স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ জুন ২০১৯, রোববার
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এখন ফ্রান্সের দক্ষিণাঞ্চলে প্রোভেন্স অঞ্চলে অবকাশ যাপনে এসেছেন স্বপরিপারে। উঠেছেন এক সপ্তাহের জন্য ৬০০০০ ডলার ভাড়ার অষ্টাদশ শতাব্দীর খামারবাড়ি লে মাস ডেস পোইরিয়েরসে। এটি বাথেলাসে দ্বীপে অবস্থিত। ক্ষমতার মেয়াদ শেষ হওয়ার পর বারাক ওবামাকে নিয়ে তেমন রিপোর্ট খুঁজে পাওয়া যায় না। তিনি বড় কোনো রাজনৈতিক ইভেন্টে অংশ নেন নি। এমন কি রাজনৈতিক কর্মসূচি নিয়েও তেমন উচ্চবাচ্য করেন নি। তিনি ২০১৫ সালে ইরানের সঙ্গে ঐতিহাসিক যে পারমাণবিক চুক্তি সম্পাদন করেছিলেন তা প্রত্যাহার করেছেন বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। আরোপ করেছেন নতুন অবরোধ।
ফলে পারস্য উপসাগরীয় অঞ্চলে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে যুদ্ধংদেহী অবস্থান পরিলক্ষিত হচ্ছে। এসব নিয়ে ওবামা কোনো কথা বলছেন না।

সবেমাত্র তার মেয়ে শাশা ওবামা হাইস্কুলের গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তার সঙ্গে গর্বিত পিতামাতা বারাক ওবামা ও সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামাকে কয়েকদিন আগে দেখা গেছে এক ছবিতে। এর পরেই তারা ফ্রান্সের দক্ষিণে আভিগনন এলাকায় পারিবারিক ওই অবকাশে এসেছেন। যে খামারবাড়িতে তারা উঠেছেন ৬৫ একর জায়গাজুড়ে অবস্থিত। ফলে সেখানে ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করতে পারছেন ওবামা দম্পতি ও কন্যারা। তার ওপর তাদেরকে নিরাপত্তা দিচ্ছে গার্ড আঞ্চলিক পুলিশ ও যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস। তারা সার্বক্ষণিক ওই বাসভবন ঘিরে রাখছেন। এই বাসভবনের প্রধান ভবনে রযেছে ৭টি বেডরুম। আছে একটি ফ্যামিলি রুম। এতে রয়েছে বিশাল জানালা। তা দিয়ে বাইরে থেকে ছড়িয়ে পড়ে প্রচুর আলো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের

ধর্ষণ মামলার বিচারে হাইকোর্টের ৬ নির্দেশনা

রিফাত হত্যার পরিকল্পনায় মিন্নি জড়িত

হটলাইন কমান্ডো নিয়ে আসছেন সোহেল তাজ

শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে যুক্ত হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে- সালমান এফ রহমান

বেসিক ব্যাংককে ৩ হাজার কোটি টাকা ছাড়

১১ খাতে ওয়াসার দুর্নীতি পেয়েছে দুদক

‘আমলারাই এ সরকার টিকিয়ে রেখেছে’

ঢাবি থেকে ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আবারো শাহবাগ মোড় অবরোধ

ব্যাংক চান ডিসিরা

ব্যাগে শিশুর মাথা বহনকারী যুবককে পিটিয়ে হত্যা

পাকুন্দিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

সরল বিশ্বাসে ভুল অপরাধ নয়- দুদক চেয়ারম্যান