‘বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাধা নয়’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ জুন ২০১৮, মঙ্গলবার, ৪:১৯ | সর্বশেষ আপডেট: ৪:২৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাঁধা নয়। আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা, তা নিয়ে আমাদের কোনও মাথাব্যথা নেই।’ আজ মঙ্গলবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপি সক্রিয়- এমন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, থাইল্যান্ডের বৈঠক। আরও অনেক জায়গায় তারা (বিএনপি) ঘুরে বেড়াচ্ছে। ঢাকাতেও এখানে-ওখানে গভীর রাতে বৈঠক চলছে। তারা মনে করছে, আমরা জানি  না।
সব খবরই জানা আছে। এবার কোনও ষড়যন্ত্র টিকবে না। দেশের জনগণ প্রতিহত করবে। তিনি আরো বলেন, ‘বিএনপির নেতারা নির্বাচনি এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধর্ণা দিচ্ছে। নালিশ করছে,  কূটনীতিকদের কাছে যাচ্ছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা।’ এর আগে যৌথসভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের। এ সময় আরো উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক  শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কৃষি সম্পাদক ফরিদুর নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, দলের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৬-১৯ ০৪:০৮:০৯

প্রাক বাংলাদেশ রাজনৈতিক দল দুটি আওয়ামিলিগ ও মুসলিম লীগ। । রাজনৈতিক চর্চার মাধ্যমে নির্বাচন করে জয়ী বা পরাজিত হয়েছে। ১৯৬৯ আওয়ামিলিগের নিরংকুশ বিজয় ও স্বাধীনতা যুদ্ধের পর মূসলিমলীগ নিশ্চিহ্ন হয়ে যায়। জাতির পিতাকে হত্যার পর পালাবদল হত্যাকাণ্ডের ফলে জিয়া ক্ষমতা দখল করে নিশ্চিহ্ন মুসলিমলীগারদের নিয়ে ক্ষমতার আসনে বসে বিএনপি দল গঠন করেন। রাজনীতি চর্চা না করে রাজনৈতিক দল। এরা ক্ষমতায় বসে আওয়ামিলিগকে দুর্বল করৈ ক্ষমতায় টিকে ছিল। আওয়ামিলিগ পুনরায় দল গোছানোর পর তাদের পরাজয়ের পালা শুরূ। তদুপরি বিএনপি ক্ষমতায় থাকার প্রত্যাশী দল। রাজনীতি এদের স্বভাব নয়। তাই হত্যাকাণ্ডের মাধ্যমে বিরোধী দলকে ধ্বংস করে ক্ষমতা চিরস্থায়ী করার মানসিকতাই এদের তীব্র । সেজন্য এরা রাজনৈতিক কার্যক্রমে অপরিপক্কতায় ধর্না দিচ্ছে কেউ তাদেরে আবার যেন ক্ষমতায় বসিয়ে দেয়। এই স্বভাব থাকলে মুসলিমলীগের মত এই দলও নিশ্চিহ্ন হয়ে যাব।

আপনার মতামত দিন

বাংলাদেশের ভূ-খন্ড দখল করে আসামের অবৈধ অভিবাসীদের বসতি নির্মাণের আহবান

ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত হচ্ছেন মিলার

ত্রাসের রাজত্ব ভেঙে দিয়েছেন শিক্ষার্থীরা

বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ

আণবিক বিদ্যুৎ প্ল্যান্ট ইলিশের জন্য হুমকি!

অস্ট্রেলিয়াও চলে গেল

অবহেলায় নষ্ট সোয়া কোটি টাকার ভ্যাকসিন

মেয়েটির জীবন অতিষ্ঠ করে তুলেছিল ওরা

সরকারের ধারাবাহিকতা বজায় থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ

আরিফ-কামরান পাল্টাপাল্টি

আতঙ্কের মধ্যে প্রচারণায় বিএনপি

মাঠ গুছিয়ে এনেছে বড় দুই দল

কোটা নিয়ে প্রধানমন্ত্রী ইউটার্ন করেছেন

টেলিটককে ১০ হাজার কোটি টাকা ঋণ প্রস্তাব দক্ষিণ কোরিয়ার

ইভিএমে আস্থা ও শঙ্কা

আজ এইচএসসি ও সমমানের ফল প্রকাশ