ব্রাদার্সকে হারিয়ে বিকেএসপির চমক

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ মার্চ ২০১৯, রোববার
শেষ ওভারে ব্রাদার্সের জয়ের জন্য প্রয়োজন ১২ রান। হাতে তখনো ৩ উইকেট। বল হাতে বিকেএসপির সুমন খান। তবে এই পেসার কোনো উইকেট পেলেন না। কিন্তু শেষ ওভারে রান আউট হলেন ব্রাদার্সের দুই ব্যাটসম্যান ইবাদত হোসেন ও সাখাওয়াত হোসেন। শেষ পর্যন্ত মাত্র ২ রানে জয় নিয়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে দ্বিতীয় জয় কুড়ায় বিকেএসপি। ক্লাব ক্রিকেটের পুরনো ও ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে চমক দেখায় ঢাকা লীগে নবাগত দলটি। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৯ রান স্কোর বোর্ডে জমা করে বিকেএসপি।
জবাব দিতে নেমে ব্রাদার্স দারুণ লড়াই জমিয়ে তুলেছিল। কিন্তু রান আউটের দুর্ভাগ্যে শেষ পর্যন্ত ৫ম রাউন্ডে পেয়েছে নিজেদের তৃতীয় হার। এই জয়ে দুই দলেরই সমান ৪ পয়েন্ট হলেও রান রেটে এগিয়ে থেকে বাদার্সের অবস্থান তালিকার ৬ষ্ঠ ও বিকেএসপি ৮ম। দিনের আরেক ম্যাচে সাভারের বিকেএসপি মাঠে খেলাঘরকে ৭ উইকেটে হারায় প্রাইম দোলেশ্বর। এছাড়া ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে উত্তরা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে শাইনপুকুর।
টসে জিতে ব্যাট করতে নেমে মিরপুর শেরেবাংলা মাঠে বিকেএসপির শুরুটা মোটেও ভালো ছিল না। ২৫ রানের মধ্যেই হারায় তিন উইকেট। দলের টপ অর্ডার ভেঙে পড়ার পরও অবশ্য প্রতিরোধ গড়ে  তোলে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। পর পর তিন ফিফটিতে দলের স্কোর বোর্ড রক্ষা পায় লজ্জা থেকে। শুরুটা করেন শামিম হোসেন। তার সঙ্গে দারুণ সঙ্গ দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ও অধিনায়ক  আকবর আলী। এই দুজনের জুটিতে দলের স্কোর বোর্ডে ২০০ রানের সীমানা পার হয়। এরপর ৭১ রান করা শামিম আউট হলে দলকে রেখে যান দারুণ অবস্থানে। এরপর ব্যক্তিগত ৫৬ রানে আউট হন আকবরও। কিন্তু দলকে হতাশ হতে দেননি পারভেজ হোসেন ইমন। ৫৪ বলে করেন ৫৯ রান। এর মধ্যে হাঁকান ৫টি ছয়ের সঙ্গে ৩টি চার। বলতে গেলে তার ব্যাটিং ঝড়েই দলের স্কোর আড়াইশ ছাড়ায়। তবে বিপদে পড়া দলের হাল ধরে শামিমই ম্যাচ সেরা।
জবাব দিতে নেমে ব্রাদার্সকে দারুণ শুরু এনে দেন ৫২ রান করা ওপেনার জুনায়েদ সিদ্দিক। এর আগে অবশ্য ২৩ রান করে আউট হন আরেক ওপেনার মিজানুর রহমান। এরপর হাল ধরেন দলের ভারতীয় ক্রিকেটার চিরাগ জানি। তবে তাকে বিদায় নিতে হয় ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হওয়ার আক্ষেপ নিয়ে। ১২০ বলে ৯৬ রান করে আউট হন তিনি। তার সঙ্গে ইয়াসির আলী ও শরিফউল্লা দারুণ সঙ্গ দেন। কিন্তু ৪২ রান করে শরিফউল্লা অপরাজিত থাকলেও দলের হারটাকেই তরান্বিত করেছেন। শেষ চার ব্যাটসম্যান আউট হয়েছেন দুই অংক না ছুঁইয়েই। বলতে গেলে লেজের ব্যর্থতাতেই  হেরেছে ব্রাদার্স। বিকেএসপির মুকিদুল ইসলাম ৬২ রান খরচ করে নেন ৪ উইকেট।
শাইনপুকুরের জয়ে ১ রানের আক্ষেপ সাব্বির হোসেনের
ঢাকা লীগের চলতি আসরে টানা চার ম্যাচেই হার দেখে শাইনপুকুর। তবে গতকাল লীগে নবাগত দল উত্তরাকে ৮ উইকেটে হারায় তারা। টসে হেরে ব্যাট করতে নেমে ১৪৫ রানে গুটিয়ে যায় উত্তরা। দলের পক্ষে এক মাত্র ফিফটি হাঁকান মিনহাজুল আবেদিন। এই লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটে ঝড় তোলেন শাইনপুকুরের ওপেনার সাব্বির হোসেন। ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান ৭২ বলে সমান ৭টি করে চার ও ছয়ের মারে করেন ৯৯ রান। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে আউট হন তিনি। তার সেঞ্চুরির আক্ষেপের দিনে অবশ্য দল পেয়েছে প্রথম জয়ের দেখা; তাও ১৪৯ বল বাকি থাকতেই। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন জাতীয় তারকা সাদমান ইসলাম অনিক।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কুলিয়ারচরে মোটরসাইকেল-কাভার্ডভ্যান সংঘর্ষ, নিহত ১

না ফেরার দেশে মাহফুজ উল্লাহ (১৯৫০-২০১৯)

হেল্পলাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস

আরো একটি বিস্ফোরণ

১০ দিন আগে সতর্ক করেছিলেন লঙ্কান পুলিশ প্রধান

বিশ্ব নেতাদের নিন্দা

শ্রীলঙ্কায় বোমা হামলায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নিন্দা

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি নারীর রহস্যজনক মৃত্যু

সবাইকে শান্ত থাকার আহ্বান প্রেসিডেন্টের, জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী

সেইন্ট সেবাস্তিয়ান গির্জায় মারাত্মক ক্ষতি

সংসদের আশেপাশে কেউ হাঁটবে না- গয়েশ্বর

শ্রীলঙ্কায় সেনা মোতায়েন

নির্মম মৃত্যু

বড়াইগ্রামের ৬ খ্রিস্টান ধর্মপল্লীতে ইস্টার সানডে পালিত

ছবিতে শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণ

‘প্রবাসীদের প্রত্যাশা পূরণে সকলকে একযোগে কাজ করতে হবে’