ভোটে সেনাবাহিনী পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৯ নভেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৩৩
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হলে অতীতের মতো পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। গতকাল দুপুরে সাভার সেনানিবাসে সিএমপিসিঅ্যান্ডএস’র প্যারেড গ্রাউন্ডে এডহক ১১তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট মেকানাইজড’কে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

বলেন, আগামী মাসে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে আমাদের সেনাবাহিনীকে সম্ভবত  নিয়োগ করা হবে। আমরা অতীতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছি। আগামী নির্বাচনেও পেশাদারিত্বের সঙ্গে আমাদের ওপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবো। যাতে দেশে একটা শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়।

যে লক্ষ্যে আমাদের নিয়োজিত করা হবে আমরা সেই দায়িত্ব পালন করবো এবং সেনাপ্রধান হিসেবে আপনাদের প্রতি আমার সে নির্দেশ থাকবে। এর আগে সেনাপ্রধান প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রিন্সিপাল স্টাফ অফিসার, জ্যেষ্ঠ অফিসার এবং জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সাভার এরিয়া মেজর জেনারেল মো. আকবর হোসেন।

পরে এক মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে এডহক ১১ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (মেকানাইজ্‌ড)’কে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়। সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রাপ্তির বিরল সম্মান ও গৌরব অর্জন করায় ‘এডহক ১১ বীর (মেক)’-এর সব সদস্যকে আন্তরিক অভিনন্দন জানান এবং কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্য নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ অর্জিত পতাকার মর্যাদা রক্ষার জন্য যেকোনো ত্যাগ স্বীকারে সব সময় প্রস্তুত থাকার নির্দেশ দেন।

প্যারেড শেষে সেনাপ্রধান সাভার ডিওএইচএস’র কেন্দ্রীয় মসজিদ, সেনা স্কুল অ্যান্ড কলেজ এবং দুটি লেকের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এ ছাড়াও সাভার সেনানিবাস এলাকায় সেনা শপিং কমপ্লেক্সের উদ্বোধন এবং সাভারের খেজুরটেক এলাকায় জেসিওদের জন্য আবাসিক কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, ঢাকা-১৯ আসনের এমপি ডা. এনামুর রহমান, জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাভার সেনানিবাসের সব অফিসার, জেসিও ও বিভিন্ন পদবির সৈনিকরা উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ১০১৭ সাংবাদিকের বিবৃতি

পেরুতে ৮ মাত্রার ভূমিকম্প

সৌদি আরবের জিজান বিমানবন্দরে হুতিদের ড্রোন হামলা

শেখ হাসিনাকে বিএনপির ইফতারের দাওয়াত

সকল আগ্রাসন থেকে ইরান নিজেকে রক্ষা করবে: বাগদাদে জারিফ

চুক্তি হোক বা না হোক ৩১ অক্টোবরই ইইউ ছাড়ছে বৃটেন

‘প্রতি ২ ঘণ্টায় ১ জন মা মারা যান’

বৃটিশ সেনাবাহিনীতে যৌন আক্রমণ বৃদ্ধি পেয়েছে শতকরা ৩৫ ভাগ

প্রশাসনে সচিব পর্যায়ে বড় ধরণের রদবদল

নতুন লোকসভায় ২৩৩ এমপির বিরুদ্ধে ধর্ষণ, হত্যা, সন্ত্রাস সহ গুরুত্বর ফৌজদারি অপরাধের অভিযোগ

আইএস জঙ্গিদের বিষয়ে কেরালায় উচ্চ সতর্কতা

ট্রাকে ধাক্কা দিয়ে প্রাণ হারালেন মোটরসাইকেলের ৩ আরোহী

পদত্যাগ করলেন পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার বিচারে কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত আদালত প্রত্যাহার চেয়ে রিট

নেহার মিয়ার পক্ষ থেকে ইফতারের আয়োজন

রাজীবকুমারের বিরুদ্ধে লুকআউট নোটিশ