প্রশাসনে সচিব পর্যায়ে বড় ধরণের রদবদল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ মে ২০১৯, রোববার, ৩:৪৯
স্থানীয় সরকার ও নির্বাচন কমিশন সচিবসহ প্রশাসনের সচিব পর্যায়ে বড় ধরণের রদবদল করা হয়েছে। এছাড়া এই প্রথম ৮৬ ব্যাচের কোন কর্মকর্তাকে সচিব পদে নিয়োগ দিতে বিবেচনায় নেয়া হয়েছে। আজ জনপ্রশসান মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।  

আদেশ অনুযায়ী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে নির্বাচন কমিশন সচিব হিসেবে, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ¦ালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) হিসেবে বদলিপূর্বক পেষণে নিয়োগ দেয়া হয়েছে।

বাংলাদেশ জ¦ালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব), নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দিন আহমেদকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব এবং ঢাকা বিভাগরে কমিশনার (অতিরিক্ত সচিব) কে এম আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বদলিপূর্বক নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) বেগম জাহানারা পারভীনকে গণপ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব বেগম কাজল ইসলাম এনডিসি কে জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক, খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার (অতিরিক্ত সচিব) সুভাষ চন্দ্র সাহাকে কক্সবাজার জাতীয় সমুদ্র গবেষণা ইনস্টিটিউট-এর মহাপরিচালক হিসেবে নিয়োগ/বদলি করা হয়েছে।

সেতু বিভাগের অতিরিক্ত পরিচালক গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত এনডিসিকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে, প্রতœতত্ত্ব অধিদপ্তরে বদলির আদেশাধীন মহাপরিচালক সুলতান মাহমুদকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিএফআইডিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) বেগম সীমা সাহাকে পরিসংখ্যান ব্যুরো ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্তি সচিব এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেনকে সেতু বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

অবিলম্বে এসব আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাইফউদ্দিনকে ছাড়াই কী খেলতে হবে?

রবিন হুডের শহরে বড় আশায় মাশরাফি

হঠাৎ বদলে গেল আয়াজের জীবন

পায়রা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ চীনা শ্রমিক নিহত

আসামি সিরাজকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ

৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী

শাজাহান খানের ভাইয়ের কাছে হারলেন নৌকার প্রার্থী

আন্দোলনে উত্তাল বুয়েট

কর্তৃত্ববাদী শাসনের অনিশ্চিত গন্তব্যে বাংলাদেশ

বাজেট নিয়ে অনেক প্রশ্নের উত্তর চান রুমিন ফারহানা

মসজিদে ঘোষণা দিয়েও ভোটার আনা যাচ্ছে না

২ স্কুলছাত্রীসহ ৫ কিশোরী ধর্ষিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু-সেলিমা

সরকার কৌশল করে খালেদা জিয়াকে জামিন দিচ্ছে না: মির্জা ফখরুল

দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের শাস্তি দেয়া হবে: কাদের

আমলা-কোহলির মধুর লড়াই