ছাড় অফারে জমজমাট ল্যাপটপ মেলা

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ৬:১৭
 রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’। শুক্রবার সরকারি ছুটিরদিন হওয়ায় সকাল থেকেই সকাল থেকেই নানা শ্রেণি-পেশার মানুষসহ ক্রেতা-দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ছাড় অফারে জমজমাট হয়ে উঠেছে ইসেট ল্যাপটপ মেলা। বৃষ্টিস্নাত দিনে শুধুমাত্র ল্যাপটপ কেনার জন্য মেলাতে ভিড় করছেন ক্রেতারা। কিনছেন তাদের পছন্দের ল্যাপটপ।

মেলাতে সব প্রতিষ্ঠানই কমবেশি অফার ছাড় নিয়ে হাজির হয়েছে। ডেল ব্র্যান্ডের যে কোনো ল্যাপটপ কিনলে স্ক্র্যাচ অ্যান্ড উইনে নানার পুরস্কার জেতার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। এ ছাড়া স্ক্র্যাচ কার্ডে আরো রয়েছে কম্পিউটার মনিটর, মাউস, কিবোর্ড, ৫০০ টাকার প্রাইজবন্ড এবং দুইদিন একরাত কাপল ট্যুরের সুযোগ।


মেলায় আসুসের গেমিং (এফএক্স, আরওজি) ও জেনবুক সিরিজের ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন ১ বছরের ‘এক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন’ সেবা। এর আওতায় প্রথম এক বছর যে কোনো ধরনের দুর্ঘটনাজনিত কারণে ল্যাপটপের যে কোনো সমস্যা হলে বিনামূল্যে ক্রেতারা সেবা পাবেন আসুস থেকে। এ ছাড়াও, আসুসের যে কোনো মডেলের ল্যাপটপ কিনে ক্রেতারা পাবেন ঢাকা-ব্যাংকক-ঢাকা এয়ার টিকেট, এলইডি টিভি, এসিসহ আরো অনেক উপহার জিতে নেয়ার সুযোগ।

এইচপির ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন এইচপির পক্ষ থেকে একটি স্ক্র্যাচ কার্ড। কার্ডটি স্ক্র্যাচ করে ৭০০ টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত ক্যাশ ভাউচার জিতে নেবার সুযোগ রয়েছে।

মেলায় লেনোভোর ল্যাপটপ কিনলে আট ধরনের পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। মেলায় লেনোভোর ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন একটি স্ক্র্যাচ কার্ড। কার্ডটি ঘঁষে লেনোভোর ক্রেতারা পেতে পারেন ৩২ ইঞ্চির সনি টেলিভিশন, ঢাকা ব্যাংকক ঢাকা এয়ার টিকেট, বাইসাইকেল, গুগল হোম, স্যান্ডউইচ মেকার, ইলেক্ট্রিক কেটলি, পাওয়ার ব্যাংক এবং ৫০০ টাকার ভাউচার জেতার সুযোগ।

মেলায় ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ ক্রয়ে মডেলভেদে মিলছে ২৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। এছাড়া ডিজিটাল রেজিস্ট্রেশন করে ঈদুল আজহা পর্যন্ত দেশের যে কোনো ওয়ালটন প্লাজা থেকে ল্যাপটপ এবং কম্পিউটারসহ সব এক্সেসরিজে ক্রেতারা ৬ শতাংশ ডিসকাউন্ট পাচ্ছেন। ওয়ালটন কম্পিউটার প্রোডাক্টের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও ইঞ্জিনিয়ার লিয়াকত আলী জানান, মেলা থেকে কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের ডিজাইন, সিমুলেশন অ্যান্ড গেমিং ল্যাপটপ ক্রয়ের ক্ষেত্রে সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পাওয়া যাবে। ৬৯,৯৫০ এবং ৭৯,৯৫০ টাকা দামের ওই দুই সিরিজের ল্যাপটপ মূল্যছাড়ের আওতায় ক্রেতারা মাত্র ৫২,৪০০ এবং ৫৯,৯৫০ টাকায় কিনতে পারবেন। এছাড়া ট্যামারিন্ড সিরিজের তিন মডেলের ল্যাপটপে ১৫, প্যাশন ও প্রিলুড সিরিজের সব মডেলের ল্যাপটপে ১২ শতাংশ করে মূল্যছাড় মিলবে। এরফলে মাত্র ১৭,৫০০ টাকায় পাওয়া যাবে দেশে তৈরি ওয়ালটন ল্যাপটপ। আর সব মডেলের ডেক্সটপ এবং মনিটরে ১০ শতাংশ এবং অন্যান্য এক্সেসরিজ (কিবোর্ড, মাউস, পেনড্রাইভ, মেমোরি কার্ড, ইয়ারফোন, র‌্যাম এবং রাউটার) কেনায় ১৫ শতাংশ মূল্যছাড় পাবেন ক্রেতারা।

এ ছাড়া মেলায় ডেল, আসুস, এইচপি, লেনোভো, ওয়ালটন, আইলাইফ, চুই ব্র্যান্ডের ল্যাপটপ পাওয়া যাচ্ছে। মেলা থেকে ইসেট ও ক্যাসপারেস্কির অ্যান্টিভাইরাস-সিকিউরিটি পণ্যসহ অ্যাক্সেসরিজও কিনতে পারবেন ক্রেতারা।

এর আগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

আয়োজন সম্পর্কে এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান বলেন, আগের সব মেলাতে শিক্ষার্থী, তরুণ প্রজš§সহ সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। আশা করছি, এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে। ল্যাপটপের পাশাপাশি মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হয়েছে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলো। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষাঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাচ্ছে। সব ধরনের পণ্যেই পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে। রয়েছে স্ক্র্যাচ কার্ড, র‌্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ। প্রদর্শনীতে পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উšে§াচন করা হবে প্রথমদিনেই।
 
প্রতিবারের মতো এবারো মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজে (facebook.com/laptopfair.bd) কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কুইজে অংশ নিয়ে আকর্ষনীয় পুরস্কার জিতে নেবার সুযোগ রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান

২ সদস্যের বাড়ির বিদ্যুত বিল ১২৮ কোটি রুপি

চাঁদে যাচ্ছে ভারত!

‘আবারো ওজন কমানোর চেষ্টা করছি’

যেভাবে হোয়াইট হাউসে পৌঁছান প্রিয়া সাহা

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে