কুলাউড়া বিএনপির কাউন্সিল ১৫ই জুন

৩ পদে ১৩ প্রার্থী

বাংলারজমিন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি | ১২ জুন ২০১৯, বুধবার
 এক দশক পর অনুষ্ঠিত হচ্ছে কুলাউড়া উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল। আগামী ১৫ই জুন শনিবার অনুষ্ঠিত হবে বহুল প্রতীক্ষিত এ সম্মেলন ও কাউন্সিল। যাকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে নেতাকর্মীদের মাঝে। হামলা-মামলা, জেল-জুলুম ও নির্বাচন পরবর্তী এ কাউন্সিলই নতুন উদ্যোমে বিএনপিকে দাঁড় করাবে বলে অভিমন নেতাকর্মীদের। কাউন্সিলরদের ভোটে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে বলে দৃঢ় বিশ্বাস তৃণমূলের নেতাদের। খোঁজ নিয়ে জানা গেছে ত্যাগী ও জেল জুলুমে নির্যাতিতদের প্রতি সফট্‌ কর্ণার রয়েছে ভোটারদের।
সূত্র জানায়, ১০ই জুন সোমবার দুপুরে উপজেলা বিএনপির কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ করা হয়। ৩ পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন ক্রয় করেন।
মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি ও কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট আবেদ রাজা মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। সভাপতি পদে ৩ জন মনোনয়ন সংগ্রহ করেন। তারা হলেন- উপজেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র  ও জেলা বিএনপির সদস্য কামাল উদ্দিন আহমদ জুনেদ, উপজেলা বিএনপির সাবেক (ভারপ্রাপ্ত) সভাপতি ও পৌর প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু, সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সদস্য এমএ মজিদ। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ করেন সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সদস্য বদরুজ্জামান সজল, সাবেক ছাত্রনেতা ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রেদওয়ান খান, সাবেক ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন খাঁন। সাংগঠনিক পদে মনোনয়নপত্র গ্রহণ করেন উপজেলা বিএনপি নেতা মইনুল হক বকুল, সাবেক যুবদল ও ছাত্রদল নেতা বদরুল হোসেন খাঁন, উপজেলা ছাত্রদল ও যুবদলের সাবেক আহবায়ক, ছাত্রনেতা আবু সুফিয়ান, বিএনপি নেতা দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট আব্দুস সালাম ও মো. আব্বাছ উদ্দিন। নির্বাচনী তফসিল অনুসারে কাউন্সিলরের সংখ্যা হচ্ছে প্রতিটি ইউনিয়নে কমিটিভুক্ত ৭১ জন করে মোট ১৩টি ইউনিয়নে ৯২৩ জন এবং আহবায়ক কমিটির ১৩ জন সর্বমোট ৯৩৬ জন। কাউন্সিলে ভোটার হচ্ছেন উপজেলা আহবায়ক কমিটির ১৩ জন, সাথে ১৩ ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক মিলে ২৬ জন। মোট ৩৯ জন। ছাপানো ব্যালেটের মাধ্যমে গোপন ভোটে এই ৩৯ জনের ভোটাধিকার প্রয়োগে উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হওয়ার সাথে সাথে বর্তমান আহ্বায়ক কমিটি বিলুপ্ত হবে। অতঃপর নির্বাচিতরা সাবেক আহবায়কের সাথে পরামর্শ করে ১০১ সদস্য বিশিষ্ট কুলাউড়া উপজেলা কমিটি গঠন করে মৌলভীবাজার জেলার অনুমোদন নিয়ে কার্যক্রম পরিচালনা করবে। সম্মেলন ও কাউন্সিল ১৫ই জুন শনিবার বিকাল আড়াইটায় কুলাউড়া স্কুল চৌমুহনীস্থ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সাবেক এমপি। বিশেষ অতিথি থাকবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। সভাপতিত্ব করবেন উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আবেদ রাজা। উল্লেখ্য, গত ৩০শে মার্চ জেলা বিএনপির সভাপতি কুলাউড়া উপজেলা ও পৌর কমিটি বিলুপ্ত করে দুটি পৃথক আহবায়ক কমিটি গঠন করে দেন। অতঃপর উপজেলা আহ্বায়ক কমিটি ১৩টি ইউনিয়নে ওয়ার্ড কমিটি এবং পরবর্তীতে সকল ওয়ার্ডের সমন্বয়ে ইউনিয়ন কাউন্সিলের মাধ্যমে ইউনিয়ন কমিটি নির্বাচিত করা হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাইফউদ্দিনকে ছাড়াই কী খেলতে হবে?

রবিন হুডের শহরে বড় আশায় মাশরাফি

হঠাৎ বদলে গেল আয়াজের জীবন

পায়রা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ চীনা শ্রমিক নিহত

আসামি সিরাজকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ

৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী

শাজাহান খানের ভাইয়ের কাছে হারলেন নৌকার প্রার্থী

আন্দোলনে উত্তাল বুয়েট

কর্তৃত্ববাদী শাসনের অনিশ্চিত গন্তব্যে বাংলাদেশ

বাজেট নিয়ে অনেক প্রশ্নের উত্তর চান রুমিন ফারহানা

মসজিদে ঘোষণা দিয়েও ভোটার আনা যাচ্ছে না

২ স্কুলছাত্রীসহ ৫ কিশোরী ধর্ষিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু-সেলিমা

সরকার কৌশল করে খালেদা জিয়াকে জামিন দিচ্ছে না: মির্জা ফখরুল

দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের শাস্তি দেয়া হবে: কাদের

আমলা-কোহলির মধুর লড়াই