যুব সদস্যদের অংশগ্রহণে ইন্টারেক্টিভ সেশন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ জুলাই ২০১৯, বুধবার, ২:৪৩
আইএফআরসির সেক্রেটারি জেনারেল আলহাজ আস সাই বাংলাদেশ রেড ক্রিসেন্ট  সোসাইটিতে আগমন উপলক্ষে যুব সদস্যেদের অংশগ্রহণে একটি ইন্টারেক্টিভ  সেশনের আয়োজন করা হয়। মঙ্গলবার বিকাল ৪ টায় সোসাইটির জাতীয় সদর দপ্তরের প্রশিক্ষণ কক্ষে এ সেশন অনুষ্ঠিত হয়। এতে ৩০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত জাতীয় সোসাইটির নীতিনির্ধারণী প্রক্রিয়ায় যুব সদস্যদের অংশগ্রহণে ইন্টারেক্টিভ সেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন আলহাজ আস সাই। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভর্নিং বোর্ড সদস্য প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত এমপি ও সোসাইটির ট্রেজারার এডভোকেট তৌহিদুর রহমান। স্বাগত বক্তব্যে রাখেন, সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন। এ সেশেনে উপস্থিত ছিলেন, সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আফজাল খান, লুৎফুর রহমান চৌধুরী হেলাল, রেহানা আশিকুর রহমান, শেখ রইসুল আলম ময়না, এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু, রবীন্দ্র মোহন সাহা, আইএফআরসির বাংলাদেশস্থ প্রধান আজমত উল্লা এবং  সোসাইটির উপমহাসচিব মো. রফিকুল ইসলামসহ বিডিআরসিএস ও আইএফআরসির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

আইএফআরসির সেক্রেটারি জেনারেল বলেন, রেড ক্রস রেড ক্রিসেন্ট এমন একটি মানবিক সংগঠন যার রয়েছে নিজস্ব প্রতীক, ৭ টি মৌলিক নীতিমালা, রয়েছে ৪০ মিলিয়ন ভলেন্টিয়ার এবং বিশ্বের ১৯১টি দেশে এই সংগঠনটির কার্যক্রম বিস্তৃত। তিনি বলেন, দুর্গত মানুষদের হাতে খাবার পৌছে দেয়া, পানি সরবরাহ করা ও আশ্রয় দেয়া সব কিছুই স্বেচ্ছাসেবকরা করেন।

আলহাজ আস সাই যুব কার্যক্রমে স্বেচ্ছাসেবকদের সহযোগিতা প্রদান ও নীতি নির্ধারণে যুব সদস্যেদের সুযোগ করে দেয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির  চেয়ারম্যানসহ ম্যানেজিং বোর্ডের প্রশংসা করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহম মজুমদার বলেন, যুবরাই রেড ক্রস, রেড ক্রিসেন্টের মূল শক্তি। তারাই পারে মানবতার কল্যাণে এই সংগঠনটিকে আরও এগিয়ে নিতে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুত বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!

‘আবারো ওজন কমানোর চেষ্টা করছি’

যেভাবে হোয়াইট হাউসে পৌঁছান প্রিয়া সাহা

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে

ব্যবস্থা চান বিশিষ্টজনরা

কেলেঙ্কারি-জালিয়াতিতে ডুবছে ২২ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

ত্রাণ-আশ্রয়ের জন্য ছুটছে মানুষ