ভোটে সেনাবাহিনী পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৯ নভেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৩৩
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হলে অতীতের মতো পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। গতকাল দুপুরে সাভার সেনানিবাসে সিএমপিসিঅ্যান্ডএস’র প্যারেড গ্রাউন্ডে এডহক ১১তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট মেকানাইজড’কে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

বলেন, আগামী মাসে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে আমাদের সেনাবাহিনীকে সম্ভবত  নিয়োগ করা হবে। আমরা অতীতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছি। আগামী নির্বাচনেও পেশাদারিত্বের সঙ্গে আমাদের ওপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবো। যাতে দেশে একটা শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়।

যে লক্ষ্যে আমাদের নিয়োজিত করা হবে আমরা সেই দায়িত্ব পালন করবো এবং সেনাপ্রধান হিসেবে আপনাদের প্রতি আমার সে নির্দেশ থাকবে।
এর আগে সেনাপ্রধান প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রিন্সিপাল স্টাফ অফিসার, জ্যেষ্ঠ অফিসার এবং জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সাভার এরিয়া মেজর জেনারেল মো. আকবর হোসেন।

পরে এক মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে এডহক ১১ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (মেকানাইজ্‌ড)’কে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়। সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রাপ্তির বিরল সম্মান ও গৌরব অর্জন করায় ‘এডহক ১১ বীর (মেক)’-এর সব সদস্যকে আন্তরিক অভিনন্দন জানান এবং কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্য নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ অর্জিত পতাকার মর্যাদা রক্ষার জন্য যেকোনো ত্যাগ স্বীকারে সব সময় প্রস্তুত থাকার নির্দেশ দেন।

প্যারেড শেষে সেনাপ্রধান সাভার ডিওএইচএস’র কেন্দ্রীয় মসজিদ, সেনা স্কুল অ্যান্ড কলেজ এবং দুটি লেকের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এ ছাড়াও সাভার সেনানিবাস এলাকায় সেনা শপিং কমপ্লেক্সের উদ্বোধন এবং সাভারের খেজুরটেক এলাকায় জেসিওদের জন্য আবাসিক কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, ঢাকা-১৯ আসনের এমপি ডা. এনামুর রহমান, জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাভার সেনানিবাসের সব অফিসার, জেসিও ও বিভিন্ন পদবির সৈনিকরা উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সরল দোলকের মতো দুলছে তেরেসা মের ভাগ্য

ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সাধারণ সম্পাদক রুবেল আটক

কুলিয়ারচরে নির্বাচনী পথসভায় হামলা, বিএনপি প্রার্থী শরিফুল আলম আহত

ভারতের কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্ণর পদে এবার আমলা

ইসির সিদ্ধান্ত স্থগিত, নির্বাচন পর্যবেক্ষণে থাকবে অধিকার

সেনা মোতায়েনের তারিখ পেছানোর ষড়যন্ত্র চলছে

আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে: আফরোজা আব্বাস

দোহারে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, প্রার্থীসহ আটক ১০ (ভিডিও)

দিরাইয়ে বিএনপি নেতাকর্মীদের চোখ তুলে নেওয়ার হুমকি আওয়ামী লীগ নেতার (ভিডিও)

পুলিশ প্রটোকলে আইনমন্ত্রীর গণসংযোগ

যত বাধাই আসুক নির্বাচনে থাকব

নির্বাচন কমিশনের ভূমিকা নির্মোহ ও নিরপেক্ষ: এইচ টি ইমাম

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়ে রিকশাচালককে মারধরকারী নারী যা বললেন

‘২০১৪-তে মানুষ ভোট দিয়েছে বলেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল’

টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের তালিকায় শহিদুল আলম

সিলেটে ঐক্যফ্রন্টের পথসভায় বাধা, মাইক খুলে নিয়েছে পুলিশ