গুজব ছড়াতে ফারিয়া ধারণকৃত অডিও প্রচার করেছেন- র‌্যাব মহাপরিচালক

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১:১৯
রাজধানীর ধানমন্ডি থেকে আটক ব্যবসায়ী মাহজাবিন ফারিয়া ছাত্র আন্দোলনের গুজব   ছড়ানোর উদ্দেশ্যে পূর্বে ধারণকৃত অডিও রেকর্ড ইন্টারনেটে প্রচার করেছেন বলে দাবি র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের। তিনি বলেন, ‘ছাত্র আন্দোলনে বিভিন্নজন বিভিন্ন দৃষ্টিকোণ বিভিন্ন কর্মকাণ্ড করেছেন। কিছুদিন আগে মাহজাবিন ফারিয়া নামে এক ভদ্র মহিলাকে আমরা গ্রেপ্তার করেছি। মাহজাবিন কম্পিউটার সায়েন্সে পড়াশোনা করেছেন। একারণে কম্পিউটার ও সাইবারের ওপর তার বিশেষ দক্ষতা রয়েছে।

মাহজাবিন যেটা করেছেন, তিনি তার বক্তব্যকে পাবলিকলি প্রচার করার জন্য পূর্বের তার ধারণকৃত অডিও রেকর্ড ইন্টারনেটে ছেড়েছেন। তিনি নরমালি তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে দেননি। সেই রেকর্ডে মাহজাবিন বলেছেন, ধানমন্ডিতে ৩ জন শিক্ষার্থী মারা গেছে।
একটি মস্তক বিহীন লাশ রয়েছে। মিছিলের পরে একজন ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। আমাদের প্রশ্ন হচ্ছে যারা মারা গেল বা কেউ ধর্ষণের শিকার হলো তাদের পরিবারের লোকজন কোথায় গেল? মাহজাবিন ফেসবুক ব্যবহার না করে তার কথা যেন দ্রুত পাবলিক জানতে পারে সেইজন্য সে ইন্টারনেটে ছেড়েছিল।

এগুলো কী? এটা রাষ্ট্রকে ধ্বংস করার চক্রান্ত। ওই আন্দোলনে যারা এইসব কর্মকাণ্ড করেছে তাদের আমরা খুঁজছি। গুজব ছড়িয়ে রাষ্ট্র ও সমাজকে যারা অস্থিতিশীল করতে চায় তাদের আমরা আইনের আওতায় আনবো। কোনো ছাড় দেয়া হবে না। পরে তিনি মাহজাবিনের অডিও রেকর্ড উপস্থিত সাংবাদিকদের শুনান।

গতকাল দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে র‌্যাবের দেশব্যাপী নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে অবগত করার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ঢাকাসহ দেশব্যাপী নিরাপত্তা ব্যবস্থার একটি চিত্র সাংবাদিকদের দেখান।

বেনজীর আহমেদ বলেন, আসন্ন ঈদুল আজহায় দেশজুড়ে দুই সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে এ বাহিনীর ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে। ঢাকার প্রবেশ পথ ও আশপাশে ২০টি ক্যাম্প স্থাপন করবে র‌্যাব। ঈদ উপলক্ষে মসজিদ, ঈদগাহ, মহাসড়ক, টার্মিনাল ও পশুর হাটে নির্বিঘ্ন নিরাপত্তার পরিকল্পনা নিয়েছে র‌্যাব। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‌্যাবের সেন্ট্রাল ফেসবুক পেজে দেশব্যাপী সব পথের নিয়মিত আপডেট দেয়া হবে। র‌্যাব সদর দপ্তর ফেসবুক পেজে চার ঘণ্টা পর পর সারা দেশের সব পথের অবস্থার আপডেট দেয়া হবে।

র‌্যাবের ১৪ ব্যাটালিয়নের ফেসবুক পেজেও তাদের আওতাভুক্ত এলাকার আপডেট থাকবে। প্রয়োজন মনে করলে জনসাধারণ আপডেট দেখে বের হতে পারেন। সব পথের অবস্থা জেনে সবাই এই সুযোগ গ্রহণ করবেন। তিনি বলেন, ঈদে কোটি কোটি মানুষ ঢাকা ছেড়ে যাবেন এবং দেশের বিভিন্ন এলাকায় যাতায়াত করবেন। ঢাকা-চট্টগ্রাম সড়কের মেঘনা ও গোমতি ব্রিজে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দুটি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে। আমাদের লক্ষ্য হলো, ঘরমুখো মানুষকে সার্বিক সহযোগিতা করা। পাশাপাশি নিরাপত্তার বিষয়টি লক্ষ্য রাখা হবে।

বেনজির আহমেদ আরো বলেন, বড় বড় গরুর হাটগুলোতে র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। যেসব বাজারে ক্যাম্প নেই সেখানে র‌্যাবের পেট্রোল টিম থাকবে। অজ্ঞান পার্টি-মলম পার্টির দৌরাত্ম্য রোধে র‌্যাব তৎপর রয়েছে। তিনি বলেন, দিনাজপুর ও কিশোরগঞ্জের শোলাকিয়াতে বৃহত্তম দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া রাজধানীতে প্রধান জামাতসহ অন্যান্য ঈদ জামাতে র‌্যাবের নজরদারি থাকবে। ঈদ উপলক্ষে থ্রেট না থাকলেও সব ধরনের থ্রেটের বিষয় আমাদের মাথায় রয়েছে। আন্ডারগ্রাউন্ড বা সক্রিয় জঙ্গি সংগঠনগুলোর প্রতি গোয়েন্দা নজরদারি রয়েছে।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল আনোয়ার লতিফ খান, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) মো. জামিল আহমেদ, পরিচালক (গোয়েন্দা) লে. কর্নেল মাহবুবুল আলম, র‌্যাব-৩ এর অধিনায়ক লে.কর্নেল ইমরানুল হাসান ও র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Fazlul hoque

২০১৮-০৮-১৮ ১৮:৫৪:২২

মিথ্যা তথ্য দিয়ে গুজব ছড়ানো ব্যাক্তি কে আইনের আওতায় নিয়ে আসা উচিত এবং কারো নামে মিথ্যা ভিডিও বানিয়ে যে বা যারা ইউটিউব সহ বিভিন্ন সোশাল মিডিয়ায় প্রকাশ করে তাদেরকে ও সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানকরা উচিত ।রেশমি এলোন সহ এ জাতীয় সকল নোংরা লোক গুলো কে যদি দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা না হয় তবে এটি র খেসারত আমাদের সবাইকে দিতে হবে।দেশপ্রেম মানে শুধু সরকারের হুকুম পালন করা নয়,ভবিষ্যতে প্রজন্মের জন্য ভালো কিছু কাজ করা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নৈতিক দায়িত্ব ।

আপনার মতামত দিন

রূপগঞ্জে বিল থেকে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার

ডিএনসিসি'র প্যানেল মেয়র ওসমান গণি আর নেই

সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

সড়ক দুর্ঘটনার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত

পরিবারের সদস্যদের বেঁধে রেখে দুই বোনকে ধর্ষণের অভিযোগ, পুলিশ বলছে নাটক

বাগেরহাটে ছিনতাইকারীর গুলিতে যুবক নিহত

নাইক্ষ্যংছড়িতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

কাউন্সিলরের বাড়িতে আটকে ধর্ষণ, মুক্তিপণ আদায়

‘অন্যরকম গল্পের ভিন্ন একটা চরিত্র আমার’

ডোমারে অটোরিকশায় চার্জ দিতে গিয়ে একজনের মৃত্যু

ফিলিস্তিনকে স্বীকৃতির পক্ষে ইইউতে প্রচারণা চালাবে স্পেন

তাঞ্জানিয়ায় ফেরি ডুবে মৃত কমপক্ষে ১৩৬

আরব আমিরাতকে ৭ গোলে হারালো মেয়েরা

ফের দায়িত্বহীন ব্যাটিংয়ে হারলো বাংলাদেশ

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ

কসবায় ট্রেন লাইনচ্যুত, বন্ধ ঢাকা-চট্টগ্রাম রেলযোগাযোগ