কর্নাটকের রাজনীতিতে চরম নাটকীয়তা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ জুলাই ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৭:০২
ভারতের কর্ণাটকের রাজনীতিতে চরম এক নাটকীয়তা। মুখ্যমন্ত্রী এইচ কুমারাস্বামীর জোট সরকারকে সমর্থন করা কংগ্রেস ও জনতা দল সেকুলার (জেডিএস)-এর ১০ জন বিধায়ক বেঁকে বসেছেন। তারা আশ্রয় নিয়েছেন মুম্বইয়ের একটি হোটেলে। সেখান থেকে তারা মুম্বই পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছেন। তাদের সঙ্গে সাক্ষাত করতে গিয়েও পারেন নি রাজ্যের মন্ত্রী ডিকে শিবকুমার। তাকে আটকে দিয়েছে পুলিশ। তিনি প্রবেশ করতে পারেন নি ওই হোটেলে। ওদিকে বিজেপি বলেছে, তারা এর প্রতিবাদ জানাবে রাজ্যের বিধানসভায়।

বেশ কয়েকদিন ধরেই কর্নাটকের রাজনীতিতে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে। মিডিয়ার খবর অনুযায়ী, ওই ১০ বিধায়ক পদত্যাগ করেছেন। কিন্তু তা গ্রহণ করা হয় নি। তাদেরকে বুঝিয়ে সমঝোতায় আনার চেষ্টা করে যাচ্ছে কংগ্রেস। এসব বিধায়ককে ঠা-া করতে আজ বুধবার সকালে ওই হোটেলে যান রাজ্যের মন্ত্রী শিবকুমার। কিন্তু তার আগেই ওই বিধায়করা মুম্বই পুলিশের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেন। বলেন, তারা কারো সঙ্গে সাক্ষাত করতে চান না। ওই চিঠিতে তারা লিখেছেন, তারা ভীতি সন্ত্রস্ত। মনে করেন, শিবকুমার তাদের হোটেলে ঝড়ো অভিযান চালাতে পারেন। ওই চিঠিতে যেসব বিধায়ক স্বাক্ষর করেছেন তারা হলেন শিবরাম হেব্বার, প্রতাপ গৌড়া পাতিল, বিসি পাতিল, এসটি সোমশেখর, রমেশ জারকিহোলি,বায়রাতি বাসবরাজ, গোপালাইয়া, এইচ বিশ^নাথ, নারায়ণ গৌড়া ও মহেশ কুমুতালি।
তাদের অনুরোধের প্রেক্ষিতে মুম্বই পুলিশ ওই হোটেলের বাইরে নিরাপত্তা জোরদার করেছে। পুলিশি বলেছে, মন্ত্রী ডিকে শিবকুমারকে ওই হোটেলে প্রবেশ করতে দেয়া হবে না। এমন অবস্থায় ব্যাঙ্গালোরে বিজেপি নেতা বিএস ইয়েদ্দুরাপ্পা বলেছেন, এর প্রতিবাদে বিধানা সৌধের সামনে আমরা ধরণার সিদ্ধান্ত নিয়েছি। আমরা স্পিকার ও গভর্নরের সঙ্গে সাক্ষাত করবো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুত বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!

‘আবারো ওজন কমানোর চেষ্টা করছি’

যেভাবে হোয়াইট হাউসে পৌঁছান প্রিয়া সাহা

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে