সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মামলা

অনলাইন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৮:০২ | সর্বশেষ আপডেট: ৮:৪৩
সিরাজগঞ্জ সদরে বসতবাড়িতে ককটেল বিস্ফোরণ, গো-খামার ও বসতবাড়িতে হামলা-ভাংচুর এবং লুটপাটের অভিযোগ এনে পাল্টাপাল্টি দুটি মামলা করা হয়েছে। এসব মামলায় উভয় দলের শীর্ষ নেতারাসহ প্রায় দেড় শতাধিক নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

সদর উপজেলার শিয়ালকোল ইউপির ধুকুরিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা শ্রী জগদীশ চন্দ্র সাহা বাদী হয়ে রাতের আধারে তার বসতবাড়িতে ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে ৬১ জনের বিরুদ্ধে ১২ই ডিসেম্বর সদর থানায় মামলা দায়ের করেছেন বলে থানার ওসি মোহাম্মদ দাউদ জানিয়েছেন। ১১ই ডিসেম্বর রাতে বিএনপি প্রার্থীর পক্ষে প্রচার মিছিল নিয়ে যাবার সময় আসামীরা তার বাড়িতে ৩টি ককটেলের বিস্ফোরণ ঘটায় বলে বাদী এজাহারে উল্লেখ করেছেন।

অপরদিকে, একই গ্রামের বিএনপি কর্মী ইসমাইল হোসেন বাদী হয়ে তার বাড়িতে ও গো-খামারে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ এনে আজ ১৩ই ডিসেম্বর ৭৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বিচারক মামলাটি আমলে নিয়ে সদর থানার ওসিকে মামলাটি তদন্ত পূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন বলে বাদীর আইনজীবি মীর রুহুল আমিন বাবু জানিয়েছেন। ধানের শীষ প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে ১০ই ডিসেম্বর রাতে দেশীয়অস্ত্র ও আগ্নেয়ান্ত্রে সজ্জিত হয়ে আসামীরা হামলা ও ভাংচুর চালিয়েছে বলে বাদী তার এজাহারে উল্লেখ করেছেন।

আওয়ামীলীগ নেতাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার অন্যতম আসামীরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সদস্য বেলাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুল ইসলাম সজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ, সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না’র নিকট আত্মীয় যুবনেতা একরামুল হক রিজভী, শিয়ালকোল ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি গোলাম আজম বাবলু, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক আল আমিন, শিয়ালকোল ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য (মেম্বর) হাফিজুর রহমান, শিয়ালকোল ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক কামাল হোসেন, একই ইউপির ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ খন্দকার ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

বিএনপি নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলার অন্যতম আসামীরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল কাদের ওরফে কাদের চেয়ারম্যান, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, পৌর বিএনপির সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, জেলা ছাত্রদলের সভাপতি জুনায়েত আহম্মেদ সবুজ, সহ-সভাপতি হাবিুবর রহমান হাবিব, সদর থানা যুবদলের সাধারণ সম্পাদক তৌহিদ আলম, সিরাজগঞ্জ পৌরসভার কাউন্সিলর শাহরিয়ার শিপু, শিয়ালকোল ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও সিরাজগঞ্জ-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদের চাচাতো ভাসুর টুপা সরকার ও শিয়ালকোল ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক দিপন খন্দকার।।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে

সিলেটের ‘ভোটের নায়ক’ ৫ বিদ্রোহী