বিশ্ব নেতাদের নিন্দা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ এপ্রিল ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৩:১৯

মানবজমিন ডেস্ক: শ্রীলংকায় ভয়াবহ বোমা হামলায় নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। এর মধ্যে রয়েছেন বাংলাদেশের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, ভারতের প্রধানমন্ত্রী, পাকিস্তানের প্রধানমন্ত্রী, বৃটিশ প্রধানমন্ত্রী প্রমুখ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে বলেছেন, শ্রীলংকায় ভয়াবহ বিস্ফোরণের কড়া নিন্দা জানাই। আমাদের এই অঞ্চলে এমন বর্বরতার কোনো স্থান নেই। শ্রীলংকার জনগরে সঙ্গে সংহতি প্রকাশ করছে ভারত। নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আমাদের সহমর্মিতা ও আহতদের জন্য প্রার্থনা।
এ ঘটনায় কলম্বোতে নিয়োজিত ভারতীয় হাই কমিশনের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ অব্যাহত রাখছেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেছেন, প্রতিবেশী দেশটির পরিস্থিতির দিকে ঘনিষ্ঠ নজর রাখছে তার সরকার।
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইস্টার সানডে উপলক্ষে জমায়েতে ভয়াবহ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি শ্রীলংকান ভাইদের প্রতি সমবেদনা জানিয়েছেন। এই বেদনার সময়ে তিনি শ্রীলংকার পাশে থাকার কথা জানিয়েছেন। শ্রীলংকার পাশে থাকার প্রত্যয় ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত টেপলিটজ। তিনি কা-জ্ঞানহীন আক্রমণে গভীর সমবেদনা জানিয়েছেন। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এই ভয়াবহ সময়ে শ্রীলংকার পাশে থাকার কথা ঘোষণা করেছেন। বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে নিন্দা জানিয়েছেন এই হামলার। তিনি বলেছেন শ্রীলংকায় হোটেল ও গির্জায় সহিংস হামলা সত্যিই বেদনার। যারা এতে আক্রান্ত হয়েছেন তাদের সবার প্রতি গভীর সহানুভূতি। আসুন আমরা একত্রিত হয়ে এটা নিশ্চিত করি যে, আতঙ্ক ছাড়াই যেন সবাই যার যার ধর্মবিশ^াস চর্চা করতে পারেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়তি ধর্ষণ চেষ্টা, তদন্তে ইন্টারপোল!

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় সংসদের বিশেষ আয়োজন

প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

সাকিব আবার শীর্ষে

দোষী ৬৭ জন ১৮ থেকে ২৩ তলা অবৈধ

নারী হতে বাংলাদেশির অস্ত্রোপচার গুজরাটে

সিমলায় আটকে আছে তদন্ত!

অনির্বাচিত সরকারকে গ্রহণ করার মূল্য দিচ্ছে জনগণ

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু অনলাইনে চরম ভোগান্তি

চাল আমদানিতে শুল্ক কর বাড়িয়ে দ্বিগুণ

বান্ধবীর বাসায় আশিকের মৃত্যু নানা রহস্য

সিলেটের ৫ গুণীজনকে রত্ন ফাউন্ডেশনের সংবর্ধনা

রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে বিশ্বাঙ্গনে একত্রে লড়বে দুই দেশ

অধ্যক্ষ ফের দুই দিনের রিমান্ডে

ঢাকার ৮৪ ভাগ বহুতল ভবনই ত্রুটিপূর্র্ণ

পা হারানো রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন তীব্র ক্ষোভ হাইকোর্টের