ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিচ্ছেন পন্ত

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ২:০৯
শিখর ধাওয়ানের বদলি হিসেবে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে। বুড়ো আঙুলে চোট পেয়ে তিন সপ্তাহের জন্য ছিটকে গেছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। তবে, শিখর ধাওয়ানের চোটের ভবিষ্যৎ নিয়ে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। আপাতত দলের সঙ্গেই যে তিনি থাকছেন, সে সম্পর্কে মঙ্গলবার বিসিসিআই জানায়, সর্তকতা হিসেবে তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে শীঘ্রই।

তবে এখনি আইসিসির কাছে খেলোয়াড় পরির্তনের জন্য আবেদন করবে না ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই সূত্রের খবর অনুযায়ী, দু-তিন সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠবেন শিখর ধাওয়ান, এমনটাই আশা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণে তড়িঘড়ি বদলি হিসেবে সিদ্ধান্ত নেবে না  ক্রিকেট বোর্ড। তাই পরিবর্ত নয়, পন্তের ইংল্যান্ডে বিমান ধরার বিষয়টি কেবল ধাওয়ানের ‘কভার’ হিসেবেই।
ইনজুরির পর বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানেই রয়েছেন ধাওয়ান। রবিবার কেনিংটন ওভালে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পান এই বাঁ-হাতি ওপেনার। ভারতীয় ক্রিকেট বোর্ডে পক্ষ থেকে জানানো হয় চিকিৎসকরা তাকে অন্তত ২১ দিন বিশ্রামে থাকতে বলেছেন। এর ফলে আগামীকাল (বৃহস্পতিবার) ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ড ও রবিবার পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারছে না ‘গব্বর’ খ্যাত শিখার ধাওয়ান। ধাওয়ানের ইনজুরি নিয়ে পুরো বিশ্বকাপ থেকেও ছিটকে যাওয়ার শঙ্কা রয়েছে। তাতে বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হতে পারে পন্তের। ভারতের তরুণ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান পন্তের বিশ্বকাপ দলে প্রাথমিক দলে জায়গা না পাওয়া নিয়ে বেশ আলোচনা সামালোচনা হয়েছিল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নায়িকার সঙ্গে আড্ডা

ইয়াবাসহ আওয়ামী লীগ নেতার পুত্র গ্রেপ্তার

‘অভিযান নিয়ে যেন আতঙ্ক না ছড়ায়’

‘অনেকেই গা ঢাকা দিয়েছে, অনেককেই নজরদারিতে রাখা হয়েছে’

মোদির বিরুদ্ধে পররাষ্ট্রনীতি লঙ্ঘনের অভিযোগ

‘নারায়ণগঞ্জের ফতুল্লায় আটক দু’ভাই জেএমবি’র সদস্য’

ম্যাসেজ পার্লারে আলো-আঁধারের আড়ালে

ছবিতে এমি অ্যাওয়ার্ডস

শামীমের টাকার ভাগ পেতেন প্রভাবশালী কয়েক নেতা

বন্ধ হয়ে গেল ১৭৮ বছরের প্রতিষ্ঠান থমাস কুক

যুক্তরাষ্ট্রে বিরল সংবর্ধনায় একে অন্যের প্রশংসায় পঞ্চমুখ মোদি-ট্রাম্প

ভারতে দেহব্যবসায় বাধ্য করানো ৮ বাংলাদেশী যুবতীকে উদ্ধার

বাংলাদেশ সফরে ভারতীয় নৌবাহিনী প্রধান

নারায়ণগঞ্জের ফতুল্লায় ‘জঙ্গি বিরোধী’ অভিযান চলছে

বিশ্বনেতারা থাকলেও থাকছেন না ট্রাম্প

যোগদানের দ্বিতীয় দিনেই পদত্যাগ করলেন ইবি’র প্রক্টর