ব্যাংককে জামাল ভূঁইয়াদের প্রথম অনুশীলন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ মে ২০১৯, রোববার
বাংলাদেশ ফুটবল দলের কাতার বিশ্বকাপ মিশন শুরু হয়েছে থাইল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্পের মধ্যে দিয়ে। শুক্রবার বিকেলে ২৩ ফুটবলার নিয়ে ব্যাংকক গেছেন বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে। লক্ষ্য বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বে লাওসের বিরুদ্ধে ৬ ও ১১ জুনের ম্যাচ। জিতলে বিশ্বকাপ বাছাইয়ের পরের রাউন্ডে, হারলে আগামী চার বছর ফিফা-এফসির ম্যাচের বাইরে। লাওস এখন বাংলাদেশের ফুটবলের জন্য চ্যালেঞ্জের নাম।
শুক্রবার ব্যাংকক পৌঁছে হোটেলেই দিনটি কাটিয়েছেন জামাল ভূঁইয়ারা। তবে গতকাল সকাল থেকেই শুরু করেন প্রস্তুতি। ব্যাংককের এয়ার ফোর্স ফুটবল গ্রাউন্ডে সকালে দেড় ঘন্টা অনুশীলন করেছে লাল-সবুজ জার্সিধারীরা। অনুশীলনের পর কিছু সময় সুইমিং সেশন।
এখানে বাংলাদেশ দল তাদের কন্ডিশনিং ক্যাম্প করবে ১০ দিন। ৩ জুন বাংলাদেশ দল ব্যাংকক থেকে চলে যাবে লাওস। সেখানে বাংলাদেশের প্রথম বিশ্বকাপ পরীক্ষা স্বাগতিকদের সঙ্গে ৬ জুন, বাংলাদেশ অ্যাওয়ে ম্যাচ খেলবে ১১ জুন ঢাকায়। ব্যাংককে শুধু ১০ দিন অনুশীলনই করবে না ফুটবল দল, সেখানে খেলবে দুটি প্র্যাকটিস ম্যাচও। থাই লীগ-২ এর দল এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবের সঙ্গে বাংলাদেশ জাতীয় দল প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে ২৮শে মে। ১লা জুন দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড। এই দুটি ক্লাবই গত মৌসুমে থাই লীগ-১ থেকে নেমে গেছে থাই লীগ-২ তে। এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবটিতে চারজন বিদেশি আছেন। ফ্রান্স, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আছে দলটিতে। ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেডে আছেন ২ জন ব্রাজিলিয়ান এবং একজন করে স্পেন, জাপান ও সিঙ্গাপুরের ফুটবলার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নিজের সঙ্গে যুদ্ধে জিতেছি’

রেকর্ড ম্যান সাকিব

এই লিটনকেই দেখতে চায় বাংলাদেশ

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বিরোধিতার মুখে ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

লাল-সবুজের ‘ফেরিওয়ালা’ বিলেতি নারী

‘যে’ কারণে রুবেল নয়, লিটন

স্বরূপে মোস্তাফিজ, ফর্ম জারি সাইফুদ্দিনের

ভাগ্নেকে ফিরে পেতে সোহেল তাজের সংবাদ সম্মেলন

বছরে বিশ্বজুড়ে আড়াই কোটি শরণার্থী পাড়ি দেন ২শ’ কোটি কিলোমিটার পথ

দুশ্চিন্তায় সঞ্চয়পত্রের গ্রাহকরা

‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন’

ব্যাংকে টাকা আছে, তবে লুটে খাওয়ার মতো টাকা নেই

‘রোল মডেল’ হতে চায় সিলেট বিএনপি

ভুল করেই পাসপোর্ট সঙ্গে নেননি পাইলট ফজল

দেশে ফিরতে রাজি ভূমধ্যসাগরে আটকা ৬৪ বাংলাদেশি