আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ জুলাই ২০১৯, শুক্রবার
আফগানিস্তানে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ৬ জন ও আহত হয়েছেন আরো ১৪ জন। শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ নাঙ্গারহারে এ হামলার ঘটনাটি ঘটে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, সরকারপন্থী একটি বাহিনীর কমান্ডার মালাক টরই ছিল হামলার প্রধান টার্গেট। ওইদিন তার ভাইয়ের ছেলের বিয়ের অনুষ্ঠান চলছিল। হামলায় যে ৬জন নিহত হয়েছেন তার মধ্যে একজন মালাক টর নিজেই। পাচির আও আজাম জেলার পুলিশ প্রধান ফায়েজ মোহাম্মদ বাবারখিল এ খবর নিশ্চিত করেছেন।
হামলার ঘটনাটি স্থানীয়দের মধ্যে আলোড়ন তুলেছে বলে জানায় দেশটির গণমাধ্যমগুলি।
নাঙ্গারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাহুল্লাহ খোগিয়ানি জানান, মালাক টরের ভাতিজার বিয়ের দিন হামলা চালানো হয়। যখন অতিথিদের খাবার পরিবেশন হয় ঠিক সেই মুহুর্তেই নিজেক উড়িয়ে দেয় আত্মঘাতী হামলাকারী। এতে এক শিশুও নিহত হয়েছে। তিনি জানিয়েছেন যে, আহতের সংখ্যা অর্ধশতাধিকেরও বেশি। স্থানীয় বাসিন্দারা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। তবে এ সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।
উল্লেখ্য, আফগানিস্তানের সরকারপন্থী কিছু বাহিনী রয়েছে যা দেশটির সেনাবাহিনীকে বিভিন্ন যুদ্ধে সাহায্য করে থাকে। তালেবানের হাত থেকে দেশকে রক্ষা করতে বিভিন্ন স্থানেই এরকম বাহিনী গড়ে উঠেছে দেশটিতে। তাই প্রায়শই এই বাহিনীর সদস্যরাও তালেবানের হামলার টার্গেটে পরিণত হয়। তবে শুক্রবারের হামলার দায় অস্বীকার করেছে জঙ্গি সংগঠনটি। প্রদেশটির পুলিশের ধারণা ইসলামিক স্টেট জড়িত এ হামলার সঙ্গে। গত মাসেই ইসলামিক স্টেটের জঙ্গিরা প্রদেশটির রাজধানী জালালাবাদে হামলা চালিয়ে ১০জনকে হত্যা করেছিল।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রেনু হত্যায় প্রধান আসামি হৃদয় গ্রেপ্তার

মা হত্যার বিচার চেয়ে রাজপথে তুবা

সেদিন যা ঘটেছিল বাড্ডার স্কুলে

বরিস জনসন বৃটেনের নতুন প্রধানমন্ত্রী

সড়কে পৌনে ৫ লাখ ফিটনেসবিহীন গাড়ি

জাপার বিবাদ প্রকাশ্যে

পরিস্থিতি অস্থিতিশীল করতেই মানুষ হত্যা করা হচ্ছে

ডেঙ্গু শনাক্তে ডায়াগনস্টিক সেন্টারে ভিড়

আক্তারকে মারধর নূর লাঞ্ছিত

ট্রাম্পের বক্তব্য নিয়ে উত্তপ্ত ভারতের রাজনীতি

সুযোগসন্ধানীরা যেন ফায়দা লুটতে না পারে -প্রেসিডেন্ট হামিদ

প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার

আশুগঞ্জে আলোচনায় ৬%, টার্গেট ৩৮ কোটি টাকা

নিখোঁজ ৩.৭০ কোটি হিন্দু বাংলাদেশি ভারতেই

কারাগারে এনামুল বাছির

সিলেটে তোলপাড় খালা-বোনঝির ‘ইয়াবা মিশন’