এবার সুপ্রিম কোর্টের রেস্টুরেন্টে পচা মুরগি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ জুন ২০১৯, বুধবার, ৯:০৭ | সর্বশেষ আপডেট: ৯:৪৩
অলিম্পিয়া প্যালেস রেস্টুরেন্ট
সুপ্রিম কোর্টের ক্যান্টিন মালিককে এক লাখ টাকা জরিমানার একদিন পর এবার অলিম্পিয়া প্যালেস রেস্টুরেন্টে পচা ও দুর্গন্ধযুক্ত মুরগি পাওয়া গেছে। আজ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ৪র্থ তলায় এ পচা-দুর্গন্ধযুক্ত মুরগি পাওয়া যায়।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, মানহীন খাবার পরিবেশন ও মুরগির পচা মাংস রাখার অভিযোগে সুপ্রিম কোর্টে অবস্থিত দুটি রেস্তোরাঁ কর্তৃপক্ষকে তিন লাখ টাকা জরিমানা করেছে আইনজীবী সমিতি।

জানা গেছে, বুধবার দুপুরে ক্যান্টিনের খাবারে মাছি পাওয়া নিয়ে এক আইনজীবী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন। এরপর বিষয়টি সমিতির নজরে পড়লে তারা সমিতি ভবনের ৪ তলায় অবস্থিত  রেস্তোরাঁ অলিম্পিয়া প্যালেসে অভিযান চালান। এরপর রেস্টুরেন্টের ফ্রিজ চেক করে দুর্গন্ধযুক্ত পচা মুরগির সন্ধান পান। এ সময় তারা অস্বাস্থ্যকর পরিবেশে রাখা মুরগির পচা মাংস, মসলা মিশ্রিত মুরগির মাংস ও সালাদের উপকরণ উদ্ধার করেন। পরে পচা মাংস পাওয়ার ঘটনায় আইনজীবীরা  রেস্তোরাঁর সামনে অবস্থান নিয়ে সেটির লাইসেন্স ও সমিতির সঙ্গে করা লিজ বাতিল এবং জড়িতদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার দাবি জানান। ঘটনার পর আইনজীবী সমিতি জরুরি সভা করে অলিম্পিয়া প্যালেসকে দুই লাখ টাকা জরিমানা করেন।


পাশাপাশি বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ক্যান্টিনটি বন্ধ রাখারও সিদ্ধান্ত হয়। আগামী  রোববার এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্তের জন্য দিন ধার্য করা হয়েছে। এর আগে, সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি ক্যান্টিনে পেঁয়াজুর ভেতর কার্টনের বড় পিন পাওয়ার যায়। এঘটনার প্রতিবাদে আইনজীবীরা বিক্ষোভ প্রদর্শন করে ক্যান্টিনে তালা লাগিয়ে দেন। এ ঘটনায় সার্বিক বিষয় বিবেচনায় সমিতির ক্যান্টিন কমিটি জরুরি সভা আহ্বান করা হয়। এরপর মঙ্গলবার সকালে ক্যান্টিন সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জমিন উদ্দিনের নেতৃত্বে সভায় গ্রহণ করা সিদ্ধান্ত অনুযায়ী ক্যান্টিন ক্যাটারারকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জরিমানার টাকা তিন দিনের মধ্যে পরিশোধ করার জন্য ক্যান্টিনকে নির্দেশ দেয়া হয়। পরে ক্যান্টিন খুলে দেয়ার নির্দেশ দেয়া হয়। সভায় সিদ্ধান্ত হয়, কোনো অবস্থাতেই মেলামাইন প্লেট, প্লাস্টিকের বাটি, জগ ইত্যাদি রাখা যাবে না। আগামী সাত দিনের মধ্যে সিরামিকের প্লেট, বাটি, কাঁচের কাপ, কাঁচের গ্লাস ও জগে খাবার পানি সরবরাহ করতে হবে। ক্যান্টিন স্টাফদের নির্দিষ্ট পোশাক ক্যাপসহ পরিধান করতে হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আসাদ খান

২০১৯-০৬-১৯ ১৬:৪৭:০৯

দেশের সর্বোচ্চ প্রতিষ্ঠানের ক্যান্টিনে এমন দু:সাহস যারা দেখাতে পারে তাহলে অন্যান্য জায়গার কি অবস্থা তা সহজেই অনুমেয়।

Kazi

২০১৯-০৬-১৯ ০৮:২৩:৫৯

Appreciate this action. It is necessary.

আপনার মতামত দিন

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

বিদ্যুৎ বিচ্ছিন্নতার শিকার ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুৎ বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!