টুকরো খবর

বাংলারজমিন

| ১২ জুন ২০১৯, বুধবার
কোটচাঁদপুরে পরিত্যক্ত ব্রিফকেস নিয়ে...
কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুরে একটি হোটেলে পরিত্যক্ত অবস্থায় একটি ব্রিফকেস নিয়ে সোমবার রাতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে কোটচাঁদপুর থানা পুলিশ ও মিডিয়াকর্মীরা ছুটে যান ঘটনাস্থলে। ঘটনার বিবরণে প্রকাশ, কোটচাঁদপুর কলেজ বাসস্ট্যান্ড এলাকার জার্মানি নামক হোটেলে সোমবার সকালে মিষ্টি কিনতে এসে এক ক্রেতা ব্রিফকেস ফেলে যায়। সারাদিনেও উক্ত ব্রিফকেসের কোনো খোঁজ না করায় হোটেল কর্তৃপক্ষ রাত ১০টার দিকে বিষয়টি পৌরমেয়র মো. জাহিদুল ইসলামকে অবহিত করেন। পৌরমেয়র তাৎক্ষণিক বিষয়টি কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেনকে জানান। সংবাদ পেয়ে পুলিশ ও মিডিয়াকর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। সবার উপস্থিতিতে পুলিশ ব্রিফকেসটি খোলেন। ব্রিফকেসটি খুলে তাতে পাওয়া যায় পুরুষ ও মহিলার পরিধেয় জামা-কাপড়। এর মাধ্যমে নিরসন হয় শ্বাসরুদ্ধকর আতঙ্ক ও উদ্বেগের।

কুমিল্লায় খেজুরের প্রলোভনে শিশুকে ধর্ষণ
লালমাই (কুমিল্লা) প্রতিনিধি: লালমাই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নের ভুশ্চিতে খেজুরের প্রলোভন দেখিয়ে ৬ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিশুটির মা মুরশিদা বেগম বাদী হয়ে লালমাই থানায় মামলা দায়ের করেছেন। গত সোমবার দিবাগত রাত ৩টায় পুলিশ অভিযান চালিয়ে মামলার আসামি শহিদুল হক ভুঁইয়াকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। সে ভুশ্চি দক্ষিণপাড়ার মৃত ইব্রাহিম ভুঁইয়ার ছেলে। লালমাই থানার ওসি বদরুল আলম তালুকদার বলেন, ধর্ষণের ঘটনায় অভিযুক্ত শহীদুলকে আটক করে আদালতের মাধ্যমে শ্রীঘরে প্রেরণ করা হয়েছে এবং শিশুটির মেডিকেল চেকআপ করানো হয়েছে।

বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত
এদিকে কুমিল্লার সদর দক্ষিণে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রাজিব হোসেন রাজিব নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন। গত সোমবার গভীর রাতে উপজেলার উত্তর বিজয়পুরস্থ হোসেনপুর-লালমতি সড়কের মিল গেইটের সামনে এ ঘটনা ঘটে। নিহত রাজিব কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকার মৃত দেলোয়ার হোসেন দেলুর ছেলে।

কালীগঞ্জে মাদরাসা শিক্ষার্থীকে ধর্ষণ
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের মধ্য পাড়া গ্রামের এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সে আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসার ৭ম শ্রেণীর ছাত্র। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে। ধর্ষিতা জামালপুর ইউনিয়নের দিনমজুরের মেয়ে। ধর্ষক এনামুল সরকার একই এলাকার ওয়াজউদ্দিন সরকারের ছেলে। ঘটনা সূত্রে জানা যায়, বখাটে এনামুল প্রতিবেশী হওয়ায় রাতের বেলায় ভিক্টিমকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে পাশের জঙ্গলে নিয়ে গিয়ে রাতভর জোরপূর্বক ধর্ষণ করে রাস্তার পাশে তাকে ফেলে রেখে চলে যায়। সকালে এলাকাবাসী অচেতন অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে নিজ বাড়িতে দিয়ে যায়। পরে বিষয়টি বখাটে এনামুলের পরিবারকে জানালে তারা সামাজিক ভাবে মীমাংসা  করার চেষ্টা করেন। এতে সঠিক বিচার না পেয়ে রুস্তম আলী মেয়ে ধর্ষণের ন্যায় বিচারের আশায় গত সোমবার সকালে বাদী হয়ে কালীগঞ্জ থানায় এনামুলকে আসামি করে মামলা দায়ের করেন। থানায় মামলা হয়েছে জানতে পেরে ধর্ষক এনামুল ও তার পরিবারের সদস্যরা গাঢাকা দেয় বলে জানা যায়। এ বিষয়ে কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রাজিব চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আসামি এনামুল পলাতক। তবে তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। ভিক্টিমকে ডাক্তারি পরীক্ষার জন্য শহীদ তাজউদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চাঁপাই নবাবগঞ্জে শিশু ধর্ষণ চেষ্টায় আটক ১
চাঁপাই নবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাই নবাবগঞ্জের বারঘরিয়া নীলকুঠি মাঠ এলাকার একটি আমবাগানে আট বছরের এক কন্যা শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। গত  সোমবার রাত আনুমানিক ৮টার দিকে এ ঘটনা ঘটে।  আটক ধর্ষণ চেষ্টাকারী সদর উপজেলার নিমতলা ফকিরপাড়া মহল্লার মৃত আব্দুল গফুরের ছেলে সেলিম রেজা।

