খাসোগি হত্যা নিয়ে হুঁশিয়ারি দিলেন ক্রাউন প্রিন্স

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ জুন ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১০:১৩
সাংবাদিক জামাল খাসোগি হত্যাকে রাজনৈতিক ফায়দা লাভের হাতিয়ার হিসেবে ব্যবহারের বিষয়ে কঠিন হুঁশিয়ারি বার্তা দিয়েছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। একটি আরবি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলতে সাবধান করেন তিনি। ক্রাউন প্রিন্স বলেন, যারা সাংবাদিক খাসোগি হত্যাকে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে ব্যবহার করছে তাদের এখনই সাবধান হওয়া উচিত। এ খবর দিয়েছে আল-জাজিরা।

গত বছরের অক্টোবরে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে নৃশংসভাবে হত্যা করা হয় সৌদি রাজপরিবারের অন্যতম সমালোচক সাংবাদিক জামাল খাসোগিকে। এ হত্যাকাণ্ডের পর বিশ্বজুড়ে সমালোচিত হন সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান। একইসঙ্গে সৌদি আরবের সঙ্গে সমপর্ক তলানিতে গিয়ে ঠেকে তুরস্কের। এ হত্যাকাণ্ডের দায় প্রথমে অস্বীকার করলেও ঘটনার ৩ সপ্তাহ পর দায় স্বীকার করে সৌদি আরব। একইসঙ্গে যারা এ হত্যাকাণ্ডে যুক্ত ছিল তাদের আটক করা হয়।
তবে দেশটি বারবার সপষ্ট করে জানিয়ে দেয় যে, এ হত্যার বিষয়ে ক্রাউন প্রিন্স সালমানের কোনো নির্দেশ ছিল না এবং সৌদি কনস্যুলেটে যা হয়েছে তা ক্রাউন প্রিন্সের অগোচরে হয়েছে। আশরাক আল-আসওয়াত সংবাদপত্রকে ক্রাউন প্রিন্স বলেন, জামাল খাসোগির মৃত্যু অত্যন্ত দুঃখজনক। এই অপরাধ যারা করেছে তারা সকলেই সৌদি সরকারের কর্মকর্তা। তাদেরকে বিচারের আওতায় আনা হয়েছে। এরপর তিনি বলেন, যারা এ বিষয়টিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে তাদের এখনই থামা উচিত। সৌদি আদালত অভিযুক্তদের যথাযথ বিচার নিশ্চিত করবে।

উল্লেখ্য, সিআইএ ও তুরস্ক কর্তৃপক্ষ প্রথম থেকেই ইঙ্গিত দিয়ে আসছে যে, খাসোগি হত্যার নির্দেশ ক্রাউন প্রিন্স সালমানই দিয়েছেন। হত্যার প্রায় এক বছর আগে সালমানের এক গোপন কথোপকথন ফাঁস হয়ে যায়। সেখানে খাসোগির জন্য গুলি ব্যবহারের কথা বলেছিলেন সালমান। তবে এ জাতীয় সকল অভিযোগ অস্বীকার করেছে সৌদি কর্তৃপক্ষ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে

ব্যবস্থা চান বিশিষ্টজনরা

কেলেঙ্কারি-জালিয়াতিতে ডুবছে ২২ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

ত্রাণ-আশ্রয়ের জন্য ছুটছে মানুষ

ডেঙ্গু রোগীদের ৮০ ভাগই শিশু

ঢাকায় ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

‘জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে’

৪৮ ঘণ্টার মধ্যে বিএসটিআই পরিচালকের অপসারণ দাবি

ছেলেধরা সন্দেহে তিন জনকে পিটিয়ে হত্যা

রংপুর-৩ সদর শূন্য আসন নিয়ে আলোচনার ঝড়

পশ্চিমবঙ্গেও চালু হলো এনআরসি!

পর্নোগ্রাফি ও ব্ল্যাকমেইল নেশা সিলেটের এহিয়ার

গণপিটুনিতে জড়িতদের আইনের আওতায় আনা হবে

রাঘববোয়ালদের নিয়ে কাজ করতে সমস্যা হয়

মাদ্রাসাছাত্রীকে ইজিবাইক থেকে নামিয়ে ধর্ষণের পর হত্যা

ভারতের কৌশল ধ্বংস করছে সার্ককে