‘অপোর’ নতুন ফোনের ছবি ফাঁস

তথ্য প্রযুক্তি

স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
অপোর নতুন ফোনের ছবি ফাঁস হয়েছে। ধারণা করা যাচ্ছে, প্রতিষ্ঠানটি নিজদের ‘সেলফি এক্সপার্ট’ ফোনে নতুন কি ধরনের ফিচার নিয়ে আসছে! ফোনটির মূল আকর্ষণ হিসেবে থাকছে, ৪৮+৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা। যা ধারণ করতে সক্ষম লো-লাইটেও অসাধারণ সব ছবি এবং চমকপ্রদ সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের অটো সেলফ প্রটেকশন রাইজিং ক্যামেরা।

ধারণা অনুযায়ী, অপোর এফ১১ প্রো’তে রয়েছে ২৩৪০ বাই ১০৮০ পিক্সেলের ৬ দশমিক ৫ ইঞ্চির প্যানারোমিক স্ক্রিন, ফুল এইচডি প্লাস ডিসপ্লে; যেখানে পিক্সেল পার ইঞ্চি (পিপিআই) হচ্ছে ৩৯৭ এবং ফোনের বডি টু স্ক্রিন রেশিও ৯০ দশমিক ৯ শতাংশ। এফ১১ প্রো’তে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের চিপসেট। তবে, কোন সংস্করণ ব্যবহার করা হয়েছে তা এখনও অজানা। ফোনটিতে থাকবে ৬ জিবি র‌্যাম আর ইন্টার্নাল স্টোরেজ থাকছে ১২৮ জিবি। অপারেটিং সিস্টেম হিসেবে এতে রয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এর সাথে কাস্টমাইজড অপো কালার ওএস ৬.০।   
এখন পর্যন্ত জানা ফোনটির অন্যান্য ফিচারগুলো হচ্ছে: সুপার স্লিম বেজেল ও নচ বিহীন ফোনটির দৈর্ঘ্য ১৬১.৩ মি.মি., প্রস্থ ৭৬.১ মি.মি. এবং ফোনটির পুরুত্ব ৮.৮ মি.লি.। ফোনটির ওজন ১৯০ গ্রাম। ফোনটি পাওয়া যাবে দু’টি রঙে- থান্ডার ব্ল্যাক এবং অরোরা গ্রিন। সাথে থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের (এমএএইচ) বিশাল ব্যাটারি, আর সাথে থাকছে দ্রুত চার্জের জন্য ভুক ফ্ল্যাশ ৩.০।
এটি হবে অপোর দ্বিতীয় স্মার্টফোন যার সাথে রয়েছে মোটরাইজড রাইজিং সেলফি ক্যামেরা। ফোনটিতে ক্যামেরা রয়েছে একদম ওপরের দিকে মাঝামাঝি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তিন বিচারপতির বিরুদ্ধে তদন্ত

ইতিহাস গড়তে চান পাপন-ডালিয়া

যারা প্ররোচনা দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী (অডিও)

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ডানা মেললো ‘গাঙচিল’

শামীমের লাশ মিললো কুমিল্লায়, নানা নাটকীয়তা

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫৯৭ জন হাসপাতালে ভর্তি

এডিসের লার্ভা নিয়ে হার্ডলাইনে সিসিক

বাসাবাড়িতে অভিযানে সুফল মিলবে কি?

দক্ষিণে যেভাবে চলছে অভিযান

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

সেনাপ্রধান আজিজ আহমেদের ইন্দোনেশিয়া সেনা সদর পরিদর্শন

২১শে আগস্ট নিয়ে রাজনীতি করছে আওয়ামী লীগ: রিজভী

ওঝার কাণ্ড

অনিশ্চয়তায় প্রত্যাবাসন প্রক্রিয়া

সিলেটে আলোচিত যুবলীগ নেতা জাকির আটক

প্রমাদ গুনছে ভারতের অন্য রাজ্যগুলোও