আত্রাইয়ে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২ লাখ ৪০ হাজার টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে  জানা যায়, উপজেলার  আহসানগঞ্জ ইউনিয়নের ব্রজপুরবয়রা পাড়া  মৃত আলতাফ হোসেন মিনা মেয়ো ইরিন মোহনা তন্নী মিনার বসতবাড়ি সংলগ্ন নিজস্ব পুকুরে মাছ চাষ করে আসছেন। ওই পুকুর নিয়ে পার্শ্ববর্তী আত্রাই উপজেলার বিহারীপুর গ্রামের ইউনুছ মাস্টার (৫৫), মো. সিরাজ মিনা (৪৫), কামরুল মণ্ডল (৪৮) ও মন্টুর (৫৫) সঙ্গে দীর্ঘ দিন ধরে শত্রুতা করে আসছে।  তারই জের ধরে তারা গত  বৃহস্পতিবার রাতে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২ লাখ ৪০ হাজার টাকার  মাছ নিধন করে।

শেরপুরে সেমিনার
শেরপুর প্রতিনিধি: ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’-এ প্রতিপাদ্যকে ধারণ করে শেরপুরে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচারণামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে-তত্ত্বাবধানে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) ও যুগ্ম সচিব মো. শফিকুল ইসলাম। জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক তোফায়েল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন, প্রবাসী ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহকারী সচিব খান শাহানুর আলম, ওই মন্ত্রণালয়ের আইসিটি কর্মকর্তা পাপ্পু মজুমদার, জেলা খামারবাড়ির উপ-পরিচালক আশরাফ উদ্দিন, জেলা তথ্য কর্মকর্তা তাহলিমা জান্নাত লিনা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফুল কবীর, প্রেস ক্লাবের সভাপতি শরিফুর রহমান প্রমুখ।  

সীতাকুণ্ডে শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ডে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ছাত্রীর মা বাদী হয়ে গতকাল সীতাকুণ্ড থানায় একটি মামলা করেন। ঘটনাটি ঘটে মুরাদপুর ইউনিয়নের দক্ষিণ ভাটেরখিল গ্রামে। মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের দক্ষিণ ভাটেরখিল গ্রামের এক গৃহবধূ তার ১১ বছর বয়সী মেয়েকে গত সোমবার সকালে ঘরে একা রেখে চমেক হাসপাতালে চিকিৎসা নিতে যান। এ সুযোগে একই এলাকার আলী হোসেন মেম্বার বাড়ির মৃত ছালে উল্লাহর ছেলে হাসান মুরাদ (৪৪) তার ঘরে ঢুকে দরজা বন্ধ করে মেয়েটিকে ধর্ষণের উদ্দেশ্যে পরনের কাপড় খুলে যৌনাঙ্গে হাত দেয়। এ সময় মেয়েটি চিৎকার করলে আশপাশের লোকজন বের হয়ে আসে। এতে মুরাদ পালিয়ে যেতে চাইলেও তাকে স্থানীয়রা ধরে ফেলে।
পরে তাকে পুলিশে সোপর্দ করে এবং তার মা রোকেয়া বেগম বাদী হয়ে গতকাল থানায় একটি ধর্ষণচেষ্টার মামলা করেন।

সীতাকুণ্ড থানার ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিক বলেন, এ ঘটনায় ৬ষ্ঠ শ্রেণীর ওই স্কুলছাত্রীর মা একটি ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিলেটে বিএনপির সমাবেশ যথা সময়ে হবে : ডা. জাহিদ

ক্লাবগুলো কলঙ্কিত করলো যারা

আচমকা দৃশ্যপট বদলে গেল

প্রধানমন্ত্রী বলে গেছেন অভিযান অব্যাহত রাখতে

মোল্লা আবু কাওছার বিদেশে

ব্যাংক হিসাব জব্দ শামীমের অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকা

ক্যাসিনোপাড়ার শতাধিক বিদেশি লাপাত্তা

প্রতি রাতে উড়তো কোটি কোটি টাকা

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

নারায়ণগঞ্জে নব্য জেএমবি’র দুই সদস্যসহ গ্রেপ্তার ৩

নেতাকর্মীদের আগ্রহ নেই

যুবলীগের দপ্তর সম্পাদক নজরদারিতে

আফগানিস্তানে জঙ্গি ঘাঁটিতে সেনা অভিযানে বাংলাদেশি গ্রেপ্তার

ফু ওয়াং ক্লাবে পুলিশের অভিযান

ভারতে দেহব্যবসায় বাধ্য করানো ৮ বাংলাদেশি যুবতীকে উদ্ধার

গোল্ডেন ড্রাগন বারে চলছে পুলিশের অভিযান