যৌন হয়রানির দায়ে সাজা সাজিদ খানের

বিনোদন

বিনোদন ডেস্ক | ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৫:৫৯
চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেন তারই সহকারী সালোনি চোপড়া, অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট আর সাংবাদিক কারিশমা উপাধ্যায়। আজ বুধবার সকালে বার্তা সংস্থা এএনআইয়ের একটি টুইট থেকে জানা যায়, যৌন হেনস্তার অভিযোগের ভিত্তিতে সাজিদ খানকে এক বছরের জন্য বরখাস্ত করেছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ)। এরই মধ্যে সাজিদ খানের সদস্যপদ এক বছরের জন্য বাতিল করেছে আইএফটিডিএ। এক বছর পর আবারও বিষয়টি খতিয়ে দেখবে কমিটি। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে, সাজিদকে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হবে কি না। পুরো বিষয়টি জানিয়ে সাজিদ খানকে একটি চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে। এর আগে সালোনি চোপড়া, র‌্যাচেল হোয়াইট ও কারিশমা উপাধ্যায়ের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর গত নভেম্বরে আইএফটিডিএ থেকে সাজিদ খানকে কারণ দর্শানোর  নোটিশ পাঠানো হয়। সেই নোটিশে বলা হয়, আপনার লজ্জাজনক কাজগুলোর জন্য ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সম্মানহানি হয়েছে।
এ ব্যাপারে কেন আপনার বিরুদ্ধে  কোনো ব্যবস্থা নেওয়া হবে না, আপনার কাছ থেকে সেই বক্তব্য চাওয়া হচ্ছে। আইএফটিডিএ থেকে পাঠানো নোটিশের জবাব দেন সাজিদ খান। এখানে তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন।
সাজিদ খানের জবাব পাওয়ার পর আইএফটিডিএ একটি কমিটি গঠন করে। আর এবার সাজিদকে এক বছরের জন্য বরখাস্ত করা হলো। এর আগে সাজিদ খানের ব্যাপারে সালোনি চোপড়া জানান, তার চাকরির সাক্ষাৎকারের সময় থেকেই সাজিদ খান অশ্লীল প্রশ্ন করছিলেন। সহকারী পরিচালক নয়, শুধু পরিচালককে সাহায্য করার জন্য তাকে  নেওয়া হয়। কিন্তু সাজিদ খান তাকে কাজের বাইরে অদ্ভুত সময়ে ডেকে পাঠাতেন। সাজিদ খান তাকে বিকিনি পরা ছবি পাঠাতে বলেন। সালোনি  চোপড়া বলেন, সাজিদ খান আমাকে তার পরবর্তী ছবিতে নেওয়ার কথা বলেন। কিন্তু এর আগে আমাকে তার বেডরুমে যেতে হবে। এসব কখনোই আমার পক্ষে মেনে নেওয়া সম্ভব ছিল না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিশানের সাবেক প্রধানের বিরুদ্ধে ৯০ লাখ ডলার হাতিয়ে নেয়ার অভিযোগ

নিয়মিত মেডিকেল চেক-আপে কাল সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ

নৈতিক পরাজয় ঢাকতে আওয়ামী লীগের বিজয় উৎসব : ফখরুল

৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২০ শ্রমিকের

প্রথম মা হচ্ছেন লুসি, সন্তানের পিতার পরিচয় গোপন রাখবেন

রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমার অত্যন্ত ধীর গতিতে

‘ইসরাইলিদের মালয়েশিয়ায় আসা উচিত নয়’

আওয়ামী লীগের বিজয় উৎসবে গণজমায়েত শুরু, কঠোর নিরাপত্তা

‘বেস্ট সেলিং ব্রান্ড’ হলো আতঙ্ক- জাতিসংঘ মহাসচিব

১৮ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

যুদ্ধাপরাধের অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক মনিরের মামলায় ঘনিষ্ঠ নজর রাখছে যুক্তরাষ্ট্র

ভিক্টোরিয়ার ৮টি গোডাউনে আগুন, শত কোটি টাকার পণ্য ভস্মিভূত

ব্রাহ্মণবাড়িয়ায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

গাংনীতে অপহরণের ৪ মাস পর নারীর কঙ্কাল উদ্ধার

সহযোগিকে মিথ্যা স্বাক্ষ্য দিতে বলেছিলেন ট্রাম্প

‘সবার সচেতনতায় দেশের আরো উন্নয়ন সম্ভব’