সড়ক দুর্ঘটনায়

নিহত ৮

বাংলারজমিন

বাংলারজমিন ডেস্ক | ১৯ জুন ২০১৯, বুধবার
তিন জেলায় গতকাল সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৮ জন। এর মধ্যে কুমিল্লায় ৩, বান্দরবানে ৩ ও জগন্নাথপুরে ১ ও মহম্মদপুরে ১। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে।
স্টাফ রিপোর্টার, কুমিল্লা ও চৌদ্দগ্রাম প্রতিনিধি জানান, কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। গতকাল দুপুরে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ডেকরা এলাকায় এবং লাকসাম উপজেলার কাপাসতলা এলাকায় পৃথক এসব দুর্ঘটনা ঘটে। পরে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট থেকে একটি পিকআপ ভ্যান খিরণশাল বাজারের দিকে যাওয়ার পথে ডেকরা নামক এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে একজন এবং হাসপাতালে নেয়ার পথে আরো একজনসহ দুইজন নিহত হন। নিহতরা হচ্ছেন- চৌদ্দগ্রাম উপজেলার যাত্রাপুর গ্রামের আফতাব উদ্দিন মাস্টারের ছেলে সিরাজ মিয়া (৮০) এবং মৃত আবদুর রহমানের ছেলে আইয়ূব আলী (৪০)।
চৌদ্দগ্রাম থানার ওসি মাহফুজুর রহমান জানান, দুর্ঘটনাকবলিত দুটি গাড়ি এবং নিহতদের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। পরে নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। এদিকে কুমিল্লা-চাঁদপুর সড়কের জেলার লাকসাম উপজেলার কাপাসতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় কাজী মিজানুর রহমান (৫২) নামে এক ঠিকাদার নিহত হয়েছেন। তিনি কুমিল্লা নগরীর মধ্যম আশরাফপুর এলাকার মৃত কাজী মোখলেছুর রহমানের ছেলে। নিহতের ছোট ভাই কুমিল্লা সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মাহবুবুর রহমান জানান, তিনি (মিজানুর রহমান) চলমান একটি ঠিকাদারি কাজ দেখতে জেলার লাকসাম উপজেলার বিজড়া এলাকায় মোটরসাইকেলযোগে যাচ্ছিলেন। দুপুরে কুমিল্লা-চাঁদপুর সড়কের কাপাসতলা এলাকায় পৌঁছলে তেলবাহী একটি ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে তিনি ঘটনাস্থলে মারা যান। তিনি দুই মেয়ে ও এক ছেলের জনক।
বান্দরবান প্রতিনিধি জানান, বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া এলাকায় সিমেন্ট বোঝাই জিপ গাড়ি খাদে পড়ে ঘটনাস্থলে দুই শ্রমিক নিহত হন। পরে বান্দরবান সদর হাসপাতালে আনার পথে নিহত হন ব্যবসায়ী মো. আব্দুল খালেদ। এই ঘটনায় আহত হয়েছেন আরো তিন শ্রমিক। নিহতরা হলেন- উপজেলার বলিপাড়া ইউনিয়নের চাকমা পাড়ার বাসিন্দা সন্তোষ চাকমা (৩৫) ও একই ইউনিয়নের মুসলিম পাড়া এলাকার বাসিন্দা আবুল কালাম (৪৪) এবং বান্দরবান বাজারের ব্যবসায়ী আব্দুল খালেদ (৭০)।
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের জগন্নাথপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে পাওয়ার টিলার উল্টে রিপন মিয়া (৪৫) নামে এক চালক নিহত হয়েছেন। গত সোমবার দিবাগত রাত ৯টার দিকে জগন্নাথপুর পৌরশহরের বাড়ি জগন্নাথপুর এলাকার একটি সড়ক দিয়ে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে ওঠার সময় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, শহরের জগন্নাথপুর এলাকার বাসিন্দা আবদুল আজিজের ছেলে রিপন মিয়া তার পাওয়ার টিলার গাড়ি নিয়ে পৌরশহরে আসার পথে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে ওঠার সময় একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে খাদে পড়ে যান। এসময় স্থানীয়রা তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী।
মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি জানান, মহম্মদপুর উপজেলার কলেজপাড়া এলাকায় ট্রাকের ধাক্কায় আশরাফুল শেখ (৩৪) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল বিকালে এ ঘটনা ঘটে। নিহত আশরাফুল বোয়ালমারী উপজেলার বেলজানি গ্রামের মানিক শেখের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের কলেজপাড়া এলাকায় ফুফুবাড়ি থেকে দুপুরের খাবার খেয়ে মহম্মদপুর বাজারে ফিরছিলেন আশরাফুল। পথিমধ্যে একটি ট্রাক এসে ধাক্কা দেয় আশরাফুলকে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক ডা. কাজী আবু আহসান তাকে মৃত ঘোষণা করেন। মহম্মদপুর থানার ওসি মো. রবিউল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ট্রাকটিকে আটক করা হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

বিদ্যুৎ বিচ্ছিন্নতার শিকার ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুৎ বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!