সংসদ নিয়ে ছায়া কমিটি করেছে বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ জুন ২০১৯, সোমবার, ১০:১৬ | সর্বশেষ আপডেট: ৩:০১
একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নতুন জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে সরব ভূমিকায় থাকবেন দলটির এমপিরা। দলের নির্বাচিত পাঁচ এমপি ও সংরক্ষিত আসনের এক এমপির সমন্বয়ে কার্যক্রম পরিচালনায় দলের অভিজ্ঞ পার্লামেন্টারিয়ানদের নিয়ে গঠন করা হয়েছে একটি ছায়া কমিটিও। তারা দলের এমপিদের বিভিন্ন নির্দেশনামূলক পরামর্শ দিয়ে সহযোগিতা করবেন।

সোমবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সিনিয়র নেতা ও ছয় এমপির সঙ্গে স্কাইপেতে যুক্ত হওয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।সংশ্লিষ্ট সুত্র জানায়  দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এ কমিটিতে রয়েছেন।

দলের এমপিরা তাদের কার্যক্রম সম্পর্কে ধারণা নেয়ার জন্য এ নেতাদের সঙ্গে পরামর্শ করবেন। আর সংসদে বিএনপি দলের নেতৃত্ব দেবেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশীদ। বৈঠকে অংশ নেয়া কয়েকজন জানিয়েছেন, দলের ছয়জন এমপির মধ্যে চারজনই নতুন। জাতীয় সংসদের বিভিন্ন নিয়মকানুন, রুলস অব প্রসেস সম্পর্কে তাদের ধারণা দেয়ার জন্যই মূলত এই বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে দলের এমপিদের সময়মতো সংসদে যোগদান, তাদের করণীয় বিষয়ে নির্দেশনা দেয়া হয়। বিশেষ করে চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়াসহ সারাদেশে আটক নেতাকর্মীদের মুক্তির বিষয় ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাতিল করে নতুন করে নির্বাচনের দাবিতেও সোচ্চার থাকতে বলা হয়েছে। এছাড়া রূপপুর পারমানবিক প্রকল্পে বালিশ দুর্নীতি, দুদকের কার্যক্রম, সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি, কৃষকের উৎপাদিত ধানের নায্য মূল্য না পাওয়াসহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সরব থাকার নির্দেশনা দেয়া হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পুলিশ এতদিন কি করছিল?

সিরিজ বোমা হামলা: ৫ জেএমবি সদস্যের কারাদণ্ড

কুষ্টিয়ায় মাদক মামলায় ৫ জনের যাবজ্জীবন

বিচারকদের ফেসবুক ব্যবহারে সুপ্রিম কোর্টের নির্দেশনা

পাষণ্ড ছেলে...

যমুনায় নৌকা ডুবি, নিহত ১

ফাইনালে অনিশ্চিত রশিদ খান

ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগের অবস্থান, স্লোগান, উত্তেজনা

আগস্টে ইন্টারনেট সংযোগ বেড়েছে ২০ লাখ: বিটিআরসি

সৌদি আরবে হামলা থামানোর প্রস্তাব হুতির, সমর্থন জাতিসংঘের

‘জাবিতে ভিসিবিরোধী আন্দোলন, সাবেক ভিসির এজেন্ডা’

জাবি’র ভর্তি পরীক্ষা শুরু, ২০ কোটি টাকার ফরম বিক্রি

পরিস্কার পরিচ্ছন্নতাকর্মীদের মানবেতর জীবন যাপন

‘দেশটা জুয়াড়িদের দেশ হয়ে গেছে’

মাকে বাঁচাতে সন্তানের আকুতি

থানায় তরুণীকে গণধর্ষণ, আদালতে মামলা