগ

টিকিট বুকিংয়ের নামে প্রতারণা

আমিরাতের প্রতিরক্ষা প্রদর্শনীতে যোগ দিলেন প্রধানমন্ত্রী

নির্বাচনী ট্রাইব্যুনালে আরো ৭ প্রার্থী

যেভাবে নাসায় ডাক পেলেন পাঁচ তরুণ

ভোগান্তির পর গ্যাস সরবরাহ স্বাভাবিক

অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি

সানাইয়ের ভুল স্বীকার

ভালোবাসা দিবসের রাতে সাভারে পোশাক শ্রমিককে গণধর্ষণ