ফ্রান্সের লিওনে পার্সেল বোমা বিস্ফোরণ আহত ১৩

শেষের পাতা

আব্দুল মোমিত রোমেল, ফ্রান্স থেকে | ২৬ মে ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১:১৭
ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহর লিয়নের একটি ব্যস্ততম সড়কে পার্সেল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৮ বছরের এক শিশুসহ মোট ১৩ জন। এ খবর নিশ্চিত করেছে দেশটির পুলিশ। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় বিকাল ৫টা ৪০ মিনিটে শহরের কেন্দ্রস্থলে এই বিস্ফোরণ হয়। সামনেই ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে ফ্রান্সে। এর ঠিক দুইদিন আগেই এই পার্সেল বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটলো। ইতিমধ্যে, এ হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে ঘোষণা করেছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন। এক টুইট বার্তায় হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান তিনি।
এ ঘটনার পর সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে ফ্রান্স।

আল জাজিরার খবরে বলা হয়, বিস্ফোরণের পর ফ্রান্সের পুলিশ সম্ভাব্য হামলাকারীকে ধরতে অভিযান পরিচালনা করছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ৩০ বছর বয়সী এক ব্যক্তি মাউন্টেন বাইসাইকেলে করে বিস্ফোরক ওই স্থানে রেখে চলে যান বলে ধারণা করা হচ্ছে। তারা সন্দেহভাজন ওই হামলাকারীর একটি অস্পষ্ট ছবিও প্রকাশ করেছে। ঘটনার পর দেশটির নিরাপত্তা বাহিনী জোড় তদন্ত শুরু করেছে। ফ্রান্সের আইনশৃঙ্খলা বাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, এই সন্ত্রাসী হামলার পর ফ্রান্সজুড়ে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

হামলার পর পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে আহতের সংখ্যা ১৩ বলে জানানো হয়। ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশ ওই এলাকা ফাঁকা করে দেয়। বিস্ফোরণ থেকে ১৫ মিটার দূরে অবস্থান করছিল এমন এক তরুণী জানান, বিস্ফোরণের শব্দটি ছিল প্রচণ্ড শক্তিশালী। প্রথমে আমি ভেবেছিলাম কোনো গাড়ি দুর্ঘটনা। সেসময় আমার চারপাশে বিস্ফোরকের মধ্যে থাকা নাট-বল্টু ও স্ক্রু ছড়িয়ে পড়ে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নিজের সঙ্গে যুদ্ধে জিতেছি’

রেকর্ড ম্যান সাকিব

এই লিটনকেই দেখতে চায় বাংলাদেশ

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বিরোধিতার মুখে ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

লাল-সবুজের ‘ফেরিওয়ালা’ বিলেতি নারী

‘যে’ কারণে রুবেল নয়, লিটন

স্বরূপে মোস্তাফিজ, ফর্ম জারি সাইফুদ্দিনের

ভাগ্নেকে ফিরে পেতে সোহেল তাজের সংবাদ সম্মেলন

বছরে বিশ্বজুড়ে আড়াই কোটি শরণার্থী পাড়ি দেন ২শ’ কোটি কিলোমিটার পথ

দুশ্চিন্তায় সঞ্চয়পত্রের গ্রাহকরা

‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন’

ব্যাংকে টাকা আছে, তবে লুটে খাওয়ার মতো টাকা নেই

‘রোল মডেল’ হতে চায় সিলেট বিএনপি

ভুল করেই পাসপোর্ট সঙ্গে নেননি পাইলট ফজল

দেশে ফিরতে রাজি ভূমধ্যসাগরে আটকা ৬৪ বাংলাদেশি