দ্বাদশ আইপিএল শুরু আজ

সাকিবকে নিয়ে ‘বার্তা’ হায়দরাবাদের

খেলা

স্পোটর্স ডেস্ক | ২৩ মার্চ ২০১৯, শনিবার
আসরের শুরুতেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে পেলো সানরাইজার্স হায়দরাবাদ। আর মাঠে নামার আগে টুইটার বার্তায় সানরাইজার্স হায়দরাবাদ দেখালো সাকিবকে নিয়ে আত্মবিশ্বাস। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পর্দা উঠছে আজ। আর আসর সামনে রেখে গতকালই ভারতের মাটিতে পা রাখেন সাকিব আল হাসান। আইপিএলের দ্বাদশ আসরে ৮টি দল নিজেদের মধ্যে রাউন্ড রবিন লীগ ও নকআউট পর্বসহ মোট ৬০টি ম্যাচ খেলবে। ম্যাচগুলো হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ই মে। আগের ১১টি আসরে খেলা ‘দিল্লি ডেয়ার ডেভিলস’কে এবার দেখা যাবে ‘দিল্লি ক্যাপিটালস’ নামে।
২০১৯ আইপিএলের উদ্বোধনী ম্যাচে আজ বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস লড়বে দুবারের রানার্সআপ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিপক্ষে। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এবারের আসরে অংশ নিচ্ছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। গতবারের মতো এবারও তিনি খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।
আইপিএল খেলতে গতকাল সকাল সাড়ে দশটায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে কলকাতা পৌঁছান সাকিব। হায়দরাবাদ তাদের প্রথম ম্যাচটি খেলবে কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠ ইডেন গার্ডেনসে। সাকিব সেখানেই দলের সঙ্গে যোগ দেন। আইপিএলের গত আসরে সব ক’টি ম্যাচ খেলে ব্যাট হাতে ২৩৯ রান এবং বল হাতে ১৪ উইকেট শিকার করেন সাকিব। যে কারণে চলতি আসরেও সাকিবকে নিজেদের দলেই রেখে দেয় হায়দরাবাদ। এবারও সাকিবের কাছ থেকে ভালো পারফরমেন্স আশা করছে দলটি। গতকাল দুপুরে বিশ্বসেরা অলরাউন্ডারকে স্বাগত জানিয়ে টুইটারে হায়দরাবাদ লেখে, ‘অভিজ্ঞতায় ভরপুর এবং একজন অলরাউন্ড পারফর্মার সাকিব আল হাসান ফিরেছেন। তিনি শুধু ফিরছেই না সঙ্গে ব্যাগ ভর্তি বুদ্ধিও নিয়ে আসছেন।’
তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতির কারণে এবারের আইপিএলে সব ম্যাচ খেলতে পারবেন না সাকিব। আইপিএল ছেড়ে ২২শে এপ্রিল থেকে শুরু হতে যাওয়া টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতিতে অংশ নেবেন তিনি। উল্লেখ্য, আইপিএলে মোট ৬০ ম্যাচে ২১.৬৭ গড়ে ৭৩৭ রান ও ৫৭টি উইকেট নিয়েছেন সাকিব। ২০১১ সালে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএলে অভিষেক হয় বাংলাদেশি অলরাউন্ডারের। ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেয়ার আগ পর্যন্ত তিনি কেকেআরেই ছিলেন। ২০১২ ও ২০১৪ সালে কলকাতাকে চ্যাম্পিয়ন বানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আজও উজ্জ্বল আমির

সেনাবাহিনীকে সব সময় জনগণের পাশে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

আইসিসি’র সমালোচনায় সাঙ্গাকারা

ইমরান খানের কথা না শুনে মাসুল গুনছেন সরফরাজ

কোহলির নতুন মাইলফলক

পাকিস্তানি সমর্থকের কাণ্ড

নয়নকে কুপিয়ে মারলো দুর্বৃত্তরা

চিড় নেই মুশফিকের হাতে

ডিআইজি মিজানকে দুদক কেন গ্রেপ্তার করতে পারছে না: সুপ্রিম কোর্ট

নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন

স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

সরফরাজদের জন্য ইমরানের তিন পরামর্শ

হলমার্কের জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ

‘মোবাইল ফোনে শুল্ক বাড়ানোর প্রস্তাব আত্মঘাতী’

মুক্তি পাবে সৌদির সেই কিশোর!