ব্রাদার্সকে হারিয়ে বিকেএসপির চমক

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ মার্চ ২০১৯, রোববার
শেষ ওভারে ব্রাদার্সের জয়ের জন্য প্রয়োজন ১২ রান। হাতে তখনো ৩ উইকেট। বল হাতে বিকেএসপির সুমন খান। তবে এই পেসার কোনো উইকেট পেলেন না। কিন্তু শেষ ওভারে রান আউট হলেন ব্রাদার্সের দুই ব্যাটসম্যান ইবাদত হোসেন ও সাখাওয়াত হোসেন। শেষ পর্যন্ত মাত্র ২ রানে জয় নিয়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে দ্বিতীয় জয় কুড়ায় বিকেএসপি। ক্লাব ক্রিকেটের পুরনো ও ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে চমক দেখায় ঢাকা লীগে নবাগত দলটি। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৯ রান স্কোর বোর্ডে জমা করে বিকেএসপি।
জবাব দিতে নেমে ব্রাদার্স দারুণ লড়াই জমিয়ে তুলেছিল। কিন্তু রান আউটের দুর্ভাগ্যে শেষ পর্যন্ত ৫ম রাউন্ডে পেয়েছে নিজেদের তৃতীয় হার। এই জয়ে দুই দলেরই সমান ৪ পয়েন্ট হলেও রান রেটে এগিয়ে থেকে বাদার্সের অবস্থান তালিকার ৬ষ্ঠ ও বিকেএসপি ৮ম। দিনের আরেক ম্যাচে সাভারের বিকেএসপি মাঠে খেলাঘরকে ৭ উইকেটে হারায় প্রাইম দোলেশ্বর। এছাড়া ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে উত্তরা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে শাইনপুকুর।
টসে জিতে ব্যাট করতে নেমে মিরপুর শেরেবাংলা মাঠে বিকেএসপির শুরুটা মোটেও ভালো ছিল না। ২৫ রানের মধ্যেই হারায় তিন উইকেট। দলের টপ অর্ডার ভেঙে পড়ার পরও অবশ্য প্রতিরোধ গড়ে  তোলে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। পর পর তিন ফিফটিতে দলের স্কোর বোর্ড রক্ষা পায় লজ্জা থেকে। শুরুটা করেন শামিম হোসেন। তার সঙ্গে দারুণ সঙ্গ দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ও অধিনায়ক  আকবর আলী। এই দুজনের জুটিতে দলের স্কোর বোর্ডে ২০০ রানের সীমানা পার হয়। এরপর ৭১ রান করা শামিম আউট হলে দলকে রেখে যান দারুণ অবস্থানে। এরপর ব্যক্তিগত ৫৬ রানে আউট হন আকবরও। কিন্তু দলকে হতাশ হতে দেননি পারভেজ হোসেন ইমন। ৫৪ বলে করেন ৫৯ রান। এর মধ্যে হাঁকান ৫টি ছয়ের সঙ্গে ৩টি চার। বলতে গেলে তার ব্যাটিং ঝড়েই দলের স্কোর আড়াইশ ছাড়ায়। তবে বিপদে পড়া দলের হাল ধরে শামিমই ম্যাচ সেরা।
জবাব দিতে নেমে ব্রাদার্সকে দারুণ শুরু এনে দেন ৫২ রান করা ওপেনার জুনায়েদ সিদ্দিক। এর আগে অবশ্য ২৩ রান করে আউট হন আরেক ওপেনার মিজানুর রহমান। এরপর হাল ধরেন দলের ভারতীয় ক্রিকেটার চিরাগ জানি। তবে তাকে বিদায় নিতে হয় ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হওয়ার আক্ষেপ নিয়ে। ১২০ বলে ৯৬ রান করে আউট হন তিনি। তার সঙ্গে ইয়াসির আলী ও শরিফউল্লা দারুণ সঙ্গ দেন। কিন্তু ৪২ রান করে শরিফউল্লা অপরাজিত থাকলেও দলের হারটাকেই তরান্বিত করেছেন। শেষ চার ব্যাটসম্যান আউট হয়েছেন দুই অংক না ছুঁইয়েই। বলতে গেলে লেজের ব্যর্থতাতেই  হেরেছে ব্রাদার্স। বিকেএসপির মুকিদুল ইসলাম ৬২ রান খরচ করে নেন ৪ উইকেট।
শাইনপুকুরের জয়ে ১ রানের আক্ষেপ সাব্বির হোসেনের
ঢাকা লীগের চলতি আসরে টানা চার ম্যাচেই হার দেখে শাইনপুকুর। তবে গতকাল লীগে নবাগত দল উত্তরাকে ৮ উইকেটে হারায় তারা। টসে হেরে ব্যাট করতে নেমে ১৪৫ রানে গুটিয়ে যায় উত্তরা। দলের পক্ষে এক মাত্র ফিফটি হাঁকান মিনহাজুল আবেদিন। এই লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটে ঝড় তোলেন শাইনপুকুরের ওপেনার সাব্বির হোসেন। ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান ৭২ বলে সমান ৭টি করে চার ও ছয়ের মারে করেন ৯৯ রান। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে আউট হন তিনি। তার সেঞ্চুরির আক্ষেপের দিনে অবশ্য দল পেয়েছে প্রথম জয়ের দেখা; তাও ১৪৯ বল বাকি থাকতেই। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন জাতীয় তারকা সাদমান ইসলাম অনিক।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আজও উজ্জ্বল আমির

সেনাবাহিনীকে সব সময় জনগণের পাশে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

আইসিসি’র সমালোচনায় সাঙ্গাকারা

ইমরান খানের কথা না শুনে মাসুল গুনছেন সরফরাজ

কোহলির নতুন মাইলফলক

পাকিস্তানি সমর্থকের কাণ্ড

নয়নকে কুপিয়ে মারলো দুর্বৃত্তরা

চিড় নেই মুশফিকের হাতে

ডিআইজি মিজানকে দুদক কেন গ্রেপ্তার করতে পারছে না: সুপ্রিম কোর্ট

নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন

স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

সরফরাজদের জন্য ইমরানের তিন পরামর্শ

হলমার্কের জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ

‘মোবাইল ফোনে শুল্ক বাড়ানোর প্রস্তাব আত্মঘাতী’

মুক্তি পাবে সৌদির সেই কিশোর!