টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে প্রেরণা খুঁজছে ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ জুলাই ২০১৯, বুধবার
তিন বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে খালি হাতে ফিরতে হয়েছিল ইংল্যান্ডকে। তবে ওই আসরের পথচলা থেকেই ওয়ানডে বিশ্বকাপ জয়ের জন্য দল আত্মবিশ্বাস পেতে পারে বলে বিশ্বাস ইংলিশ ব্যাটসম্যান জো রুটের।
২০১৬ সালে ভারতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গিয়েছিল ইংল্যান্ড। ওই দলের ১০ জন আছেন স্বাগতিকদের এবারের স্কোয়াডে।
বার্মিংহ্যামের এজবাস্টনে আগামীকাল ফাইনালে যাওয়ার লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। ১৯৯২ আসরের পর এবারই প্রথম ৫০ ওভারের ক্রিকেটের সেমিফাইনাল খেলতে যাচ্ছে ইংলিশরা।
শেষ চারের লড়াইয়ে নামার আগে বার্তা সংস্থা বিবিসিকে রুট বলেন, ‘শেষবার আমরা এই পর্যায়ে খেলার পর লম্বা সময় পেরিয়ে গেছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে খেলা ছেলেদের মধ্যে অনেক পরিবর্তন এসেছে এবং তারা ওই ম্যাচ থেকে অভিজ্ঞতা নিতে পারে।’  ওয়ানডে বিশ্বকাপের শেষ নয় আসরে অস্ট্রেলিয়া পাঁচবার ও ভারত দুবার জিতেছে। অন্য দিকে ১৯৯২ আসরের সেমিফাইনালের পর থেকে প্রতিযোগিতায় আর কোনো নকআউট ম্যাচে জিততে পারেনি ইংল্যান্ড।
২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপার লড়াইয়ে নামে ইংলিশরা। ১৫৫ রানের পুঁজি নিয়ে ফাইনালের একপর্যায়ে ফেভারিটই দেখাচ্ছিল ইংল্যান্ডকে। ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৯ রানের।
আর ইংলিশ পেসার বেন স্টোকসের শুরুর চার বলে চার ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজ শিরোপা এনে দেন আট নম্বর ব্যাটসম্যান কার্লোস ব্রাথওয়েট।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বন্যা মোকাবিলায় সরকার চরম উদাসীন: ফখরুল

গেন্ডারিয়ায় অস্ত্রসহ তিনজন গ্রেপ্তার

আদালতে স্বীকারোক্তি দিলেন মিন্নি

ফেসবুকে প্রধানমন্ত্রী ছবি বিকৃত করায় যুবক আটক

কারো বোঝা, কারো মমতা (ভিডিও)

মাঠ পর্যায়ে দুদকের কার্যক্রম ডিসিদের হাতে: টিআইবির উদ্বেগ

‘পদ্মা সেতুর সঙ্গে শিশুর মাথা কাটার কোনো সম্পর্ক নেই’

জগন্নাথ হলের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

মা ও দুই বছরের শিশু নিহত

বৈঠকে বসেছে বিএনপির স্থায়ী কমিটি

শিবগঞ্জে সড়ক দূর্ঘটনায় জেলা পরিষদ সদস্য নিহত

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

মোটরসাইকেল চাপায় নারীর মৃত্যু

পরীক্ষায় ফেল করে আত্মহত্যা

ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ভূমিকম্প

প্রিয়াঙ্কা গান্ধী আটক