গণশুনানিতে অনড় ঐক্যফ্রন্ট

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৪৪
নির্বাচনের অনিয়ম তুলে ধরতে পূর্বঘোষিত গণশুনানি করার ব্যাপারে অনড় অবস্থানে রয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ফ্রন্টের নেতারা বলেছেন, সরকারের পক্ষ থেকে যত বাধা-বিপত্তিই আসুক, আমরা  গণশুনানি করব। গতকাল বিকালে মতিঝিলে গণফোরামের কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আগামী ২৪শে ফেব্রুয়ারি আমরা গণশুনানি করব বলে সরকার আগে থেকে রাজধানীর সব হল বুকিং দিয়ে রেখেছে। আমাদের কোনো হলো দেয়া হচ্ছে না। কিন্তু সরকারের সব বাধা উপেক্ষা করে বাংলাদেশের আকাশের নিচে আমরা যেখানে জায়গা পাবো সেখানেই গণশুনানি করব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কোন হলে গিয়ে বুকিং দেয়ার চেষ্টা করছি সেটা বড় কথা নয়। রাজধানীর সব হল কর্তৃপক্ষকে বলে রাখা হয়েছে পুলিশের কাছে না শুনে ঐক্যফ্রন্টকে কোনো হল বুকিং দেয়া যাবে না। তাদের কাছ থেকে হল বুকিংয়ের কোনো টাকা নেয়া যাবে না।
তিনি বলেন, যেসব রাজনৈতিক দল একাদশ সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করেছে তারা গণশুনানিতে অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরার আহ্বান জানাব। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তাদের আমন্ত্রণ জানিয়ে চিঠি দেয়া হবে। এই চিঠি সোম বা মঙ্গলবারের মধ্যে পৌঁছে যাবে। আ স ম রব বলেন, গণশুনানি সফল করতে সোমবার বিকালে মতিঝিল গণফোরাম কার্যালয়ে ফ্রন্টের সমন্বয় কমিটি বৈঠকে বসবে। এছাড়া ১৯শে ফেব্রুয়ারি স্টিয়ারিং কমিটি বৈঠক করবে। আমরা যেভাবে পারি, যেখানে পারি গণশুনানি করবই। সরকারের কোনো বাধা এই কর্মসূচি ঠেকাতে পারবে না। বৈঠকে অংশ নেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, প্রেডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম,  যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

উল্লেখ্য, ঐক্যফ্রন্টের অভিযোগ পূর্বঘোষিত গণশুনানির জন্য কোথাও হল বুকিং পাচ্ছে না কয়েকদিন ধরে। রাজধানীর কয়েকটি হল বুকিংয়ের পর তা বাতিলও করে দিয়েছে কর্তৃপক্ষ। এ পর্যন্ত ভেন্যু না পাওয়ায় পরবর্তী করণীয় ঠিক করতে গতকাল বৈঠকে বসেছিলেন ঐক্যফ্রন্টের নেতারা। এর আগে একাদশ সংসদ নির্বাচনে রাতে ভোট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনের ফল চ্যালেঞ্জ করে ইতিমধ্যে ঐক্যফ্রন্টের ৭৯ প্রার্থী নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে

সিলেটের ‘ভোটের নায়ক’ ৫ বিদ্রোহী