ইংল্যান্ড দলে অ্যালেক্স হেলসকে নিয়ে রহস্য

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ এপ্রিল ২০১৯, রোববার
ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ। সেই বিশ্বকাপে নিজ দেশকে কিছু দেয়ার সুযোগ মিলেছে ইংল্যান্ডের মারকুটে ওপেনার অ্যালেক্স হেলসেরও। ইংলিশদের ১৫ সদস্যের দলে রয়েছেন তিনি। কিন্তু হেলস কি আদৌ বিশ্বকাপ খেলবেন? ব্যক্তিগত কারণ দেখিয়ে ক্রিকেট থেকে নিজেকে যে দূরে সরিয়ে রাখলেন ৩০ বছর বয়সী অ্যালেক্স হেলস। কতদিনের জন্য সে বিষয়ে কিছুই জানা যায়নি। ২০১৬তে নিরাপত্তার অজুহাতে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়ান অ্যালেক্স হেলস। যদিও সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লীগে রংপুর রাইডার্সের হয়ে খেলেন এ ইংলিশ টপঅর্ডার ব্যাটসম্যান।  
গত শুক্রবার ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে কাপে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ম্যাচ ছিলো হেলসের দল নটিংহ্যামশায়ারের। ম্যাচটি খেলেননি হেলস। পরে এক বিবৃতিতে নটিংহ্যামশায়ার বলেছে, ‘অ্যালেক্স হেলস ব্যক্তিগত কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন। তার ক্রিকেটে ফেরার সময়-কাল বলা যাচ্ছে না।’
চলতি মাসের শেষ দিকে কার্ডিফে ইংল্যান্ডের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পেইনে যোগ দেয়ার কথা রয়েছে হেলসের। বিশ্বকাপের আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ড। এ দুটি সিরিজের জন্যও দলে রয়েছেন হেলস। ক্রিকেট থেকে তার আকস্মিক বিরতি নেয়ার সিদ্ধান্তের ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৭০টি ওয়ানডে খেলেছেন ডানহাতি ওপেনার হেলস। ৬টি সেঞ্চুরি রয়েছে তার নামের পাশে। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ট্রেন্ট ব্রিজে ১৪৭ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন হেলস। ম্যাচটিতে ৬ উইকেটে ৪৮১ রান করে ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় ইনিংসের নতুন রেকর্ড গড়ে ইংল্যান্ড।
উল্লেখ্য, ৩০শে মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ইংল্যান্ড। এ আসরে এখনো চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায়নি ক্রিকেটের জনকরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়তি ধর্ষণ চেষ্টা, তদন্তে ইন্টারপোল!

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় সংসদের বিশেষ আয়োজন

প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

সাকিব আবার শীর্ষে

দোষী ৬৭ জন ১৮ থেকে ২৩ তলা অবৈধ

নারী হতে বাংলাদেশির অস্ত্রোপচার গুজরাটে

সিমলায় আটকে আছে তদন্ত!

অনির্বাচিত সরকারকে গ্রহণ করার মূল্য দিচ্ছে জনগণ

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু অনলাইনে চরম ভোগান্তি

চাল আমদানিতে শুল্ক কর বাড়িয়ে দ্বিগুণ

বান্ধবীর বাসায় আশিকের মৃত্যু নানা রহস্য

সিলেটের ৫ গুণীজনকে রত্ন ফাউন্ডেশনের সংবর্ধনা

রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে বিশ্বাঙ্গনে একত্রে লড়বে দুই দেশ

অধ্যক্ষ ফের দুই দিনের রিমান্ডে

ঢাকার ৮৪ ভাগ বহুতল ভবনই ত্রুটিপূর্র্ণ

পা হারানো রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন তীব্র ক্ষোভ হাইকোর্টের