সড়ক দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:৩৯
দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১১ জন। এর মধ্যে দিনাজপুরে বাসচাপায় একই পরিবারের ৩ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ৩,  ফেনীতে ২, চৌদ্দগ্রামে ২ ও জয়পুরহাটে ১ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের চুনিয়াপাড়া নামক স্থানে বাসের চাকায় পিষ্ট হয়ে ইজিবাইক আরোহী এক শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত ও আহত হয়েছে আরো ৪ জন। নিহতরা হলেন- আইভি (১০), আশরাফুল আলম খলিফা (৩২), শারদার খলিফা (৪৮)। তাদের সবার বাড়ি নাটোর জেলার বাগাতীপাড়া উপজেলার জালালপুর গ্রামে। নিহত আশরাফুলের শিশু কন্যা আইভি ও চাচাতো ভাই শারদার। ঘটনাটি ঘটেছে গতকাল সকাল সাড়ে ১০টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দিনাজপুর সদর উপজেলার চুনিয়াপাড়া নামক স্থানে।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া, সরাইল ও কসবা প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক ও রেলপথে আলাদা দুর্ঘটনায় মারা গেছেন তিন জন। গতকাল সকাল সাড়ে ১০টায় সরাইল বেড়তলা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনায় নাহিদ (১৯) ও পারভেজ (২২) নামে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। নিহত দু’জনের বাড়ি জেলা শহরের কাজীপাড়া বেপারিপাড়ায়। খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, ঢাকাগামী একটি দ্রুতগতির পাজেরো জিপ বিপরীত দিক থেকে আসা ব্রাহ্মণবাড়িয়াগামী একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী মারা যান। ঘাতক পাজেরো জিপটিকে আটক করা হলেও চালক পালিয়ে গেছে বলে জানিয়েছেন ওসি হোসেন সরকার। এদিকে কসবায় ট্রেনের নিচে কাটা পড়ে হারুন মিয়া (৪২) নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। সকালে পৌর এলাকার নোয়াপাড়া থেকে তার লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। হারুন কসবা সদরের চরনাল মিরপুকুরপাড় এলাকার মৃত আব্দুল জব্বার মিয়ার ছেলে। সে মানসিক ভারসাম্যহীন ছিল বলে জানিয়েছেন এলাকাবাসী। আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাশ জানান, রাতের কোনো  এক সময় সে ট্রেনের নিচে কাটা পড়েছে। খবর পেয়ে লাশ উদ্ধার করেছেন তারা।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটের হেলকুন্ডা এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে রাকিব হোসেন নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত আরোহী রাকিব মাদারগঞ্জ এলাকার পল্লবের ছেলে। এ ঘটনায় ওই মোটরসাইকেলে থাকা শাহাদত হোসেন নামের আরো একজন আহত হয়েছে। আহত শাহাদতকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেনী প্রতিনিধি জানান, ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গতকাল ভোরে দাগনভূঞায় অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংর্ঘষে মো. সাগর (১৫) নামে এক অ্যাম্বুলেন্স হেলপার নিহত হয়েছে। ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মুক্তারবাড়ী দরজা সংলগ্ন কাশবন কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। নিহত সাগর দাগনভূঞার ইয়াকুবপুর ইউনিয়নের মধ্যম চন্দ্রপুর এলাকার বরইয়া গ্রামের মো. সুমনের ছেলে।

এদিকে মুহুরীগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মাহবুব আলম জানান, গতকাল দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খাইয়ারা এলাকায় দ্রুতগামী ট্রাকের চাপায় এক পথচারী নিহত হয়েছে।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি জানান, চৌদ্দগ্রামে গতকাল দ্রুতগামী পিকআপ চাপায় দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, ঘোলপাশা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত জালাল উদ্দিন ভূঁইয়ার ছেলে আবুল হোসেন ভূঁইয়া মিস্ত্রী (৫২) ও একই গ্রামের মৃত ওমর আলীর ছেলে ইউনুছ মিয়া (৫০)। মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই জুয়েল রানা ও স্থানীয় সাংবাদিক মাইন উদ্দিন মাসুদ তথ্যটি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মিয়াবাজার যাওয়ার উদ্দেশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমানগণ্ডা এলাকায় সড়ক পার হচ্ছিলেন আবুল হোসেন মিস্ত্রী ও ইউনুছ মিয়া। হঠাৎ করে ঢাকাগামী দ্রুতগতিতে চলা পিকআপ (পিরোজপুর-ম-১১-০০০৮) তাদেরকে চাপা দিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলে আবুল হোসেন ও হাসপাতালে নেয়ার পর ইউনুছ মিয়ার মৃত্যু হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Sarwar

২০১৯-০৪-১৯ ০৮:৪০:৩৭

Unfortunately drugs addicted unauthorized driver and slow vehicle is one of a big factor on highway accident but please be careful to blame any senior or authorized driver. Highway isn’t safe for a careless administration only. We like to enjoy driving without any slow vehicle and always we’re scared of this type of vehicles. Hope authorities will strict about this factor as soon as possible and we like to have a beautiful highway just from tomorrow morning.

আপনার মতামত দিন

‘সিনিয়র শিল্পীদের অভিনয়ের সুযোগ কমে যাচ্ছে’

ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের বাধা, রেস্টুরেন্টে তালা

বাংলাদেশ দলের নিউক্লিয়াস

সৌভাগ্যের কার্ডিফে টাইগারদের বিশ্বকাপ যাত্রা শুরু

ছোট নৌকায় দ্বিগুণ যাত্রী তুলে ভাসিয়ে দেয় সাগরে

রাজনৈতিক দলে না থাকলেও ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবো

ওদের কান্নার যেন শেষ নেই

দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে অভাবের তাড়নায় দুই কন্যাকে হত্যা করেছে বাবা

একদিনে দুই ইফতার

মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রয়োজন বৃহত্তর ঐক্য

ফ্রান্সের লিওনে পার্সেল বোমা বিস্ফোরণ আহত ১৩

কসাইখানা থেকে কলেজে মহিষ...

নগরীতে ‘বাস বে’ করা একটি বড় চ্যালেঞ্জ: ডিএনসিসি মেয়র

জীবন উৎসর্গ করা ১২ বাংলাদেশি শান্তিরক্ষীর প্রতি জাতিসংঘের সম্মাননা

লোকসভায় বেড়েছে মুসলিম এমপি