সরফরাজদের চ্যাম্পিয়ন হওয়ার উপায় বলে দিলেন ইমরান খান

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ এপ্রিল ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৪:০৪
আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯। ইংল্যান্ডে অনুষ্ঠেয় এ আসরে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন পাকিস্তান ক্রিকেট দলের। ১৯৯২ সালে ইমরান খানের অধিনায়কত্বে প্রথম ও শেষবার বিশ্বকাপ শিরোপা জেতে তারা। সেই ইমরান এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী। রাজনীতিতে জড়িয়ে পড়লেও ক্রিকেটের প্রতি এখনও আলাদা টান অনুভব করেন তিনি। তাই তো সম্প্রতি পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করেন ইমরান। তাদের সঙ্গে নিজের ক্রিকেটীয় ও বিশ্বকাপ অভিজ্ঞতা ভাগাভাগি করেন। পাশাপাশি বৈশ্বিক মঞ্চে ভালো করার জন্য কী কী বিষয়ে নজর দিতে হবে সে ব্যাপারেও দিক-নির্দেশনা দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

গত ১৯শে এপ্রিল সরফরাজ আহমেদকে অধিনায়ক করে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গতকাল রাজধানী ইসলামাবাদে নিজ বাসবভনে প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে যান পাকিস্তানি ক্রিকেটাররা। তাদের সঙ্গে ছিলেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি, প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক ও অন্যান্য কর্মকর্তরা। ইমরান খান পাকিস্তানি ক্রিকেটারদের উদ্দেশ্যে বলেন, ‘পুরো জাতি তোমাদের জন্য প্রার্থনা করছে। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার গর্ব অন্য রকম। তোমরা জাতীয় দূত। তোমাদের দিকে  গোটা জাতি তাকিয়ে আছে। তোমাদের ওপর ভরসা করে আছে।’
বিশ্বকাপ মঞ্চে ভালো করার উপায় সম্পর্কে ইমরান খান বলেন, একজন চ্যাম্পিয়ন মাঠে নামে দৃঢ় আত্মপ্রায় ও পরিকল্পনা নিয়ে। জয়ের জন্য দলীয় স্পৃহা থাকাটা খুব গুরুত্বপূর্ণ। তোমাদের প্রতিভা, খেলোয়াড়ি মনোভাব ও  নৈপুণ্য দিয়ে পাকিস্তানের নাম উজ্জ্বল করো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়তি ধর্ষণ চেষ্টা, তদন্তে ইন্টারপোল!

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় সংসদের বিশেষ আয়োজন

প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

সাকিব আবার শীর্ষে

দোষী ৬৭ জন ১৮ থেকে ২৩ তলা অবৈধ

নারী হতে বাংলাদেশির অস্ত্রোপচার গুজরাটে

সিমলায় আটকে আছে তদন্ত!

অনির্বাচিত সরকারকে গ্রহণ করার মূল্য দিচ্ছে জনগণ

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু অনলাইনে চরম ভোগান্তি

চাল আমদানিতে শুল্ক কর বাড়িয়ে দ্বিগুণ

বান্ধবীর বাসায় আশিকের মৃত্যু নানা রহস্য

সিলেটের ৫ গুণীজনকে রত্ন ফাউন্ডেশনের সংবর্ধনা

রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে বিশ্বাঙ্গনে একত্রে লড়বে দুই দেশ

অধ্যক্ষ ফের দুই দিনের রিমান্ডে

ঢাকার ৮৪ ভাগ বহুতল ভবনই ত্রুটিপূর্র্ণ

পা হারানো রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন তীব্র ক্ষোভ হাইকোর্টের