ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

অনলাইন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৩:১০ | সর্বশেষ আপডেট: ৬:০১
ব্রাহ্মণবাড়িয়ায় আলাদা দু’টি হত্যা মামলার রায়ে একজনের মৃত্যুদণ্ড এবং ৩ জনের যাবজ্জীবন হয়েছে। আজ সকালে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম চাঞ্চল্যকর এই দুই হত্যা মামলার রায় প্রদান করেন। এরমধ্যে স্ত্রী কামরুন্নাহার তূর্না হত্যা মামলায় তার স্বামী আরিফুল হক রনিকে মৃত্যুদন্ড দেয়া হয়েছে। দন্ডপ্রাপ্ত আসামী রনি পলাতক। অন্য মামলার রায়ে বাঞ্চারামপুরের মো. রিপন মিয়া হত্যাকাণ্ডে জড়িত ৩ আসামীকে যাবজ্জীবন দেয়া হয়।

আশুগঞ্জের চরচারতলায় ২০১৭ সালের ২৪শে এপ্রিল তূর্না হত্যার ঘটনা ঘটে। এ ব্যাপারে তূর্নার পিতা মফিজুল হক বাদী হয়ে থানায় একটি মামলা করেন। এই মামলায় তূর্নার স্বামী রনিকে একমাত্র আসামী করা হয়।


২০১২ সালে রনির সঙ্গে বিয়ে হয় তূর্নার। মাদক সেবনসহ নানা অপকর্মে জড়িত থাকায় স্বামী-স্ত্রীর মধ্যে কলহের সৃষ্টি হয়। এজন্যে বিভিন্ন সময় রনি তাকে মারধর করতো। ২০১৭ সালের ২৪শে এপ্রিল তূর্নাকে হত্যা করে বাড়ির পরিত্যক্ত পানির ট্যাঙ্কিতে লাশ লুকিয়ে রাখে রনি।

অন্যদিকে বাঞ্চারামপুরের রূপসদী ইউনিয়নের পশ্চিম কান্দাপাড়ার মো. রিপন মিয়া খুন হন স্ত্রীর পরকীয়া প্রেমের ঘটনাকে কেন্দ্র করে। এই হত্যা মামলায় একই ইউনিয়নের বেলানগর গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে শিপন মিয়া, বাতেন মিয়ার ছেলে মো. কবির মিয়া ও কাজী মোস্তফার ছেলে মো. হাবিব মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এই হত্যা মামলার আসামী রিপনের স্ত্রী আমেনা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়। আমেনা বেগমের পরকীয়া প্রেমে জড়িত থাকার ঘটনাকে কেন্দ্র করে ২০১৬ সালের জানুয়ারী মাসে আসামীরা রিপনকে হত্যা করে লাশ মাটির নিচে পুতে রাখে। এ হত্যা ঘটনায় রিপনের ভাই বারু মিয়া রিপনের স্ত্রীসহ ৪ জনের বিরুদ্ধে বাঞ্ছারামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। এরমধ্যে আসামী শিপন, কবির ও হাবিব পুলিশের হাতে গ্রেপ্তারের পর হত্যার সঙ্গে জড়িত বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুত বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!

‘আবারো ওজন কমানোর চেষ্টা করছি’

যেভাবে হোয়াইট হাউসে পৌঁছান প্রিয়া সাহা