‘বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাধা নয়’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ জুন ২০১৮, মঙ্গলবার, ৪:১৯ | সর্বশেষ আপডেট: ৪:২৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাঁধা নয়। আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা, তা নিয়ে আমাদের কোনও মাথাব্যথা নেই।’ আজ মঙ্গলবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপি সক্রিয়- এমন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, থাইল্যান্ডের বৈঠক। আরও অনেক জায়গায় তারা (বিএনপি) ঘুরে বেড়াচ্ছে। ঢাকাতেও এখানে-ওখানে গভীর রাতে বৈঠক চলছে। তারা মনে করছে, আমরা জানি  না। সব খবরই জানা আছে। এবার কোনও ষড়যন্ত্র টিকবে না।
দেশের জনগণ প্রতিহত করবে। তিনি আরো বলেন, ‘বিএনপির নেতারা নির্বাচনি এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধর্ণা দিচ্ছে। নালিশ করছে,  কূটনীতিকদের কাছে যাচ্ছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা।’ এর আগে যৌথসভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের। এ সময় আরো উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক  শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কৃষি সম্পাদক ফরিদুর নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, দলের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৮-০৬-১৯ ০৪:০৮:০৯

প্রাক বাংলাদেশ রাজনৈতিক দল দুটি আওয়ামিলিগ ও মুসলিম লীগ। । রাজনৈতিক চর্চার মাধ্যমে নির্বাচন করে জয়ী বা পরাজিত হয়েছে। ১৯৬৯ আওয়ামিলিগের নিরংকুশ বিজয় ও স্বাধীনতা যুদ্ধের পর মূসলিমলীগ নিশ্চিহ্ন হয়ে যায়। জাতির পিতাকে হত্যার পর পালাবদল হত্যাকাণ্ডের ফলে জিয়া ক্ষমতা দখল করে নিশ্চিহ্ন মুসলিমলীগারদের নিয়ে ক্ষমতার আসনে বসে বিএনপি দল গঠন করেন। রাজনীতি চর্চা না করে রাজনৈতিক দল। এরা ক্ষমতায় বসে আওয়ামিলিগকে দুর্বল করৈ ক্ষমতায় টিকে ছিল। আওয়ামিলিগ পুনরায় দল গোছানোর পর তাদের পরাজয়ের পালা শুরূ। তদুপরি বিএনপি ক্ষমতায় থাকার প্রত্যাশী দল। রাজনীতি এদের স্বভাব নয়। তাই হত্যাকাণ্ডের মাধ্যমে বিরোধী দলকে ধ্বংস করে ক্ষমতা চিরস্থায়ী করার মানসিকতাই এদের তীব্র । সেজন্য এরা রাজনৈতিক কার্যক্রমে অপরিপক্কতায় ধর্না দিচ্ছে কেউ তাদেরে আবার যেন ক্ষমতায় বসিয়ে দেয়। এই স্বভাব থাকলে মুসলিমলীগের মত এই দলও নিশ্চিহ্ন হয়ে যাব।

আপনার মতামত দিন

রোহিঙ্গা ইস্যুতে আসিয়ানের পরবর্তী পদক্ষেপ কি?

প্রতি বছর দেয়া হবে ‘মাদার অব হিউম্যানিটি সমাজকল্যাণ পদক’

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা সাজা স্থগিত চেয়ে খালেদার আপিল

দলীয় সরকারের অধীনে নির্বাচন যেনো প্রভাবিত না হয়

খাশোগি হত্যার রেকর্ড শুনতে চান না ট্রাম্প

লক্ষ্য ক্রাউন প্রিন্সকে রক্ষা করা!

ইসরাইলে আগাম নির্বাচন: হুঁশিয়ারি নেতানিয়াহুর

রোহিঙ্গারা ফেরত না যাওয়ায় মিয়ানমারে কৃত্রিম সন্তুষ্টি, ঢাকায় সমান হতাশা

এক বিশ্ববিদ্যালয়কেই ১৫০০ কোটি টাকা দান ধনকুবের ব্লুমবার্গ

সিরাজগঞ্জে অটোরিকশা চালক খুন

'আমি একজন স্বপ্নবিলাসী মেয়ে'

দ্বিতীয় দিনেও চলছে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার

বাংলাদেশি বৃদ্ধাকে ঘরে ফিরিয়ে দিতে দুই দেশের হ্যাম রেডিও কাজ করছে

সাভারে নারীসহ ৩ শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

যুক্তরাষ্ট্রের জেলখানায় ধর্ষণ, যৌন নির্যাতনের শিকার নারী

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১