স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই সফল হবো

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২১ এপ্রিল ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৩:৪৭
স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই আমরা আন্দোলনের মাধ্যমে সফল হবো বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। গতকাল ড. কামাল হোসেনের ৮৩তম জন্মদিন উপলক্ষে গণফোরাম কার্যালয়ে দলটির কেন্দ্রীয় নেতাদের এক সভায় শুভেচ্ছা বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, কোটা আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনসহ গণতান্ত্রিক আন্দোলনে যেসব তরুণ সম্পৃক্ত ছিল তাদের জন্য সামনের দিনগুলোতে উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। আমরা স্বাধীনতার ৫০বছর পূর্তির আগেই আন্দোলনের মাধ্যমে সফল হবো।

দেশ আরো এগিয়ে যাবে। গণফোরামে নতুন যোগ দেয়া নেতাদের নাম উল্লেখ করে তিনি বলেন, তারা প্রত্যেকেই জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের বিশিষ্ট ব্যক্তি। তারা নিজ নিজ জায়গায় বিখ্যাত এবং জনগণের কাছে গ্রহণযোগ্য। তারা সবাই খুবই জনপ্রিয়। এবার ভালো ভালো লোকজন এগিয়ে এসে আমাদের দলে যোগ দিয়েছেন। তারা যোগদান  করায় আমাদের দল কর্মক্ষম হয়েছে এবং আমাদের দলের জনপ্রিয়তা বাড়ছে। এখন আমাদের সবচেয়ে বড় কাজ হবে সাংগঠনিক কাজে নিজেদের নিয়োজিত করা। সদস্য সংগ্রহ বাড়াতে হবে। কারণ আমরা মনে করি এই দলটি দেশের একটি জাতীয় দল। এই দলটি সকল মহলের প্রতিনিধিত্ব করবে।

গঠনমূলক রাজনীতির মধ্য দিয়ে পরিবর্তন আনতে চাওয়ার কথা জানিয়ে ড. কামাল বলেন, যে পরিবর্তন সবাই চাইছে সেটা হচ্ছে কার্যকর গণতন্ত্র। আমাদের এই গঠনমূলক রাজনীতির মধ্য দিয়ে, গঠনমূলক কর্মসূচির ভিত্তিতে যে রাজনীতি দেশে গড়ে উঠছে, তার মধ্য দিয়ে আকাঙ্ক্ষিত পরিবর্তন আমরা আগামীতে দেশে আনতে পারব। তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে শক্তিশালী সংগঠন ছাড়া অর্থপূর্ণ কাজ করা যাবে না। দেশে পরিবর্তন আনা যাবে না। আমরা গর্ব করি যে, আমরা টাকার বিনিময়ে রাজনীতি করি না। আমরা ধর্মকে কাজে লাগিয়ে রাজনীতি করি না। আমরা অসামপ্রদায়িক রাজনীতি করি জনগণের ওপর ভিত্তি করি।

এর আগে গতকাল সকালে মতিঝিলের ইডেন কমপ্লেক্সে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ড. কামাল হোসেন এসে পৌঁছালে নেতা-কর্মীরা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। তাদের নিয়ে পরে কেক কাটেন তিনি। দলের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু ড. কামাল হোসেনকে কেক খাইয়ে দেন। বৈঠক শুরুর আগে জন্মদিনের এই সংক্ষিপ্ত অনুষ্ঠানে একজন শিল্পী দুটি গানও গেয়ে শোনান।
এসময় আরো উপস্থিত ছিলেন- গণফোরামের কেন্দ্রীয় নেতা মফিজুল ইসলাম খান কামাল, আলতাফ হোসেন, সিরাজুল হক, অধ্যাপক আবু সাইয়িদ, ড. রেজা কিবরিয়া, আ ম সা আ আমিন, মহসিন রশিদ, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়তি ধর্ষণ চেষ্টা, তদন্তে ইন্টারপোল!

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় সংসদের বিশেষ আয়োজন

প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

সাকিব আবার শীর্ষে

দোষী ৬৭ জন ১৮ থেকে ২৩ তলা অবৈধ

নারী হতে বাংলাদেশির অস্ত্রোপচার গুজরাটে

সিমলায় আটকে আছে তদন্ত!

অনির্বাচিত সরকারকে গ্রহণ করার মূল্য দিচ্ছে জনগণ

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু অনলাইনে চরম ভোগান্তি

চাল আমদানিতে শুল্ক কর বাড়িয়ে দ্বিগুণ

বান্ধবীর বাসায় আশিকের মৃত্যু নানা রহস্য

সিলেটের ৫ গুণীজনকে রত্ন ফাউন্ডেশনের সংবর্ধনা

রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে বিশ্বাঙ্গনে একত্রে লড়বে দুই দেশ

অধ্যক্ষ ফের দুই দিনের রিমান্ডে

ঢাকার ৮৪ ভাগ বহুতল ভবনই ত্রুটিপূর্র্ণ

পা হারানো রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন তীব্র ক্ষোভ হাইকোর্টের