ঋণ নিয়ে নিউজিল্যান্ডে পড়তে যান সেলিম

প্রথম পাতা

চাঁদপুর প্রতিনিধি | ১৮ মার্চ ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৪৩
একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ডেন্টাল বিষয়ে পড়াশোনা শেষ করে উচ্চ শিক্ষার জন্য নিউজিল্যান্ড যান চাঁদপুরের মোজাম্মেল হক সেলিম। ভাইয়েরা একটি ব্যাংক থেকে ঋণ নিয়ে সেলিমকে উচ্চ শিক্ষার সুযোগ করে দেন। পরিবারের স্বপ্ন ছিল বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে ভালোমানের চিকিৎসক হয়ে দেশে ফিরবেন সেলিম। পরিবারের সেই স্বপ্ন আর পূরণ হলো না। সেলিম দেশে ফিরছেন ঠিকই তবে লাশ হয়ে। ক্রাইস্টচার্চের নৃশংস হামলায় মারা গেছেন মতলব দক্ষিণ উপজেলার মোজাম্মেল হক সেলিম। 

সেলিমের বড় ভাই শাহাদাত হোসেন মিজি বলেন, সেলিম সাড়ে ৩ বছর আগে নিউজিল্যান্ডে পড়ালেখার জন্য যান। দেশে একটি প্রাইভেট মেডিকেল কলেজ থেকে ডেন্টাল পড়াশুনা শেষ করে। উচ্চ শিক্ষার জন্য তাকে তার ৩ ভাই মতলব নারায়ণপুর অগ্রণী ব্যাংক থেকে প্রায় ২০ লাখ টাকা ঋণ নিয়ে বিদেশে পাঠান।
তিনি বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে সেলিমের ইমু নম্বর বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে তার এক বন্ধুর কাছ থেকে জানতে পারেন সেলিম সন্ত্রাসী হামলায় মারা গেছেন। গতকাল দুপুরে উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের হুরমাহিশা গ্রামে মিয়াজী বাড়িতে গিয়ে দেখা যায় মৃত্যুর খবর শুনে মা আমেনা বেগম এখন অনেকটা বাকরুদ্ধ। ছেলের নিহতের খবর শুনে কাঁদতে কাঁদতে চোখের পানি শুকিয়ে গেছে তার। নিহতের মা আমেনা বেগম তার ছেলে হত্যার বিচার দাবি করে বলেন, সরকার যেন তার ছেলের মরদেহ তার কাছে ফিরিয়ে দেয়। সেলিমের বড় ভাই আবদুল মালেক বলেন, ভাইয়ের মৃত্যুর খবর শুনে তারা এখন দিশাহারা। কারণ ভাইকে নিয়ে তাদের অনেক স্বপ্ন ছিল। কিন্তু তার মৃত্যুতে এখন সব ছিন্নভিন্ন হয়ে গেছে।

নিহতের মামা দেলোয়ার হোসেন বলেন, মোজাম্মেল হক সেলিম খুবই ভদ্র ও শান্ত প্রকৃতির ছিল। নারায়ণপুর উচ্চ বিদ্যালয়ে পড়া শেষ করে সে ঢাকায় চলে যায়। উচ্চ মাধ্যমিক ঢাকায় পড়ে। মার্কস মেডিকেল কলেজ থেকে ডেন্টাল বিষয়ে বিএসসি (ডেন্টিস) সম্পন্ন করে। ২০১৫ সালে নিউজিল্যান্ডে চলে যায়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আজও উজ্জ্বল আমির

সেনাবাহিনীকে সব সময় জনগণের পাশে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

আইসিসি’র সমালোচনায় সাঙ্গাকারা

ইমরান খানের কথা না শুনে মাসুল গুনছেন সরফরাজ

কোহলির নতুন মাইলফলক

পাকিস্তানি সমর্থকের কাণ্ড

নয়নকে কুপিয়ে মারলো দুর্বৃত্তরা

চিড় নেই মুশফিকের হাতে

ডিআইজি মিজানকে দুদক কেন গ্রেপ্তার করতে পারছে না: সুপ্রিম কোর্ট

নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন

স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

সরফরাজদের জন্য ইমরানের তিন পরামর্শ

হলমার্কের জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ

‘মোবাইল ফোনে শুল্ক বাড়ানোর প্রস্তাব আত্মঘাতী’

মুক্তি পাবে সৌদির সেই কিশোর!