নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২০ মার্চ ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৭:০৮
বেপরোয়া বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদের মৃত্যুর প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। তিনি বলেছেন শিক্ষার্থীদের আন্দোলনে কোনো ধরনের আঘাত আসলে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে। গতকাল বিকাল ৪টা ৩৮ মিনিটে ঘটনাস্থলে যান নুর। এ সময় তিনি বলেন, এর আগে আমরা দেখেছি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আন্দোলনে রক্তক্ষয়ী হামলা চালানো হয়েছে। ছাত্র সমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ এই আন্দোলন বানচাল করতে নানাভাবে চেষ্টা চালানো হচ্ছে। বিভিন্ন মহল থেকে ইতিমধ্যে ষড়যন্ত্র শুরু হয়েছে।

নুর বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা করা হয়েছে, তা দ্রুত প্রত্যাহার করতে হবে। হামলাকারী হেলমেট বাহিনীকে বিচারের আওতায় আনতে হবে।
তিনি আরো বলেন, আমরা কোনো শো অফ চাই না। আমরা শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। শিক্ষার্থীদের ওপর হামলা হলে বাংলার ছাত্রসমাজ মাঠে থাকবে। কোনো কূটকৌশল করা হলে তার কড়া জবাব দেয়া হবে। এর আগে প্রতিটি আন্দোলনে রাষ্ট্র ব্যর্থতার ভূমিকা রেখেছে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। গতকাল সকাল ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ খবর জানার পরপরই তার সহপাঠী ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টন্টন

আজও উজ্জ্বল আমির

সেনাবাহিনীকে সব সময় জনগণের পাশে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

আইসিসি’র সমালোচনায় সাঙ্গাকারা

ইমরান খানের কথা না শুনে মাসুল গুনছেন সরফরাজ

কোহলির নতুন মাইলফলক

পাকিস্তানি সমর্থকের কাণ্ড

নয়নকে কুপিয়ে মারলো দুর্বৃত্তরা

চিড় নেই মুশফিকের হাতে

ডিআইজি মিজানকে দুদক কেন গ্রেপ্তার করতে পারছে না: সুপ্রিম কোর্ট

নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন

স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

সরফরাজদের জন্য ইমরানের তিন পরামর্শ

হলমার্কের জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ

‘মোবাইল ফোনে শুল্ক বাড়ানোর প্রস্তাব আত্মঘাতী’