‘নির্বাচনে আপনারা তো হেরে যাচ্ছেন ইনশাআল্লাহ’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৩:৫৫ | সর্বশেষ আপডেট: ৬:১৭
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উদ্দেশ্যে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন,  ৩০শে ডিসেম্বরের নির্বাচনে আপনারা তো ইনশাআল্লাহ হেরে যাচ্ছেন। এরপর জনগণ আপনাদের কিভাবে দেখবে সেই কথাটাও একটু ভাবুন। আপনাদের নেতা-কর্মীদের জনগণকে মোবারকবাদ দেয়ার সুযোগ করে দিন।  আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘রাজনীতি  ও মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
বর্তমান সংসদ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, এরা বিনাভোটে নির্বাচিত হলেও এখনো তারা একজন সংসদ সদস্য হিসেবেই বিবেচিত। তাই তাদের অবস্থান থেকে এখনো কিছু করতে পারেন তারা। কারণ আর কয়েকদিন পর তো সাধারণ পাবলিকে পরিণত হয়ে যাচ্ছে এসব সংসদ সদস্যরা। তাই যাবার আগে প্লিজ একটা কিছু করে যান। কারণ আপনারা তো বলছেন, দেশের জন্য অনেক উন্নয়ন করেছেন।
তাই বিনাবিচারে এভাবে যারা মারা যাচ্ছে তাদের ব্যাপারে খোঁজ নিন, কিছু একটা করুন। তখন জাতিকে বলতে পারবেন, হ্যাঁ আমরা বিনাবিচারে হত্যার ব্যাপারে ক্ষমতার শেষ সময়েও পদক্ষেপ নিয়েছি।

জনগণের ভোটাধিকার নিয়ে গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বলেন, ভোটাধিকার না দেওয়ার শতভাগ ব্যর্থতা জনগণের নিজের। ক্ষমতার মালিক জনগণ, এটাতো কাগজ দেখিয়ে বলার কিছু নেই। নীরব-নিষ্ক্রিয় হলে চলবে না। দেশের মালিক ১৮ কোটি মানুষ। এর অর্ধেকও যদি একত্র হয়ে মালিকানা নিজেরা ভোগ করতে চায়, তবে কেউ তা রাখতে পারবে না।

নির্বাচনী প্রচারণায় মাঠে নামার ব্যাপারে তিনি বলেন, আমাদের নেতা-কর্মীরা সবসময়ই মাঠে আছে। আমি নিজেও সব সময় কথা বলছি জনগণের সঙ্গে। আপনাদের মধ্য দিয়েও কথা হচ্ছে। নেতা-কর্মীদেরও বোঝাচ্ছি, আমরা আছি।
ড. কামাল বলেন, বিনা বিচারে হত্যাকান্ড মহামারি আকারে বাড়ছে যা মানুষের মনে উদ্বেগ উৎকন্ঠা বাড়ছে। দেশে গণতন্ত্র না থাকার কারণে এসব হত্যাকান্ড বাড়ছে।  কেন দেশে মানবাধিকার লঙ্ঘন কিংবা গুম খুন আরো বাড়ছে তার তদন্ত হওয়া উচিত এবং এ জন্য সরকারের জবাবদিহি করা উচিত। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সাবেক মন্ত্রী শেখ শহিদুল ইসলাম, সাবেক সচিব মোফাজ্জল করিম, মো. নূরুল হুদা মিলু, আবদুল্লাহ আল মামুন ও তালুকদার মনিরুজ্জামান মনির প্রমুখ।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kamal

২০১৮-১২-১০ ০৬:৪৭:৩১

আমরা আশা করবো আপনার দল ক্ষমতায আসলে ,গুম খুন থেকে দেশের মানুষ বাচবে , হরতাল থেকে দেশের সমপ্দ বাচবে দেশের মানুষ ন্যায বিচার পাবে

নাম নাই

২০১৮-১২-১০ ০৬:০৪:১৭

আমরা আছি আপনার সাথে

আপনার মতামত দিন

অনুমতি না থাকায় র‌্যালি করতে পারেনি বিএনপি

বাউফলে নিখোঁজের দু’দিন পর ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার

কেরালা সিপিআইএম নেতার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, পলাতক

রণদা প্রসাদ হত্যার রায় বৃহস্পতিবার

ফের পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

যুক্তরাষ্ট্র-ইরান বাকযুদ্ধ

গাছের সঙ্গে আমবোঝাই ট্রাকের ধাক্কা, নিহত ২

বড়াইগ্রামে শিশুকে হত্যা

নেকাব পরে সমালোচিত বৃটিশ গায়িকা

চৌদ্দগ্রামে স্কুলছাত্র জিহাদ নিখোঁজ

তিউনিশিয়া থেকে আজ ফিরছেন আরও ২৪ জন

তাবরেজের পিতাকেও পিটিয়ে হত্যা করা হয়েছিল ঝাড়খন্ডে

শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র ছালেক দল থেকে বহিস্কার

রূপগঞ্জে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

আমস্টারডামের পতিতাপল্লীর ভিতর-বাহির

রাজধানীতে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত