ফ্রান্সের লিওনে পার্সেল বোমা বিস্ফোরণ আহত ১৩

শেষের পাতা

আব্দুল মোমিত রোমেল, ফ্রান্স থেকে | ২৬ মে ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১:১৭
ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহর লিয়নের একটি ব্যস্ততম সড়কে পার্সেল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৮ বছরের এক শিশুসহ মোট ১৩ জন। এ খবর নিশ্চিত করেছে দেশটির পুলিশ। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় বিকাল ৫টা ৪০ মিনিটে শহরের কেন্দ্রস্থলে এই বিস্ফোরণ হয়। সামনেই ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে ফ্রান্সে। এর ঠিক দুইদিন আগেই এই পার্সেল বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটলো। ইতিমধ্যে, এ হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে ঘোষণা করেছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন। এক টুইট বার্তায় হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান তিনি। এ ঘটনার পর সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে ফ্রান্স।

আল জাজিরার খবরে বলা হয়, বিস্ফোরণের পর ফ্রান্সের পুলিশ সম্ভাব্য হামলাকারীকে ধরতে অভিযান পরিচালনা করছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ৩০ বছর বয়সী এক ব্যক্তি মাউন্টেন বাইসাইকেলে করে বিস্ফোরক ওই স্থানে রেখে চলে যান বলে ধারণা করা হচ্ছে। তারা সন্দেহভাজন ওই হামলাকারীর একটি অস্পষ্ট ছবিও প্রকাশ করেছে। ঘটনার পর দেশটির নিরাপত্তা বাহিনী জোড় তদন্ত শুরু করেছে। ফ্রান্সের আইনশৃঙ্খলা বাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, এই সন্ত্রাসী হামলার পর ফ্রান্সজুড়ে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

হামলার পর পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে আহতের সংখ্যা ১৩ বলে জানানো হয়। ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশ ওই এলাকা ফাঁকা করে দেয়। বিস্ফোরণ থেকে ১৫ মিটার দূরে অবস্থান করছিল এমন এক তরুণী জানান, বিস্ফোরণের শব্দটি ছিল প্রচণ্ড শক্তিশালী। প্রথমে আমি ভেবেছিলাম কোনো গাড়ি দুর্ঘটনা। সেসময় আমার চারপাশে বিস্ফোরকের মধ্যে থাকা নাট-বল্টু ও স্ক্রু ছড়িয়ে পড়ে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চাঁদাবাজির অভিযোগে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আটক

ইমরান-মোদির সঙ্গে সাক্ষাত করবেন ট্রাম্প

চট্টগ্রাম নির্বাচন অফিসের কর্মচারিসহ আটক ৩

ইতালিতে বাংলাদেশী যুবকের সততা

সেই নবজাতকের স্থান হচ্ছে ছোটমনি নিবাসে

আপত্তিকর ভিডিও নিয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবীনের

গাজীপুরে বাসচাপায় নিহত ২

পার্লামেন্ট স্থগিত নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টের রায় আজ

৫ মাসের মধ্যে ইসরাইলে আজ আবার নির্বাচন

পাকিস্তানে ইসলাম অবমাননার অভিযোগে হিন্দু শিক্ষক গ্রেপ্তার, মন্দিরে হামলা

বন্ধুদের ডেকে এনে প্রেমিকাকে গণধর্ষণ

‘আমাদের নাটকের গল্পে বেশ পরিবর্তন এসেছে’

প্রাচীরে মোটরসাইকেলের ধাক্কা, ইউপি সদস্য নিহত

সৌদি থেকে এক কাপড়ে ফিরলেন ১৭৫ জন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু