‘এটা ছিল কঠিন এক ম্যাচ’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০১৯, শুক্রবার
ভারতকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠলো নিউজিল্যান্ড। আসরের অন্যতম ফেভারিট দল ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালের টিকিট কাটলো কেন উইলিয়ামসনের দল। ভারতের বিপক্ষে এমন দুর্দান্ত জয়ে বেশ খুশি কিউই অধিনায়ক উইলিয়ামসন। ম্যাচ শেষে উইলিয়ামসন বলেন, ‘এটা সত্যিই আলাদা। অসাধারণ দুই দিনের সেমিফাইনাল খেললাম। তবে ম্যাচটা ভীষণ কঠিন ছিল। আমাদের দ্রুতই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়েছে। দুই দলই জানতাম এটা হাই স্কোরিং উইকেট হবে না।
আমরা ভেবেছিলাম ২৪০-২৫০ রান করলেই ভারতকে চাপে ফেলতে পারবো।’
মঙ্গলবার টস জিতে আগে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। শুরুতেই উইকেট খুইয়ে চাপে পরে কিউইরা। তবে অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলরের দুর্দান্ত ব্যাটিংয়ে মান বাঁচে নিউজিল্যান্ডের। ব্যাট হাতে ৬৭ রানের ইনিংস খেলে উইলিয়ামসন আর টেইলরের ব্যাট থেকে আসে ৭৪ রান। এতে ২৩৯ রানের পুঁজি পায় কিউইরা। পরে বোলিংয়ে এসে ট্রেন্ট বোল্ট ও ম্যাট হ্যানরির দুর্দান্ত বোলিংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের চেপে ধরে। উইলিয়ামসন বলেন, ‘এ জয়ে সবাই অবদান রেখেছে। বোলিংয়ে এসে আমরা চেয়েছি ভালো জায়গায় বল করতে আর ভারতের ওপর চাপ তৈরি করতে। দ্রুত উইকেট নিতে চেয়েছিলাম। এবং দ্রুত উইকেট তুলে নিয়ে দারুণ শুরু করেছে আমাদের বোলাররা।’ তিনি বলেন, আমরা আন্ডারডগ হিসেবে সেমিফাইনালে উঠেছিলাম। আসলে নিজেদের দিনে যে কোনোকিছু ঘটতে পারে।
ব্যাট হাতে মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা চোখ রাঙাচ্ছিলেন কিউইদের। দুজনে মিলে ১১৬ রানে জুটি গড়েন। এ নিয়ে উইলিয়ামসন বলেন, ‘জাদেজা ও ধোনি যখন ব্যাটিং করছিলো, মনে হচ্ছিলো তারাই ম্যাচ জিতিয়ে দেবে। কিন্তু আমাদের ফিল্ডাররা দারুণ করেছে। কঠিন ম্যাচগুলোর মধ্যে এটি একটি।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফেসবুকে প্রধানমন্ত্রী ছবি বিকৃত করায় যুবক আটক

কারো বোঝা, কারো মমতা (ভিডিও)

মাঠ পর্যায়ে দুদকের কার্যক্রম ডিসিদের হাতে: টিআইবির উদ্বেগ

‘পদ্মা সেতুর সঙ্গে শিশুর মাথা কাটার কোনো সম্পর্ক নেই’

জগন্নাথ হলের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

মা ও দুই বছরের শিশু নিহত

বৈঠকে বসেছে বিএনপির স্থায়ী কমিটি

শিবগঞ্জে সড়ক দূর্ঘটনায় জেলা পরিষদ সদস্য নিহত

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

মোটরসাইকেল চাপায় নারীর মৃত্যু

পরীক্ষায় ফেল করে আত্মহত্যা

ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ভূমিকম্প

প্রিয়াঙ্কা গান্ধী আটক

গো-রক্ষকদের হামলা বন্ধে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের বিল পেশ

‘সরল বিশ্বাস’ বলতে দুদক চেয়ারম্যান কি বুঝাতে চেয়েছেন?

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী