ট্রাম্পের দ্বিতীয় দফা নির্বাচনের প্রচারণা শুরু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার
কিপ আমেরিকা গ্রেট এগেইন- আহ্বানের মধ্যদিয়ে দ্বিতীয় দফায় প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা শুরু করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। মঙ্গলবার রাতে ফ্লোরিডার অরল্যান্ডোতে কয়েক হাজার সমর্থকের উপস্থিতিতে তিনি ঘোষণা দেন- আজ (মঙ্গলবার) রাতে আমি আপনাদের সামনে দাঁড়িয়ে আছি এবং আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে আমার প্রতিদ্বন্দ্বিতার প্রচারণার ঘোষণা দিচ্ছি। এ সময় তিনি ফ্লোরিডাকে নিজের দ্বিতীয় বাড়ি হিসেবে অভিহিত করেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
রিপাবলিকান দলের এই প্রার্থী প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটদের কড়া সমালোচনা করেন। বলেন, তারা এই দেশটাকে ছিন্নভিন্ন করে দেয়ার চেষ্টা করছে। তিনি বলেন, আমরা জনগণের দ্বারা, জনগণের জন্য সরকার পুনঃপ্রতিষ্ঠা করেছি। যতদিন আপনারা এই টিমকে ক্ষমতায় রাখবেন, ততদিন আমরা চমৎকারভাবে এগিয়ে যাবো। তবে প্রাথমিকভাবে চালানো এক জরিপ বলছে, ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থীদের চেয়ে অনেকখানি পিছিয়ে আছেন ট্রাম্প।

এদিন ২০১৬ সালে অবৈধ অভিবাসীদের বের করে দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন ট্রাম্প, সেই ইস্যুতে ফিরে যান। তিনি সতর্ক করেন, যেসব অবৈধ অভিবাসী যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের সীমান্ত দিয়ে প্রবেশ করছে তাদেরকে বৈধতা দিতে চেয়েছে ডেমোক্রেটরা। এর একদিন আগে কয়েক লাখ অবৈধ অভিবাসীকে যুক্তরাষ্ট্র থেকে বের করে দেয়ার ঘোষণা দেন ট্রাম্প। এক টুইটে তিনি এমন ঘোষণা দেন। সোমবার রাতে তিনি টুইটে বলেন, যেসব অবৈধ অভিবাসী যুক্তরাষ্ট্রে আসবে তাদেরকে যত তাড়াতাড়ি সম্ভব বের করে দেবে যুক্তরাষ্ট্র। এ কাজটি করবে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই)। এ মাসের শুরুতে আইসিই’র পরিচালক মার্ক মরগান বলেছেন, কর্তৃপক্ষ ওইসব অভিবাসীকে টার্গেট করবে যারা এরই মধ্যে প্রত্যাবর্তনের বা দেশ ছাড়ার চূড়ান্ত নির্দেশ পেয়েছেন। এক্ষেত্রে পুরো পরিবার হলেও তারা এর শিকার হবেন।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

বিদ্যুৎ বিচ্ছিন্নতার শিকার ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুৎ বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!