নোবিপ্রবি নয়া উপাচার্যের বিশ্ববিদ্যালয়ে যোগদান

অনলাইন

স্টাফ রিপোর্টার নোয়াখালী থেকে | ১৬ জুন ২০১৯, রোববার, ৭:৪৪
নোয়াখালী বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য  প্রফেসর ড. মো: দিদার-উল আলম আজ সকালে বিশ্ববিদ্যালযে যোগদান করেন। প্রথমেই বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের মূলফটকে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন। শহীদ মিনার প্রাঙ্গনে মাননীয় উপাচার্যকে গার্ড অব অনার প্রদার করে নোবিপ্রবি বিএনসিসি। এরপর শহিদ মিনারে পাদদেশে তিনি সংক্ষিপ্ত বক্তৃতা করেন। বক্তৃতায় তিনি বলেন, বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আমাকে নিয়োগ দিয়েছেন। আমি বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দদের নিয়ে কাজ করবো। আমি সকলের সহযোগিতা কামানা করি।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বাংলাদেশ গড়ার নিমিত্তে বিশ্ববিদ্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে গণতন্ত্র ভিত্তিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে সহযোগিতা কামনা করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সামাজিক ও মানবিক বিজ্ঞান অনুষদের ডিন ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেলিম হোসেন, আইআইএস এর পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজি মো. মহসীন, প্রক্টর ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকী, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ মো. মোখলেছ-উজ-জামান, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর পর তিনি মসজিদে দুই রাকাত নফল নামাজ আদায় করেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয়ে যোগদান করায় মহান আল্লাহ তাআলার দরবারে শোকরিয়া আদায় উপলক্ষে দোয়া অনুষ্ঠিত হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইনস্টিটিউট, বিভাগ, দপ্তর ও শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপাচার্য মহোদয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

প্রসঙ্গত,  গত ১২ই জুন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)  নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পান প্রফেসর ড. মো: দিদার-উল আলম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সয়েল, ওয়াটার ও এনভায়রনমেন্ট  বিভাগের অধ্যাপক। প্রেসিডেন্ট রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ নোবিপ্রবি আইন ২০০১ এর ধারা ১০ এর (১)  অনুযায়ী আগামী চার বছরের জন্য  এ নিয়োগ দেন।  অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ১৯৬৯ সালে নারায়ণগঞ্জের জয়গোবিন্দ হাই স্কুল থেকে এসএসসি ও নারায়ণগঞ্জ তোলারাম কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্ল্যান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে যোগ দেন। বর্তমানে ২০১১ সাল থেকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিলেকশন গ্রেডের একজন অধ্যাপক। এছাড়া তিনি ১৯৮১-১৯৮৩ সাল পর্যন্ত নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবেও কাজ করেছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

বিদ্যুৎ বিচ্ছিন্নতার শিকার ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুৎ বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!