নেশন্স লীগের চ্যাম্পিয়ন পতুর্গাল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ জুন ২০১৯, সোমবার
ইউরোর পর এবার নেশন্স লীগের ট্রফি জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ঘরের মাঠে নেশনস লিগের প্রথম আসরে চ্যাম্পিয়ন হলো রোনালদোর পর্তুগাল। পোর্তোর স্টাদিও দি দ্রাগাও স্টেডিয়ামে ফাইনালে নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারায় করে পতুর্গাল। গত তিন বছরে এটি পর্তুগালের দ্বিতীয় ট্রফি। ম্যাচের একমাত্র গোলটি করেন পতুগিজ উইঙ্গার গনসালো গুইদেস। ফ্রান্সের মাটিতে ২০১৬ সালে উয়েফা ইউরো চ্যাম্পিয়নশীপ জিতে পর্তুগাল। তবে রাশিয়া বিশ্বকাপের উরুগুয়ের বিপক্ষে হেরে শেষ ষোলোতে থেকে বিদায় নেয় পর্তুগাল। রাশিয়া বিশ্বকাপের পর থেকে টানা দশটি ম্যাচে জয় তুলে নেয় তারা। এর আগেরোনালদো দুর্দান্ত হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠে পতুগিজরা।

নেশনস লিগের ফাইনালের প্রথমার্ধ গোলশূন্য থাকে। পুতগিজদের প্রথম গোলে দেখা পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৬০তম মিনিট পর্যন্ত। সিলভার পাস থেকে তিনি বল নেদারল্যান্ডসের জালে জাড়ান গনসালো গুইদেস। এক গোলে জন্য পর্তুগালের ১৪টি শট নিতে হয়। পুরো ম্যাচে ১৮টি শট নেয় পতুর্গাল, তার মধ্যে গোলমুখে ছিল ৭টি শট। আর ডাচরা নিতে পেরেছে মাত্র ৪টি শট, তার মধ্যে গোলমুখে মাত্র একটি শটই নিতে পেরেছে।

টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে সুইজারল্যান্ডকে পেনাল্টি শুট-আউটে ৬-৫ গোলে পরাজিত করে ইংল্যান্ড। নির্ধারিত সময়ে ম্যাচের স্কোর-লাইন ছিল গোলশূন্য। অতিরিক্ত সময়েও গোলের দেখা পায়নি দুদল। তাতে ম্যাচ টাইব্রেকারে গড়ায়। এদিন সুইজারল্যান্ডের ষষ্ঠতম পেনাল্টি শট ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। পেনাল্টি শুট আউটে নিজেও একটি গোল করেন তিনি। এ নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক কোন বড় আসরে টাইব্রেকারে জয় পেলো থ্রি-লায়নরা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

এবার প্রক্টর-ছাত্রলীগ নেতার ফোনালাপ ফাঁস

সিনেট থেকে শোভনের পদত্যাগ, কী করবেন গোলাম রাব্বানী

দৃশ্যত কাশ্মীর নিয়ে মন্তব্য করায় আমাকে ভিসা দেয়া হয়নি

বিদেশ মিশনে নিয়োগ চেয়ে পুলিশের প্রস্তাব

খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

আগুনে কি ইরানই ঘি ঢালছে?

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

জাপাকে ছেড়ে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাহার

মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেঙ্গুতে দুই শতাধিক মৃত্যুর তথ্য স্বাস্থ্য অধিদপ্তরে

নতুন ভিডিও ভাইরাল

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সম্পাদক নঈম নিজাম

নবজাতক সারাকে ফেলে লাপাত্তা মা-বাবা

সিলেটের নিপার বিরুদ্ধে যে অভিযোগ প্রবাসী নাজমুলের