আর্জেন্টিনায় ২ মিনিটের জাদু মেসির

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুন ২০১৯, রোববার
জাতীয় দলের জার্সিতেও মেসি ঝলক। কোপা আমেরিকার আগে প্রস্তুতিমূলক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দেখালেন দুই মিনিটের ভেলকি। আর মেসির জোড়া গোলে নিকারাগুয়ার বিপক্ষে ৫-১ গোলে জয় পেলো আর্জেন্টিনা। শনিবার আর্জেন্টিনার সান হুয়ান দেল বিসেন্তেনারিও স্টেডিয়ামে ম্যাচের ৩৭তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন অধিনায়ক লিওনেল মেসি। ডি-বক্সের বাইরে বল পেয়ে নিকারাগুয়ার চার ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে গোল আদায় করেন মেসি। এর এক মিনিট (৩৮ মিনিট) পরই ফের ঝলক দেখান মেসি। সার্জিও আগুয়েরোর শট গোলরক্ষক ফেরালে, গোলমুখে থাকা মেসি নিকারাগুয়ার জালে বল পাঠান। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১৩০ ম্যাচে সর্বাধিক ৬৭ গোলের কৃতিত্ব মেসির।
ম্যাচের দ্বিতীয়ার্ধে মেসিকে আর মাঠে নামাননি আর্জেন্টাইন কোচ লিওনার্দো স্কালোনি। ম্যাচের ৬৩তম মিনিটে বদলি হিসেবে খেলতে নামা লাউতারো মার্তিনেজের গোলে আর্জেন্টিনার পক্ষে স্কোরলাইন দাঁড়ায় ৩-০তে। কর্নার কিক থেকে পাওয়া বল জলে পাঠান মার্তিনেজ। ম্যাচের ৭৩তম মিনিটে ফের নিকারাগুয়ার জালে বল পাঠান ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। ম্যাচের ৮১তম মিনিটে রবার্তো পেরেইরার গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের যোগকরা সময়ে (৯০+১) পেনাল্টি পায় নিকারাগুয়া। স্পটকিক থেকে গোল করে ব্যবধান কমান হুয়ান বারেরা।
আগামী ১৫ই জুন শুরু হচ্ছে মহাদেশীয়  সবচেয়ে প্রাচীন ফুটবল আসর  কোপা আমেরিকার। পরদিন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের কোপা আমেরিকা মিশন শুরু করবে আর্জেন্টিনা। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার বাকি দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কাতার।
এর আগে তিনবার কোপা আমেরিকার ফাইনাল (২০০৭, ২০১৫ ও ২০১৬) হারের অভিজ্ঞতা আছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপেও ফাইনালে একমাত্র গোলে হার নিয়ে জার্মানির কাছে শিরোপা খোয়ায় মেসির দল। তবে এবার মেসির জন্য একটা শিরোপা জিততে চান আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। তিনি বলেন, ‘তার (মেসি) জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো এবার কোপা আমেরিকা জেতার জন্য। জাতীয় দলের হয়ে একটা শিরোপা না জেতার আক্ষেপ মেসির। আক্ষেপ আমাদেরও। আমি জানি না, এটাই হয়তো আমার শেষ টুর্নামেন্ট। আমরা জাতীয় দলের হয়ে কিছু একটা জিততে চাই।’
এফসি বার্সেলোনার জার্সি গায়ে এবারও দারুণ মৌসুম  কাটিয়েছেন লিওনেল মেসি। ২০১৮-১৯ মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ ম্যাচে ৫০ গোল পেয়েছেন এ আর্জেন্টাইন ফুটবল জাদুকর। ৩৪ ম্যাচে ৩৬ গোল নিয়ে স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ গোলদাতার পিচিচি পুরস্কার কুড়ান মেসি। আর ইউরোপের শীর্ষ লীগের সর্বোচ্চ গোলদাতার ইউরোপিয়ান গোল্ডেন স্যু পুরস্কারও ওঠে মেসির হাতে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে

রংপুরে জেলা পরিষদের প্রায় অর্ধকোটি টাকা লুটপাট