সংসদের আশেপাশে কেউ হাঁটবে না- গয়েশ্বর

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ এপ্রিল ২০১৯, রোববার, ২:২৪
দলের নির্বাচিত সংসদ সদস্যদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বেগম খালেদা জিয়ার আদর্শের কর্মী যারাই মনে করেন, তারা জয়লাভ করেছেন। আমি বিশ্বাস করি, তারা সংসদে যাওয়া তো দূরের কথা; তার আশেপাশে কেউ হাঁটবে না। কারণ তারা সংসদের আশপাশ দিয়ে হাঁটলে বাংলাদেশের মানুষ তাদের ক্ষমা করার সুযোগ পাবে না। দলীয় নেতা-কর্মী কথা বাদই দিলাম।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ৩০০ আসনে কেউ জয় লাভ করে নাই, সুতরাং ৩০০ আসনে কেউ পরাজিত ও হয় নাই। কারণ জনগণ নির্বাচনে ভোট দেয় নাই । নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণ করে জনগণ। সুতরাং আমরা পরাজিত ও হয়নি। যারা আছে তারা নির্বাচন কমিশন এবং প্রশাসনের কর্তা ব্যক্তিদের মাধ্যমে ভোট চুরি করে আছে। এই চুরিকৃত ভোটের ফলাফল জনগণ মানতে পারে না।

তিনি বলেন, আর তো এ কারণেই বলছি নেত্রী জেলে থাকবে আর আমরা সংসদে গিয়ে মজা নেব, আর শেখ হাসিনাকে সন্তুষ্ট করবো এমন ব্যক্তি বিএনপিতে আছে কিনা আমার জানা নেই। যদি থাকে যথা সময়ে যথাযথ উত্তর তাদের জন্য অপেক্ষা করছে।

তিনি আরও বলেন, আজকের আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন না, বাংলাদেশের প্রতিটি মানুষের মুক্তির জন্য আন্দোলন। গণতন্ত্রিক শক্তিগুলো ঐক্যবদ্ধ  হয়ে এই সরকার হটানো সম্ভব এবং গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব।

গয়েশ্বর বলেন, আমরা সবাই জানি বেগম খালেদা জিয়া আপোষহীন নেত্রী। তিনি আপোষ করতে জানেন না। নেত্রী জেলে থাকবে আর আমরা বাইরে থাকবো জেলে যাওয়ার ভয়ে আন্দোলন করতে পারব না আমাদের এই সিদ্ধান্ত পরিহার করতে হবে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, স্বেচ্ছাসেবক দল নেতা আক্তারুজ্জামান বাচ্চু, মৎসজীবী দলের যুগ্ম-আহ্বায়ক সেলিম মিয়া প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়তি ধর্ষণ চেষ্টা, তদন্তে ইন্টারপোল!

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় সংসদের বিশেষ আয়োজন

প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

সাকিব আবার শীর্ষে

দোষী ৬৭ জন ১৮ থেকে ২৩ তলা অবৈধ

নারী হতে বাংলাদেশির অস্ত্রোপচার গুজরাটে

সিমলায় আটকে আছে তদন্ত!

অনির্বাচিত সরকারকে গ্রহণ করার মূল্য দিচ্ছে জনগণ

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু অনলাইনে চরম ভোগান্তি

চাল আমদানিতে শুল্ক কর বাড়িয়ে দ্বিগুণ

বান্ধবীর বাসায় আশিকের মৃত্যু নানা রহস্য

সিলেটের ৫ গুণীজনকে রত্ন ফাউন্ডেশনের সংবর্ধনা

রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে বিশ্বাঙ্গনে একত্রে লড়বে দুই দেশ

অধ্যক্ষ ফের দুই দিনের রিমান্ডে

ঢাকার ৮৪ ভাগ বহুতল ভবনই ত্রুটিপূর্র্ণ

পা হারানো রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন তীব্র ক্ষোভ হাইকোর্টের