ইনজামামের সেরা দলে ‘নিষিদ্ধ’ শারজিল!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ মে ২০১৯, রোববার
পাকিস্তানের সর্বকালের সেরা বিশ্বকাপ দল ঘোষণা করলেন দেশটির গ্রেট ক্রিকেটার ইনজামাম-উল-হক। বিস্ময়কর ব্যাপার হলো, ইনজামামের দলে ওপেনার ক্যাটাগরিতে ‘নিষিদ্ধ’ ক্রিকেটার শারজিল খান আর উইকেটরক্ষক ক্যাটাগরিতে কামরান আকমল জায়গা পেয়েছেন।
সাঈদ আনোয়ারের পাশে শারজিল খান। অনেকে হয়ত এই ক্রিকেটারের নামও জানেন না। পাকিস্তানের হয়ে মাত্র ২৫ ওয়ানডে খেলা শারজিল কীভাবে জায়গা পেলেন, তা ভেবে কুল পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেট ভক্তরা। ইনজামাম অবশ্য যুক্তি দেখিয়েছেন। তিনি বলেন, ‘ও অনেক প্রতিভাধর ব্যাটসম্যান। ওর ক্যারিয়ার এভাবে থেমে যাওয়াটা দুঃখজনক।’ ২০১৩ সালে ওয়ানডে অভিষেক হওয়া শারজিল সর্বশেষ ম্যাচ খেলেন ২০১৭ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে। এরপর দুর্নীতির কারণে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়ে ক্যারিয়ার শেষ হয়ে গেছে বাঁহাতি এই ওপেনারের।
পাকিস্তানের সর্বকালের সেরা উইকেটরক্ষক বলা হয় মঈন খানকে।
১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য তিনি। আর ইনজামাম কিনা মঈনকে রেখে কামরান আকমলকে নিলেন! সরফরাজের আগে দীর্ঘদিন পাকিস্তানের উইকেটরক্ষক ছিলেন কামরান। ১৫৭ ম্যাচ খেলে ২৬.০৯ গড়ে রান করেছেন। ক্যাচ আর স্ট্যাম্পিং মিসের কারণে দলে জায়গা হারান তিনি। তবে শারজিল-কামরান ছাড়া বাকিদের নিয়ে কোনো প্রশ্ন উঠেনি। পাকিস্তানের সর্বকালের সেরা একাদশে জায়গা পাওয়ার যোগ্যই তারা।
ইনজামামের পাকিস্তানের সর্বকালের সেরা বিশ্বকাপ দল: শারজিল খান, সাঈদ আনোয়ার, মাজিদ খান, জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ, মোহাম্মদ ইউসুফ, কামরান আকমল, ইমরান খান, আবদুল কাদির, সাকলায়েন মুশতাক, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, শোয়েব আখতার।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নিজের সঙ্গে যুদ্ধে জিতেছি’

রেকর্ড ম্যান সাকিব

এই লিটনকেই দেখতে চায় বাংলাদেশ

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বিরোধিতার মুখে ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

লাল-সবুজের ‘ফেরিওয়ালা’ বিলেতি নারী

‘যে’ কারণে রুবেল নয়, লিটন

স্বরূপে মোস্তাফিজ, ফর্ম জারি সাইফুদ্দিনের

ভাগ্নেকে ফিরে পেতে সোহেল তাজের সংবাদ সম্মেলন

বছরে বিশ্বজুড়ে আড়াই কোটি শরণার্থী পাড়ি দেন ২শ’ কোটি কিলোমিটার পথ

দুশ্চিন্তায় সঞ্চয়পত্রের গ্রাহকরা

‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন’

ব্যাংকে টাকা আছে, তবে লুটে খাওয়ার মতো টাকা নেই

‘রোল মডেল’ হতে চায় সিলেট বিএনপি

ভুল করেই পাসপোর্ট সঙ্গে নেননি পাইলট ফজল

দেশে ফিরতে রাজি ভূমধ্যসাগরে আটকা ৬৪ বাংলাদেশি