আরেকটি পুরস্কার মেসির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০১৯, শুক্রবার
‘এক্সিলেন্ট স্পোর্টস পারফরমেন্স’ অ্যাওয়ার্ড জিতলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রভিত্তিক সম্প্রচারমাধ্যম ‘এবিসি নেটওয়ার্ক’ এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি আয়োজন করে আসছে। চলতি বছর এক্সিলেন্ট স্পোর্টস পারফরমেন্সের (এএসপিওয়াইএস) জন্য মনোনয়ন পান পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, ফরাসি সেনসেশন কিলিয়ান এমবাপ্পে ও নেদারল্যান্ডস ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। তাদের মধ্যে সেরা আন্তর্জাতিক পুরুষ ফুটবলার হিসেবে বর্ষসেরা পুরস্কারটি জিতে নেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। আর মেজর লীগ সকারের সেরা ফুটবলারের পুরস্কার জেতেন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।
সদ্য শেষ হওয়া কোপা আমোরিকা ভালো যায়নি এই ফুটবল জাদুকরের। ব্রাজিলের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় মেসির আর্জেন্টিনার। ব্রাজিলের বিপক্ষে হারের পর দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবলকে নিয়ে সমালোচনা করেন মেসি। কনমেবলের সমালোচনার দায়ে শাস্তির মুখে ৩২ বছর বয়সী এই তারকা।
আর এক্সিলেন্ট স্পোর্টস পারফর্মেন্সের নারী ফুটবলারের পুরস্কারটি জিতেন অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড সামান্থা মে কার। আরেমিকান সকার লীগের সর্বাধিক ৬৫ গোল রয়েছে তার ঝুলিতে। এছাড়াও সেরা পুরুষ টেনিস খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন রজার ফেদারার। সেরা নারী টেনিস খেলোয়াড়েরর পুরস্কার জিতেন মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস। ১৯৯৩ সালে এই প্রথম এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি আয়োজন করেছিল ইএসপিএন নেটওয়ার্ক। ২০১৫ সাল পর্যন্ত ইএসপিএন একাই এই অনুষ্ঠান আয়োজন করে আসছিলো। এর পর ইএসপিএনের সঙ্গে যুক্তরাষ্ট্র ভিত্তিক সম্প্রচার মাধ্যম এবিসি নেটওয়ার্ক।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফেসবুকে প্রধানমন্ত্রী ছবি বিকৃত করায় যুবক আটক

কারো বোঝা, কারো মমতা (ভিডিও)

মাঠ পর্যায়ে দুদকের কার্যক্রম ডিসিদের হাতে: টিআইবির উদ্বেগ

‘পদ্মা সেতুর সঙ্গে শিশুর মাথা কাটার কোনো সম্পর্ক নেই’

জগন্নাথ হলের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

মা ও দুই বছরের শিশু নিহত

বৈঠকে বসেছে বিএনপির স্থায়ী কমিটি

শিবগঞ্জে সড়ক দূর্ঘটনায় জেলা পরিষদ সদস্য নিহত

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

মোটরসাইকেল চাপায় নারীর মৃত্যু

পরীক্ষায় ফেল করে আত্মহত্যা

ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ভূমিকম্প

প্রিয়াঙ্কা গান্ধী আটক

গো-রক্ষকদের হামলা বন্ধে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের বিল পেশ

‘সরল বিশ্বাস’ বলতে দুদক চেয়ারম্যান কি বুঝাতে চেয়েছেন?

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী