আলাপন

দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি ছাত্রদলের

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:২২
বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটির দাবি পূরণের আশ্বাসের অগ্রগতি না পেয়ে দ্বিতীয় দফায় ছাত্রদলের দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ নেতারা। গতকাল সোমবার সকাল থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন ছাত্রদলের সাবেক নেতারা। পরে পৌনে একটার দিকে তারা কর্মসূচি স্থগিত করে ফিরে যান। ছাত্রদলের কমিটি গঠনকে কেন্দ্রে করে গঠিত সার্চ কমিটির সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের আশ্বাসের ভিত্তিতে আগামীকালের জন্য তারা অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন। এর আগে রোববার প্রথম দিনের মত কর্মসূচি শুরু করে ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা। গতকাল সোমবার ছিল দ্বিতীয় দফা আন্দোলনের দ্বিতীয় দিন। গতকাল সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দেখা যায় ছাত্রদলের আন্দোলনকারীরা মূল ফটকের সামনে অবস্থান নিয়েছেন।

এসময় তারা ‘অবৈধ প্রেস রিলিজ মানি না, মানব না, আমাদের দাবি, আমাদের দাবি, মানতে হবে, মানতে হবে’ স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলছেন দলটির কেন্দ্রীয় কার্যালয়। বিলুপ্ত কমিটির যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। একই কথা বলেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির আরেক যুগ্ম সম্পাদক বায়েজীদ আরিফীন। এর আগে বয়সের সীমা না রাখা, স্বল্পমেয়াদী কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাত্রদলের নতুন কমিটি গঠনের দাবিতে গত মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিনব্যাপী বিক্ষোভ করেন সংগঠনের বিলুপ্ত কমিটির একাংশের নেতারা। পরে ওইদিন রাতে ছাত্রদলের কমিটি গঠন নিয়ে সাবেক ছাত্রনেতাদের দিয়ে গঠিত সার্চ কমিটির সদস্যদের আশ্বাসের প্রেক্ষিতে সাময়িকভাবে আন্দোলন স্থগিত করে আন্দোলনরতরা।

পরবর্তীতে নিজেদের অবস্থান তুলে ধরতে সার্চ কমিটির সদস্যরা ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির একাধিক সদস্যের সঙ্গেও সাক্ষাৎ করেন আন্দোলনকারীরা। দাবি পূরণে তারাও পুনরায় আশ্বাস দেন আন্দোলনকারীদের। কিন্তু দাবি পূরণে কার্যত এখনও কোনো অগ্রগতিই হয়নি। আন্দোলনকারীদের অন্যতম নেতা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র সহ- সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছি। উল্লেখ্য, গত ৩রা জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যে কোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করে দেয়া হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কার বিপক্ষেও বড় জয় কিশোরদের

রাখাইনে নির্যাতন অব্যাহত, কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের আহ্বান

এ কেমন শত্রুতা!

মওদুদের রিভিউ খারিজ, মামলা চলবে

ঢাকায় কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যের কারাদণ্ড

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

‘মিয়ানমারের অভিযোগ হাস্যকর’

রিয়ালের ড্রয়ে হতাশ জিদান

মির্জাপুরে গুলি করে ২৬ লাখ টাকা ছিনতাই

কিশোরগঞ্জে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

সাবেক আইজি প্রিজনস সৈয়দ ইফতেখারকে দুদকের জিজ্ঞাসাবাদ

মোদির সামনে কাশ্মীর ইস্যু উত্থাপন করবেন গুতেরাঁ

ওএসডি হলেন জামালপুরের সেই ডিসি

জেলখানায় সবজি চাষ করেন সেই ধর্মগুরু

ঢামেকে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

চুল কাটায় নজরদারি